বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
হিংসা বিদ্বেষ ভুলে নেতা-কর্মীদের আন্তরিকতা হয়ে কাজ করতে হবে-এমপি সালাম মূর্শেদী খুলনায় পহেলা বৈশাখ উদযাপন পহেলা বৈশাখ বাঙ্গালির সংস্কৃতি ও ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ-ভূমিমন্ত্রী মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের তীরভূমি দখলের মহোৎসব, নাব্যতা সঙ্কটের শংকা কপিলমুনিতে পহেলা বৈশাখ উপলক্ষ্যে র‍্যালী ও পান্তা আসর অনুষ্ঠিত বটিয়াঘাটায় পহেলা বৈশাখ উদযাপিত বটিয়াঘাটার তেতুলতলা এলাকায় আইন শৃংখলা পরিস্তিতির অবনতি : জনমনে ক্ষোভ পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জেলা আ’লীগ নেতা সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু তেরখাদা-রূপসা-দিঘলিয়াবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এমপি সালাম মূর্শেদী চাঁদ রাতে মুক্তি পাচ্ছে ভালোবাসার ময়না পাখি!

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা আন্দোলনের সূচনা-এমপি সালাম মূর্শেদী

  • আপডেট : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ১০.৩৪ পিএম
ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা আন্দোলনের সূচনা-এমপি সালাম মূর্শেদী

রূপসা প্রতিনিধিঃ খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা আন্দোলনের সূচনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে ছিলো অগ্নিঝরা বাণী।

যে বক্তব্য শুনে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো স্বাধীনতাকামী অসংখ্য নর-নারী। পৃথিবীর ইতিহাসে ৭ মার্চের ভাষণ অম্লান ও একটি নক্ষত্র হিসাবে চিরদিনের জন্য স্মৃতি হয়ে থাকবে। তিনি বলেন আমাদের সকলকে জাতির পিতার আদর্শ বুকে ধারন করে তার লালিত স্বপ্ন বাস্তবায়নে এক সাথে কাজ করতে হবে।

তিনি আজ ৭ মার্চ সকালে রূপসা উপজেলা প্রশাসন আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষে ভাষণ প্রতিযোগিতা আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আলোচনা সভায় রূপসা উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা,মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা,রূপসা থানা অফিসার ইনচার্জ মোঃ শওকত কবীর,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ শফিকুল ইসলাম।

শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলামের পরিচালনায় বক্তৃতা করেন প্রাণী সম্পদ কর্মকর্তা প্রদীপ কুমার মজুমদার, মৎস্য কর্মকর্তা বাপী দাস,কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান,পরিসংখ্যান কর্মকর্তা ইশরাক রহমান,মহিলা বিষয়ক কর্মকর্তা হাসি রানী রায়,বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার চিন্তাপাত্র,মুনুসুর আলী বিশ্বাস প্রমূখ।

এরপূর্বে রূপসায় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষে ডকুমেন্টরি আলোচনা সভা আজ ৭ মার্চ সকালে আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা আওয়ামীলীগের সদস্য অধ্যক্ষ ফ,ম আঃ সালাম।

রূপসা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার আবুল কাশেম ডাবলুর পরিচালনায় বক্তৃতা করেন খুলনা জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আঃ মজিদ ফকির, সহ-সভাপতি আরিফুর রহমান মোল্যা, সৈয়দ মোর্শেদুল আলম বাবু,যুগ্ন সাধারন সম্পাদক অধ্যাপক শ্যামল কুমার দাস, ইমদাদুল ইসলাম,দপ্তর সম্পাদক আকতার ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোঃ আলী জিন্নাহ, প্রভাষক ওয়াহিদুজ্জামান, নৈহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক, টিএসবি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ হালদার, আওয়ামীলীগ নেতা আসাদ বাবু, রূপসা উপজেলা কৃষকলীগের সভাপতি আঃ মান্নান শেখ, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি রুহুল আমিন রবি, প্যানেল চেয়ারম্যান সৈয়দ আওরঙ্গজেব স্বর্ন, আওয়ামীলীগ নেতা ফরিদ শেখ, আজমল ফকির, মোঃ আলী আকবর শেখ, ইনতাজ মোল্যা, সোমনাথ ধর, আলমগীর হোসেন শ্রাবন, যুবলীগ নেতা সরদার জসীম উদ্দীন, মলয় দাস, মোস্তাফিজুর রহমান হেলাল, মাহমুদুল হাসান শামীম, মিরাজুল ইসলাম, সরিফুল ইসলাম সোহাগ, হীরা বেগম, রেজাউল শেখ, শেখ সজীব, হাসান মল্লিক প্রমূখ।

 

রূপসায় মনির ফয়সাল শুভ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা আন্দোলনের সূচনা-এমপি সালাম মূর্শেদী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।