শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
ডিসেম্বর বিজয়ের-গৌরবের
সংবাদ শিরোনাম :
পটুয়াখালী‌র গলা‌চিপায় আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত রূপসায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত খুলনায় সাবেক কাউন্সিলরের বাড়িতে ডাকাতি, স্বর্ণালংকার ও টাকা লুট একুশে ফেব্রুয়ারী বাঙালি জাতির অহংকার-আব্দুস সালাম মূর্শেদী এমপি বাউফলে বেসরকারী রূপান্ত‌রের আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত রূপসায় মাঝি সংঘের নির্বাচনকে কেন্দ্র করে হামলা ও হুমকি, থানায় অভিযোগ কেশবপুরে বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত মোংলায় দুই মাদ্রাসা শিক্ষার্থীকে যৌন নিপীড়ন : সভাপতির বিরুদ্ধে মামলা রূপসায় কাঠ পুড়িয়ে কয়লা তৈরি চুল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড কেশবপুরে ৪ দলীয় ডে-নাইট ভলিবল টুর্নামেন্টর অনুষ্ঠিত

খুলনা-৬ আসনে নৌকার বিজয়ে বাধা স্বতন্ত্র প্রার্থীর ঈগল

  • আপডেট : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪, ৮.২৮ পিএম
খুলনা-৬ আসনে নৌকার বিজয়ে বাধা স্বতন্ত্র প্রার্থীর ঈগল

কয়রা প্রতিনিধি: ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ আসন (কয়রা-পাইকগাছায়) ৭ জন প্রার্থীর মধ্যে নৌকার সাথে স্বতন্ত্র প্রার্থীর ঈগলের সাথে জয় পরাজয় হবে এমনটা আলোচনা ভোটারদের মাঝে।

এই আসনে পাইকগাছা উপজেলা আওয়ামীগ সাবেক আহবায়ক ও বর্তমান সহ-সভাপতি নৌকার প্রার্থী মোঃ রশিদুজ্জামান এবং খুলনা জেলা আওয়ামীলীগের কোষাধাক্য জিএম মাহবুবুল আলম দুজনই ক্ষতাসীন দলের এবং জয়পরাজয় এই দুই জনের মধ্যে।

যে কারনে দলের নেতাকর্মীরা দু’ প্রার্থীর পক্ষে মাঠে নেমেছেন। তবে জেলা ও উপজেলার পদধারী অধিকাংশ নেতারাই নৌকার পক্ষে কাজ করছেন।

জানা গেছে, কয়রা উপজেলায় ১ লক্ষ ৭৬ হাজার ভোটের মধ্যে ভোটার উপস্থিতি নিয়ে জল্পনা-কল্পনা শুধু দু’ প্রার্থীর নয় সচেতন ভোটারদের মধ্যেও আলোচিত হচ্ছে এ বিষয়ে। তবে নৌকা ও ঈগল প্রতিকের মধ্যে জয়পরাজয় হবে এমনটা নিশ্চিত করেছে দু’ প্রার্থীর সমার্থকরা। এদিকে অপর ৪ জন প্রার্থীর ঝুলন্ত পোষ্টার দেখা গেলেও জনসমার্থন অনেকটা শূণ্যের কোঠায় ।

জানা গেছে, বাংলাদেশ কংগ্রেস পার্টির মির্জা গোলাম আজমের ডাব প্রতিকের পোষ্টার ও মাইকে প্রচার অনেকটা চোখে পড়ার মত এবং বিএনএমএর প্রার্থী ব্যারিষ্টার নেওয়াজ মোর্শেদের নোঙ্গর প্রতিকের প্রচারনা দেখা গেলেও সমার্থক নেই বললেই চলে।

এছাড়া লাঙ্গল প্রতিকের প্রার্থী শফিকুল ইসলাম মধু প্রতিক পাওয়ার পর ১৯ ডিসেম্বর কয়রায় দলের এক কর্মী সভা শেষে তিনি ভোট বর্জনের কথা বলায় তার পক্ষে পোষ্টার দেখা যায়নি। তবে স্থানীয় জাপার সভাপতি শেখ সদর উদ্দীনসহ অনেক নেতাকে নৌকার মঞ্চে দেখা গেছে।

অন্যদিকে তৃর্ণমূল বিএনপির সোনালী আশ প্রতিকের প্রার্থী নাদির উদ্দিন খানের এবং এনপিপির আবু সুফিয়ানের আম প্রতিকের শুধু পোষ্টার ঝুলনানো দেখা গেলেও দু’প্রার্থীর সাথে দেখা হয়নি ভোটারদের। এমনকি এই দুই প্রার্থীর ভোট কেন্দ্রে এজেন্ট হবে এমন কোন সমার্থকও খুজে পাওয়া যায়নি।

উল্লেখ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী তালিকা চুড়ান্ত শেষে ৭ জন প্রার্থীর মধ্যে নৌকা , ঈগল, ডাব ও নোঙ্গর প্রতিকের প্রার্থীদের প্রচার প্রচারনার শুরুটা ছিল উৎসব মুখর। কিন্তু নির্বাচনের শেষ মহুর্তে এসে শুধু মাত্র নৌকা ও ঈগলের ব্যাপক প্রচার প্রচারনা চলতে দেখা যাচ্ছে এবং ডাব ও নোঙ্গর প্রতিকের সমার্থকরা শেষ মহুর্তে মাঠ ছেড়েছেন বলে ভোটাররা জানিয়েছেন।

এদিকে নির্বাচনের ৪ দিন আগে বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর নিয়ে জানা গেছে, যদিও নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতিকের মধ্যে জয়পরাজয় হলেও ভোটারদের মুখে নৌকার জয় হবে এমনটা ধারণা রাজনৈতিক ও পেশাজীবিদের মধ্যে।

এ বিষয় অভিজ্ঞ মহলের ধারনা ভোটার উপস্থিতি কম হলে নৌকার জয় সহজ হবে এবং ভোটার উপস্থিতিতি বেশি হলে নৌকার জয়ের ভোটের ব্যবধান কমে যাবে।

কারন হিসেবে অধিকাংশ অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তি জানান, জামায়াত ও বিএনপির ভোটাররা ভোট কেন্দ্রে গেলে স্বতন্ত্র প্রার্থীর ভোট বৃদ্ধি পাবে। যে কারনে নৌকার অধিক ভোটের জয়ের ব্যবধান কমে যাবে এবং এমনটা নির্ভর করছে ভোটার উপস্থিতিতির উপর।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যানবাহন চলাচলে গণবিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “খুলনা-৬ আসনে নৌকার বিজয়ে বাধা স্বতন্ত্র প্রার্থীর ঈগল”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।