বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
ডিসেম্বর বিজয়ের-গৌরবের
সংবাদ শিরোনাম :

খুলনার তিনটি আসনে ৩৩ প্রার্থীর ১৬ জনের মনোনয়নপত্র বাতিল

  • আপডেট : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩, ৫.১৬ পিএম
খুলনার তিনটি আসনে ৩৩ প্রার্থীর ১৬ জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ৬টি আসনের মধ্যে ৩টি আসনে ৩৩ জন প্রার্থীর মধ্যে ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফীন।

৩ ডিসেম্বর (রোববার) যাচাই বাছাই শেষে তিনি এ ঘোষণা দেন। স্বতন্ত্র প্রার্থীদের সমর্থনকারী ভোটারদের স্বাক্ষর জাল করা, বিদ্যুৎ বিল বকেয়া থাকা, হলফনামায় স্বাক্ষর না থাকা এবং ঋণ খেলাপি হওয়ার কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফীন জানান, রোববার খুলনার ৬টি আসনের মধ্যে ৩টি আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়। এই ৩টি আসনে ৩৩ জন প্রার্থীর মধ্যে ১৮ জনের মনোনয়ন বাতিল এবং ১৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। সোমবার খুলনা-১, ২ ও ৩ নং আসনের মনোনয়নপত্র বাছাই করা হবে।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন খুলনা-৪ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী জুয়েল রানা, আতিকুর রহমান, রেজভী আলম, এইচ এম রওশন জামির, মোর্ত্তজা রশিদী দারা, বাংলাদেশ কংগ্রেসের মনিরা সুলতানা, ইসলামী ঐক্যজোটের রিয়াজ উদ্দিন খান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান।

খুলনা-৫ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন, ইসলামী ঐক্যজোটের তরিকুল ইসলাম। খুলনা-৬ আসনে ১২ জন প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, বাংলাদেশ কংগ্রেসের মিজা গোলাম আযম, স্বতন্ত্র প্রার্থী এস এম রাজু, গাজী মোস্তফা কামাল, জি এম মাহবুবুল আলম ও মোস্তফা কামাল জাহাঙ্গীর।

এছাড়া মনোনয়ন ত্রুটির কারণে খুলনা-৫ আসনে বাংলাদেশ কংগ্রেসের এস এম এ জলিল ও জাতীয় পার্টির শাহীদ আলম ও খুলনা-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী অহিদুজ্জামান মোড়লের মনোনয়নপত্র অপেক্ষামান রয়েছে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে খুলনার ৬টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১১টি দল মনোনীত ও স্বতন্ত্র ৫৩ জন। এর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাকের পার্টি মনোনীত ৬ জন করে প্রার্থী।

প্রার্থী হয়েছেন গণতন্ত্রী পার্টির ১ জন, ইসলামী ঐক্যজোটের ৩ জন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ২ জন, ওয়ার্কার্স পার্টির ১ জন।

চারটি কিংস পার্টি থেকে প্রার্থী হয়েছেন মোট ১১ জন। এর মধ্যে রয়েছে তৃণমূল বিএনপির ৩ জন, বাংলাদেশ কংগ্রেসের ৪ জন, মুক্তিজোটের ১ জন ও বিএনএম’র ৩ জন। খুলনায় অতীতে এ চারটি দলের কোনো কর্মকা- দেখা যায়নি। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোট ১৭ জন। এর মধ্যে ৮ জন আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত।

 

ডুমুরিয়ায় খুলনা টাইমস পত্রিকা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “খুলনার তিনটি আসনে ৩৩ প্রার্থীর ১৬ জনের মনোনয়নপত্র বাতিল”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।