রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদীর মানবিক কর্মকান্ড মুখে মুখে

  • আপডেট : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩, ১০.২৬ পিএম
ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদীর মানবিক কর্মকান্ড মুখে মুখে

শামীমুল ইসলাম শামীম, ঝিনাইদহ : ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রার্থী রেডিয়্যান্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি দানবীর দাদাভাই মোঃ নাসের শাহরিয়ার জাহেদী মহুলের মানবিক কর্মকান্ড এখন মানুষের মুখে মুখে।

ভাষা সৈনিক,জাহেদী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুসা মিয়ার বড় সন্তান একজন মানবিক,জনবান্ধব,নিষ্ঠাবান,জনপ্রিয়,সফল ও মহৎ মানুষ দাদাভাই নামে পরিচিত দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুল। দেশের শীর্ষ ব্যবসায়ি, শিল্প উদ্যোক্তা দাদাভাই মহুল একজন আলোকিত মানুষ।

দানবীর হাতেমতাই! গরীবদুঃখীর আবেগ ভালোবাসার নাম! জাহেদী ফাউন্ডেশনের কর্ণধর, ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা মিয়ার কৃতিসন্তান, মানবসেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত প্রতিষ্ঠিত করেছেন যিনি তিনি হচ্ছেন বিশিষ্ট রাজনীতিবিদ ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

ঈগল প্রার্থীর ছোট্র ভাই যিনি স্বাধীনতা পরবর্তী ঝিনাইদহ পৌরসভায় দলনিরপেক্ষ “জনতার মেয়র” খ্যাত কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজল নির্বাচিত হয়ে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে দায়িত্বভার গ্রহন করেছেন এবং পেীরসভার উন্নয়নে কাজ করছেন।

জাহেদী ফাউন্ডেশন ঝিনাইদহের মানুষের শিক্ষার মান উন্নয়নে শিক্ষা ক্ষেএে বিভিন্ন খাতে অনুদান সহ শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ স্কুল কলেজ, মাদ্রাসার অবকাঠামো উন্নয়ন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে নতুন হাসপাতাল নির্মানের পরিকল্পনা হাসপাতাল এবং উন্নয়নমূলক কাজ পরিচালনার পাশাপাশি দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে থাকে।

এছাড়া গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা, ঝিনাইদহ শহরে অসংখ্য গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খরচ বহনসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ পরিচালনা করে আসছে জাহেদী ফাউন্ডেশন।

এছাড়া গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানা সহ এতিম শিশুদের সহায়তা, পিছিয়ে পড়া ও অসচ্ছল শিক্ষিত মানুষের পাশে দাঁড়িয়ে বেকার সমস্যা সমাধানে এগিয়ে আসা। ঝিনাইদহ শহরে অসংখ্য গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খরচ বহন সহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ পরিচালনা করে আসছে জাহেদী ফাউন্ডেশন।

জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে জেলা শহরের প্রানকেন্দ্র সরকারী বালিকা বিদ্যালয়ের মাঠে বিভিন্ন গ্রাম, পাড়া ও মহল্লায় প্রকৃত গরীবদের তালিকা তৈরি করে তাদের বাড়ি বাড়ি গিয়ে কার্ড বিতরণের মাধ্যমে অসহায়দের মাঝে একযুগেরও বেশি সময় ধরে বছরেপ্রায় একলক্ষ মানুষের মাঝে খাদসামগ্র্রী বিতরণ করে থাকেন। করোনাকালীন সময় তার ভুমিকা ছিলো চোখে পড়ার মত।

জাহেদী ফাউন্ডেশনের মাধ্যমে এ্যাম্বুলেন্স প্রদান, পর্যাপ্ত সংখ্যক অক্সিজেন সিলিন্ডার বিতরণ ও নিম্ন মধ্যবিত্তদের ঘরে ঘরে খাদ্য সহায়তা করেন।

ঝিনাইদহ পুলিশ লাইনসে স্যলুটিং ডায়াস ও বৈঠকখানা ঘর নির্মাণ, প্রতিবন্ধী শিশুদের শিক্ষা বিকাশের জন্য মুসামিয়া বুদ্ধিবিকাশ বিদ্যালয় নির্মাণ, ঝিনাইদহ পৌরসভা স্কুল এন্ড কলেজে ছাত্রছাত্রীদের যাতায়াতের জন্য স্কুলবাস প্রদান, ঝিনাইদহে আধুনিক তথ্য প্রযুক্তি বিস্তারের লক্ষ্যে ভাষাসৈনিক মুসামিয়া আইসিটি ইনকিউবেটর এন্ড ল্যাঙ্গুয়েজ সেন্টার নির্মাণ, ডায়াবেটিস রোগীদের উন্নত সেবা দেবার লক্ষ্যে হরিণাকুন্ডুতে নির্মাণ করা হয়েছে মুসামিয়া ডায়াবেটিক সেন্টার, আন্তর্জাতিক মানসম্মত ফুটবল খেলোয়াড় তৈরির লক্ষ্যে যশোরে প্রতিষ্ঠিত করা হয়েছে শেখ শামছুল হুদা ফুটবল একাডেমি, কক্সবাজার উখিয়ায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যাল লিমিটেডের পক্ষ থেকে নির্মাণ করা আবাসস্থান ও দৈনন্দিন খাবারের ব্যবস্থা, এছাড়াও প্রতিমাসে এতিম, বিধবা, কন্যাদায়গ্রস্ত পিতা এবং সামর্থ্যহীন অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা সহায়তা, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে মাসিক সাহায্য প্রদান ও এককালীন সহযোগিতা প্রদান করা হয়ে থাকে জাহেদী ফাউন্ডেশনর মাধ্যমে।

