রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
দক্ষিণ-পশ্চিমাঞ্চলকে ক্লাইমেট দুর্গত অঞ্চল ঘোষণাসহ ১৪দফা দাবি উপস্থাপন পটুয়াখালীতেআস্থা প্রকল্পের যুব ও নাগরিক‌ ওজনপ্র‌তি‌নি‌ধি‌দের সা‌থে সংলাপ অনুষ্ঠিত রূপসায় ‌সিএসএস’র উদ্যোগে ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প অনুষ্ঠিত রূপসায় বিআরডিবির সুফলভোগীদের নিয়ে ই-প্রশিক্ষন অনুষ্ঠিত হাসপাতা‌লে কর্মরত‌দের ম‌ধ্যে ঈদ উপহার বিতরণ রূপসায় নৈহাটি ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন তেরখাদায় অগ্রণী ব্যাংকে স্বচ্চ প্রক্রিয়ায় কৃষিঋণ বিতরণ এবং কৃষক সমাবেশ পটুয়াখালীতে রূপান্তর আস্থা প্রকল্পের যুব ও নাগরিক‌দের ও‌রি‌য়ে‌ন্টেশন অনুষ্ঠিত রূপসায় জে‌লে‌দের মা‌ঝে খাদ‌্য সহায়তার চাল বিতরণ রূপসায় সার আনলোড করতে গিয়ে লেবারের মৃত্যু

চতুর্থবারের মতো বাগেরহাট-৩ আসনে হাবিবুন নাহার জয়ী

  • আপডেট : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪, ১১.৩৮ পিএম
চতুর্থবারের মতো বাগেরহাট-৩ আসনে হাবিবুন নাহার জয়ী

মোংলা প্রতিনিধি : মেয়র পত্নী হাবিবুন নাহার আবারও চতুর্থবারের মতো মোংলা-রামপালের অভিভাবকের দায়ীত্ব নিলেন।

বাগেরহাট-৩ আসনটি বরাবরই তাদের নিয়ন্ত্রনেই ছিল, কিন্ত এবারের নির্বাচনে তার সাথে এক শক্তিশালী স্বতন্ত্র প্রার্থী কঠোর ভাবে প্রতিদন্ধতা করছিলেন বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার। তাকে পরাজিত করে (রামপাল-মোংলা) চতুর্থবারের মতো ব্যাপক ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

নৌকা প্রতীক নিয়ে বাগেরহাট-৩ আসনটিতে ভোট যুদ্ধ লড়াই করে তিনি পেয়েছেন ৮৪ হাজার ৩৭২ ভোট। আর তার নিকটতম প্রতিদন্ধী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার পেয়েছেন ৫৮ হাজার ৪৬৮ ভোট।

এ আসনটিতে চার বারের মতো ২৫ হাজার ৯০৪ ভোট বেশি পেয়ে বিজয়ী হলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আঃ খালেকের সহধর্মীনি নৌকা প্রতিকের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

মোংলা-রামপাল এ দুই উপজেলায় মোট ৯৬টি কেন্দ্রের প্রাপ্ত ভোটের ফলাফলে সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তারা রবিবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় এতথ্য নিশ্চিত করেছেন।

মোংলার উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল ও রামপাল উপজেলার রহিমা সুলতানা বুশরা জানান, মোংলায় মোট ভোট কাস্ট হয়েছে ৫৮. ১০ শতাংশ আর রামপালে ৫৭. ৯৯ শতাংশ। এ দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৪ হাজার ৮৫৮। এই আসনে এ দুই জন ছাড়া আরো প্রতিদ্বন্ধীতা করছিলেন পাঁচ জন প্রার্থী।

এরা হচ্ছে, মফিজুল ইসলাম গাজী (ডাব প্রতিক) পেয়েছে মোট ২০৮ ভোট, ম্যানুয়েল সরকার (সোনালী আশ প্রতিক) পেয়েছে ২২৮ ভোট, মনিরুজ্জামান মনি (নাঙ্গল প্রতিক) পেয়েছে ৬৭০ ভোট, নুরুজ্জামান মাসুদ (মশাল প্রতিক) পেয়েছে ৩৩৮ ভোট ও সুব্রত মন্ডল (নঙ্গর প্রতিক) ৪২৩ ভোট পেয়েছে দুই উপজেলা এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। বরিবার ৭ জানুয়ারী সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

তবে প্রশাসনের করা নজদারী থাকায় কোন অপ্রতিকর ঘটনা ছাড়াই এবারে দ্বাদশ জাতীয় সংসদ অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছেন বলে জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল।

এদিকে রবিবার রাতে নৌকা প্রতিকের বিজয়ের খবর শুনে মোংলা শহরে দফায় দফায় আনন্দ মিছিল বের করে নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা।

অন্যদিকে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঈগল প্রতিকের কর্মী সমার্থকদের উপর হুমকি-ধামকি ও ভয়ভীতি দেয়ার অভিযোগ তুলে সাংবাদ সম্মেলন করেছে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার।

 

খুলনার ৬ আসনে নৌকার প্রার্থী জয়ী

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “চতুর্থবারের মতো বাগেরহাট-৩ আসনে হাবিবুন নাহার জয়ী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।