রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর নামে চার্জ গঠন

  • আপডেট : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪, ৫.৪৯ পিএম
খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর নামে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক : খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমানের নামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত প্রায় ৫০ লাখ টাকা আত্মসাতের মামলায় চার্জ গঠন করেছেন আদালত।

১২ ফেব্রুয়ারি দুপুরে খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক আশরাফুল ইসলামের আদালতে এ চার্জ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২-১৩ থেকে ২০১৫-১৬ অর্থবছরে বিভিন্ন দরপত্র শিডিউল বিক্রি, খেয়াঘাটে ইজারা আদায় ও অননুমোদিত ভ্রমণ ভাতা বাবদ ৪৯ লাখ ৩৪ হাজার ৬০৮ টাকা আত্মসাৎ করেন মিজানুর রহমান। এ ঘটনায় ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি মিজানকে গ্রেপ্তার করে দুদক।

টাকা আত্মসাতের ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলা দায়ের করেন। এর আগে টাকা আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু হলে মিজান দুই কিস্তিতে জেলা পরিষদের কোষাগারে ১৩ লাখ টাকা ফেরত দেন। ঘটনার সত্যতা পাওয়ায় ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ থেকে তাকে বরখাস্ত করা হয়।

আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, চার্জ গঠন শুনানিতে অভিযুক্ত মিজানুর রহমান নিজেকে নির্দোষ দাবি করে দুদকের তদন্ত যথাযথ হয়নি বলে দাবি করেন। তদন্ত শুরুর পর দুই কিস্তিতে ১৩ লাখ টাকা ফেরত দিয়ে তিনি নিজেই আত্মসাতে জড়িত থাকার প্রমাণ দিয়েছেন বলে আদালতকে অবহিত করা হয়।

 

খালিশপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।