রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
রূপসায় জহিরের উপর হামলা ঘটনায় মামলা, মহিলা নেত্রী রোমেছা আটক রূপসায় পূর্ব শত্রুতার জের ধ‌রে যুবক‌কে কু‌পি‌য়ে জখম রূপসায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী হাবিবের পক্ষে নির্বাচনী উঠান বৈঠক রূপসায় পালেরহাট মহাশ্মশানের চিতা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন রূপসায় প্রার্থীদের সাথে নির্বাহী অফিসার ও সহকারী রিটার্ণিং কর্মকর্তার মতবিনিময় শৈলকুপা উপজেলা পরিষদে পুনঃরায় ভোট গ্রহণের দাবীতে সংবাদ সম্মেলন দুম‌কিতে আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার হিসেবে অন্তর্ভুক্তিকরন সভা নগরীতে তৃষ্ণার্তদের মাঝে শরবত ও ক্যাপ বিতরণ ভারতে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের এমপি আনারের মরদেহ উদ্ধার রূপসায় চেয়ারম্যান প্রার্থী হাবিবের নির্বাচনী মতবিনিময় সভা

খুলনার ছয়টি আসনে জামানত হারাচ্ছেন ৩০ প্রার্থী

  • আপডেট : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪, ১১.০৫ পিএম
খুলনার তিনটি আসনে ৩৩ প্রার্থীর ১৬ জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে জামানত হারাতে হচ্ছে ৩০ প্রার্থীর। আসনগুলিতে ১১টি রাজনৈতিক দলের প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থী রয়েছে। নির্বাচন কমিশনের বিধিমালা মোতাবেক জামানত রক্ষার কাঙ্খিত ভোট ভোট না পাওয়ায় তারা জামানত হারাচ্ছেন।

খুলনা জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ বলেন, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট প্রদত্ত বৈধ ভোটের আট ভাগের এক ভাগ ভোট পেতে হবে। তবে এসব প্রার্থীরা প্রদত্ত বৈধ ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় তারা জামানত হারাচ্ছেন।

খুলনার ছয়টি আসনে যারা জামানত হারাচ্ছেন তারা হলেন, খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে জাতীয় পার্টির প্রার্থী কাজী হাসানুর রশিদ ‘লাঙ্গল’, তৃণমূল বিএনপির চন্দ্র প্রামানিক ‘সোনালী আঁশ’ ও স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত কুমার রায় ‘ঈগল’ প্রতীক।

খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনে জাতীয় পার্টির মো. গাউসুল আজম ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের দেবদাস সরকার ‘ডাব’, সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট) বাবু কুমার রায় ‘ছড়ি’, গণতন্ত্রী পার্টির মতিয়ার রহমান ‘কবুতর’, বিএনএম প্রার্থী মো. আব্দুল্লাহ আল আমিন ‘নোঙর’ ও স্বতন্ত্র প্রার্থী মো. সাঈদুর রহমান ‘ঈগল’।

খুলনা-৩ (দৌলতপুর-খালিশপুর-খানজাহান আলী) আসনের জাতীয় পার্টির মো. আব্দুল্লাহ আল মামুন ‘লাঙ্গল’, জাকের পার্টির এসএম সাব্বির হোসেন ‘গোলাপ ফুল’ ও স্বতন্ত্র প্রার্থী ফাতেমা জামান সাথী ‘ঈগল’।

খুলনা-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনে জাতীয় পার্টির মো. ফরহাদ আহমেদ ‘লাঙ্গল’, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. মোস্তাফিজুর রহমান ‘আম’, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান ‘সোনালী আঁশ’, বাংলাদেশ কংগ্রেসের মনিরা সুলতানা ‘ডাব’, ইসলামী ঐক্যজোটের রিয়াজ উদ্দীন খান ‘মিনার’, বিএনএম প্রার্থী এস এম আজমল হোসেন ‘নোঙর’, স্বতন্ত্র প্রার্থী মো. জুয়েল রানা ‘ট্রাক’, স্বতন্ত্র প্রার্থী এমডি এহসানুল হক ‘সোফা’, স্বতন্ত্র প্রার্থী এইচএম রওশন জামির ও স্বতন্ত্র প্রার্থী মো. রেজভী আলম ‘ঈগল’।

খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে জাতীয় পার্টির মো. শাহীদ আলম ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের এসএমএ জলিল ‘ডাব’ ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির শেখ সেলিম আকতার ‘হাতুড়ি’। খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে জাতীয় পার্টির মো. শফিকুল ইসলাম মধু ‘লাঙ্গল’, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আবু সুফিয়ান ‘আম’, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মির্জা গোলাম আজম ‘ডাব’, বিএনএম প্রার্থী এস এম নেওয়াজ মোরশেদ ‘নোঙর’, তৃণমূল বিএনপির মো. নাদির উদ্দিন খান ‘সোনালী আঁশ’।

এবারের নির্বাচনে খুলনার ছয়টি আসনেই নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা। এর মধ্যে খুলনা-১ আসনের ননী গোপাল মন্ডল, খুলনা-২ আসনে সেখ সালাউদ্দিন জুয়েল, খুলনা-৩ আসনে এস এম কামাল হোসেন, খুলনা-৪ আসনে আব্দুস সালাম মুর্শেদী, খুলনা-৫ আসনে নারায়ণ চন্দ্র চন্দ্র ও খুলনা-৬ আসনে মো. রশীদুজ্জামান।

ছয়টি আসনের মধ্যে দলীয় মনোনয়ন না পেয়ে নির্বাচনে অংশ নিতে পারেননি একজন প্রতিমন্ত্রীসহ আরো ২জন এমপি।

এরা হলেন, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-৩ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ও খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।

 

খুলনা- ৫ আসনে আবারও নৌকার নারায়ণ চন্দ্র চন্দ বিজয়ী

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “খুলনার ছয়টি আসনে জামানত হারাচ্ছেন ৩০ প্রার্থী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।