শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
ডিসেম্বর বিজয়ের-গৌরবের
সংবাদ শিরোনাম :
পটুয়াখালী‌র গলা‌চিপায় আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত রূপসায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত খুলনায় সাবেক কাউন্সিলরের বাড়িতে ডাকাতি, স্বর্ণালংকার ও টাকা লুট একুশে ফেব্রুয়ারী বাঙালি জাতির অহংকার-আব্দুস সালাম মূর্শেদী এমপি বাউফলে বেসরকারী রূপান্ত‌রের আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত রূপসায় মাঝি সংঘের নির্বাচনকে কেন্দ্র করে হামলা ও হুমকি, থানায় অভিযোগ কেশবপুরে বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত মোংলায় দুই মাদ্রাসা শিক্ষার্থীকে যৌন নিপীড়ন : সভাপতির বিরুদ্ধে মামলা রূপসায় কাঠ পুড়িয়ে কয়লা তৈরি চুল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড কেশবপুরে ৪ দলীয় ডে-নাইট ভলিবল টুর্নামেন্টর অনুষ্ঠিত

খুলনা-৪ আসনে আলোচনার শীর্ষে সাবেক ছাত্রলীগ নেতা প্রকৌশলী শেখ মুনির আহমেদ

  • আপডেট : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩, ১১.৩৩ পিএম
খুলনা-৪ আসনে মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান মুনির আহমেদের প্রতি ব্যাপক আগ্রহ সাধারণ মানুষের

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নতুন মুখ হয়েও আলোচনার শীর্ষে রয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও মুক্তিযোদ্ধার সন্তান প্রকৌশলী শেখ মুনির আহমেদ।

এলাকাবাসী জানায়, প্রচারবিমুখ এই সাবেক ছাত্রলীগ নেতা নীরবে সমাজসেবা করে যাচ্ছেন দীর্ঘ দিন ধরে। প্রকৌশলী শেখ মুনির আহমেদ খুলনা প্রকৌশল বিশ^বিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (যান্ত্রিক ) এমএসসি ডিগ্রি অর্জন করেন।

দিঘলিয়া উপজেলার সেনহাটীর একটি ঐতিহ্যবাহী বনেদী পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধে শেখ মুনির আহমেদের পরিবারের রয়েছে ব্যাপক ভূমিকা। তাঁর পিতা মরহুম শেখ নজির আহমেদ একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে শুধু অংশগ্রহণই করেননি, একজন সংগঠকও ছিলেন।

মুক্তিযুদ্ধে ইন্ডিয়ান সৈন্যদের একটি ঘাঁটি ছিলো তাঁদের বাড়িতে। তৎকালীন দৌলতপুর থানার দেবনগর ক্যাম্পটি বীর মুক্তিযোদ্ধা মরহুম শেখ নজির আহমেদের বাড়িতে ছিলো। তিনি ১৬ ডিসেম্বর মিত্রশক্তির মেজর সিধুর আহ্বান বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।

প্রকৌশলী শেখ মুনির আহমেদের পিতা বীর মুক্তিযোদ্ধা শেখ নজির আহমেদ আমৃত্যু সক্রিয়ভাবে আওয়ামী লীগের সাথে জড়িত ছিলেন । তিনি জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম সম্পাদক, দৌলতপুর থানার সাধারণ সম্পাদক ও দিঘলিয়া থানা আওয়ামী লীগের নির্বাচিত সাবেক সভাপতি ছিলেন।

রাজনীতি করতে যেয়ে তিনি ১৯৭৬- ১৯৮০ সাল পর্যন্ত কারা ভোগ করেন। শেখ মুনির আহমেদ জন্মগতভাবে বাংলদেশ আওয়ামী লীগের সাথে জড়িত। তিনি খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস প্রেসিডেন্ট, ড. এম এ রশীদ হল শাখা, কুয়েট এর সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কুয়েট শাখার সাবেক ভাইস প্রেসিডেন্ট, কুয়েট এ্যলাইমনাই এ্যসোসিয়েশন এর মেম্বার ট্রাষ্টিবোর্ড, আইইবি ঢাকা সেন্টারের কাউন্সিল মেম্বার, আইইবিএর ওয়েলফেয়ার কমিটির মেম্বার সার্ভিস (২০২০-২২ ও ২০২৩-২৫), বীর মুক্তিযোদ্ধ শেখ নজির আহমেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি ও ঐতিহ্যবাহী আলহাজ¦ সারোয়ার খান কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি। এছাড়াও তিনি বহু সামাজিক সংগঠনের সাথে জড়িত। তিনি ২০০২ সালের পর এলজিইডি থেকে চাকুরীচ্যুৎ হন।

এসময় তিনি আওয়ামীলীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুক্তকরার আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। একজন মার্জিত, উচ্চশিক্ষত, নিরহংকারী, মানবিক, তরুণ ব্যক্তিত্ব, সাবেক ছাত্রলীগ নেতা এবং মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হওয়ায় বর্তমানে তিনি আলোচনার শীর্ষে রয়েছেন।

খুলনা-৪ আসনে সুষম ও টেকসই উন্নয়ন, সরকারি অর্থের যথযথ ব্যবহার নিশ্চত করণসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নতদেশের স্বপ্ন বাস্তবায়নে, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সংসদ সসদ্য হিসেবে প্রকৌশলী শেখ মুনির আহমেদের বিকল্প নেই বলে এলাকাবাসী মন্তব্য করেছেন।

 

আরো পড়ুন-

খুলনা-৪ আসনে মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান মুনির আহমেদের প্রতি ব্যাপক আগ্রহ সাধারণ মানুষের

অফিসে হামলা, ভাংচুর ও আসামী ছিনিয়ে নেয়ার অভিযোগে ২০ জনের বিরুদ্ধে মামলা 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।