বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
হিংসা বিদ্বেষ ভুলে নেতা-কর্মীদের আন্তরিকতা হয়ে কাজ করতে হবে-এমপি সালাম মূর্শেদী খুলনায় পহেলা বৈশাখ উদযাপন পহেলা বৈশাখ বাঙ্গালির সংস্কৃতি ও ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ-ভূমিমন্ত্রী মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের তীরভূমি দখলের মহোৎসব, নাব্যতা সঙ্কটের শংকা কপিলমুনিতে পহেলা বৈশাখ উপলক্ষ্যে র‍্যালী ও পান্তা আসর অনুষ্ঠিত বটিয়াঘাটায় পহেলা বৈশাখ উদযাপিত বটিয়াঘাটার তেতুলতলা এলাকায় আইন শৃংখলা পরিস্তিতির অবনতি : জনমনে ক্ষোভ পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জেলা আ’লীগ নেতা সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু তেরখাদা-রূপসা-দিঘলিয়াবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এমপি সালাম মূর্শেদী চাঁদ রাতে মুক্তি পাচ্ছে ভালোবাসার ময়না পাখি!

এমপি সালাম মূর্শেদীর প্রচেষ্টায় সেনেরবাজার-তেরখাদা সড়কের উন্নয়ন কাজে হাজার হাজার মানুষের স্বস্তি

  • আপডেট : বুধবার, ২৭ মার্চ, ২০২৪, ৪.৫০ পিএম
ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা আন্দোলনের সূচনা-এমপি সালাম মূর্শেদী

নিজস্ব প্রিতেবদক : রূপসার সেনেরবাজার থেকে তেরখাদা সড়কের এক কিলোমিটার আরসিসি ঢালাই ও ২৩ কিলোমিটার সড়ক কার্পেটিংসহ রাস্তার দু’পাশ প্রশস্থকরণ কাজ শেষের পথে। সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা সড়ক বিভাগের আওতায় ২৮ কোটি টাকা ব্যায়ে এই নির্মাণ কাজ করছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স কোহিনুর এন্টারপ্রাইজ।

এতে পাল্টে যাবে গ্রামীন জনপদের জীবনমান। স্বস্তি ফিরবে ওই রুটে চলাচলকারী হাজার হাজার মানুষের। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় নির্মাণ কাজ পরিদর্শন করেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গেলো বছর ১০ আগস্ট খুলনা সড়ক বিভাগের আওতাধীন পিএমপি (সড়ক-মেজর) এর আওতায় শ্রীফলতলা-সেনের বাজার (জেড-৭০৪২) এবং খুলনা (রূপসা) শ্রীফলতলা-তেরখাদা (জেড-৭০৪১) জেলা মহাসড়কে রিজিড পেভমেন্ট, প্রশস্তকরণ, মজবুতীকরণ ও সার্ভেসিং কাজের উদ্বোধন করেছিলেন এমপি আব্দুস সালাম মূর্শেদী। নির্মাণ কাজ চলাকালে গুনগতমান বজায় রেখে স্বচ্ছতার সাথে কাজ করার জন্য তিনি প্রায়ই নির্দেশনা দিতেন সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট ঠিকার প্রতিষ্ঠানকে। তবে সড়কের ২৩ কিলোমিটার কার্পেটিং শেষ হলেও কাজের শেষের দিকে সেনেরবাজার ফেরীঘাট থেকে এক কিলোমিটার সড়ক আরসিসি ঢালাইসহ দু’পাশে প্রশস্থকরণ কাজে বাধা হয়ে দাঁড়ায় বাজারের ব্যবসা প্রতিষ্ঠানগুলি। ঠিকাদার প্রতিষ্ঠান বার বার তাগাদা দিলেও ব্যবসায়ীরা রাস্তার সীমানা থেকে তাদের ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নিচ্ছিলো না। তবে এমপি আব্দুস সালাম মূর্শেদী নির্মাণ কাজ পরিদর্শন শেষে ব্যবসায়ীদের সাথে আলাপ আলোচনা করে সমাধান করেন। ঈদের আগেই সড়কটি খুলে দেওয়া হবে। সড়কটির উন্নয়ন কাজ হওয়ায় একদিকে সড়ক দুর্ঘটনা হ্রাস পাবে অপরদিকে যাতায়াতকারীদের সময়ও বাঁচবে। যানবাহনে চলাচলে যাত্রীরা পাবে স্বাচ্ছন্দ।

নির্মাণ কাজের ব্যাপারে রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিছুর রহমান মিঠু বলেন, এমপি আব্দুস সালাম মূর্শেদীর প্রচেষ্টায় ২৮ কোটি টাকা ব্যয়ে সেনেরবাজার থেকে তেরখাদা পর্যন্ত ২৩ কিলোমিটার রাস্তা রিজিড পেভমেন্ট, প্রশস্থকরণ, মজবুতীকরণ ও সার্ভেসিং করা হয়েছে। এতে যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত ও সহজতর হবে। সেইসাথে কমবে যাত্রীদের ভোগান্তি।

ওই এলাকার বাসিন্দা ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতা মোঃ মোতালেব হোসেন বলেন, সেনেরবাজার থেকে তেরখাদা পর্যন্ত সড়ক উন্নয়নের ফলে বদলে যাবে এ অঞ্চলের মানুষের জীবনমান। এছাড়া তেরখাদা হয়ে নড়াইল, কালিয়া ও গোপালগঞ্জসহ ঢাকার সাথে যোগাযোগ অনেকটা সহজ হবে।

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন গ্রাম হবে শহর। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে গ্রামীন সড়ক ব্যবস্থার উন্নয়ন আগে প্রয়োজন। যে কারণে দেশের অন্যান্য স্থানের মত আমার নির্বাচনী এলাকা খুলনা-৪ আসনের রূপসা তেরখাদা ও দিঘলিয়া উপজেলা এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন অব্যাহত রয়েছে।

তারই ধারাবাহিকতায় এবং নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক সেনেরবাজার থেকে তেরখাদা পর্যন্ত ২৩ কিলোমিটার সড়ক রিজিড পেভমেন্ট, প্রশস্থ ও মজবুতীকরণ এবং সার্ভেসিং করা হয়েছে।

তিনি বলেন এসব উন্নয়ন সম্ভব হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেথ হাসিনা রাস্ট্র ক্ষমতায় আছেন বলেই। তিনি শুধু উন্নয়নের স্বপ্নই দেখেন না, দেশকে নিয়ে যাচ্ছেন উন্নয়নের স্বর্ণ শিখরে। পথে এগিয়ে নেওয়ার জন্য প্রানপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

প্রধানমন্ত্রীর কারণে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “এমপি সালাম মূর্শেদীর প্রচেষ্টায় সেনেরবাজার-তেরখাদা সড়কের উন্নয়ন কাজে হাজার হাজার মানুষের স্বস্তি”

  1. […] মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত এমপি সালাম মূর্শেদীর প্রচেষ্টায় সেনে… প্রধানমন্ত্রীর কারণে নতুন নতুন […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।