রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

কোটা সংষ্কারের দাবিতে দ্বিতীয় দিনেও রাস্তা অবরোধ বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের

  • আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪, ১২.১৩ এএম
কোটা সংষ্কারের দাবিতে দ্বিতীয় দিনেও রাস্তা অবরোধ বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : কোটা সংস্কারের দাবিতে দ্বিতীয় দিনে রাস্তা অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

আজ শনিবার (৬ জুলাই) দুপুর ৪ টায় সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের লিপুস ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে হল চত্বর, শেখ হাসিনা চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন গেটের সামনে যেয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা টুঙ্গিপাড়া – গোপালগঞ্জ শহর সংযোগ সড়ক অবরোধ করে অবস্থান নেন । এ সময় তারা ২ ঘন্টা ধরে সড়কটি অবরোধ করে রাখেন।

অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা ‘মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা।

এছাড়াও অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা কবিতা আবৃতি, বক্তৃতার মাধ্যমে কোটা পদ্ধতি বাতিলের দাবি তুলে ধরেন।

অবস্থান কর্মসূচিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থী মাইনুদ্দিন সিফাত বলেন,”বর্তমানে মুক্তিযোদ্ধাদের যে সুযোগ সুবিধা দেওয়া হয়েছে তারপরও যদি তাদের নাতি নাতনিরা পিছিয়ে পড়ে তাহলে এটি রাষ্ট্রের দুর্বলতা প্রকাশ করে । আজকের কোটা ব্যবস্থা রাষ্ট্র ব্যবস্থাকে অপমান করছে। সেটা আমরা দেশ সৈনিক ছাত্র-জনতা মেনে নিতে পারি না। যেখানে আঙ্গুল দেওয়ার কথা সেখানে দেন আমরা ছাত্ররা আপোষ করতে পারবোনা।”

একই সাথে কোটা সংষ্কারের দাবিতে সারা বাংলাদেশের শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে আগামীকাল ৭ জুলাই দুপুর ৪.০০ টায় বিশ্ববিদ্যালয়ের লিপুস ক্যান্টিনের সামনে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে বশেমুরবিপ্রবি সাধারণ শিক্ষার্থীরা।

 

ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে-ভূমিমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।