ঝিনাইদহবাসির মানবতার একটি শ্রেষ্ঠ প্লাটফর্ম হচ্ছে জাহেদী ফাউন্ডেশন। আরেকধাপ এগিয়ে বলা যায়, মানবসেবার অঙ্গনে দেশের শ্রেষ্ঠতম যে প্রতিষ্ঠানটি ঈর্ষণীয়ভাবে স্বীকৃত তা হচ্ছে জাহেদী ফাউন্ডেশন।

আর্ত-মানবতার কার্যক্রমে দেশ জুড়ে, ঝিনাইদহের মানুষের অন্তর জুড়ে আছে জাহেদী ফাউন্ডেশন । যেখানে আর্তমানবতা বিপন্ন, প্রাকৃতিক দুর্যোগে মানুষের স্বাভাবিক জীবন বিপন্ন, সেখানেই জাহেদী ফাউন্ডেশন ।

শিক্ষাহীন জীবনে আলোকবর্তিকা শিখা যেখানে বাঁধাগ্রস্থ, মানুষের মৌলিক প্রয়োজনগুলো যেখানে অনুপস্থিত, জনস্বাস্থ্য ব্যবস্থার অভাবে যেখানে মানবিক কার্যক্রমগুলোয় অচলাবস্থার সৃষ্টি হয়েছে সেখানেই জাহেদী ফাউন্ডেশনের নিবেদিত জাহেদী ফাউন্ডেশন সেবার হস্ত প্রসারিত করেছে। এটাই হচ্ছে তাদের মানবসেবার মূল্যকাজ।

ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রার্থী’র পক্ষে আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকদের পাশাপাশি ভোট চাচ্ছেন সাধারণ মানুষ। ঝিনাইদহ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের কর্মচারি শুকুর ও মামুন বলেন,আমরা অল্প বেতনের খেটে খাওয়া মানুষ। রাজনীতি বুঝিনা। তবে বিপদে-আপদে যে পাশে থাকে,স্কুল-কলেজ উন্নয়নে এবং এলাকার উন্নয়নে যে কাজ করে তাকে কিন্তু ভুলিনা।

এবার নির্বাচনে ভোটও আমরা সেই দানবীর নেতাকে দেবো। জাহেদী ফাউন্ডেশন এবং মহুল সাহেবের সহায়তায় এই শহরের হাজার হাজার পরিবার আলো আছে।আমরাও পরিবার-পরিজন নিয়ে ভালো আছি। দোয়া করি ঝিনাইদহ-২ আসনে ঈগল প্রার্থী উনি যেন এমপি নির্বাচিত হন।

ঝিনাইদহ শহরের অসংখ্য খেটে খাওয়া মানুষ বলেন, মহুল সাহেবের সাথে কারো তুলনা হয়না। উনার মত দরদী নেতাকে আমরা এবার ঝিনাইদহ-২ আসনে এমপি হিসেবে পেতে চাই। মহুল সাহেবের প্রতি আমরা কৃতজ্ঞ। উনার মত জনদরদী নেতাকে আমরা এবার ভোট দিয়ে এমপি নির্বাচিত করবো।

আমরা গরিব-দুখিরা আল্লাহপাকের নিকট দোয়া করি উনি যেন ঝিনাইদহ-২ আসন থেকে ঈগল প্রতীক বিজয়ী হয় এবং সংসদ সদস্য নির্বাচিত হয়ে মানুষের সেবা করতে পারেন।

শুধু খেটে খাওয়া মিতা খাতুন,মেনুকা দাসী,কামরুল,তপি রানী নয়, জাহেদী ফাউন্ডেশন তথা নাসের শাহরিয়ার জাহেদী মহুল সাহেবের ব্যক্তিগত অর্থায়নে অনেকেই উপকৃত হয়ে একইভাবে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে নাসের শাহরিয়ার জাহেদী মহুল এর ঈগল প্রতিকে ভোট চেয়েছে।

ঝিনাইদহ-০২ আসনের ঈগল প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেছেন, ঈগল হলো উন্নয়নের প্রতিক। ঈগল প্রতিকে ভোটদিন উন্নয়ন বুঝেনিন। তাই আগামী ৭ জানুয়ারী উন্নয়নের প্রতিক ঈগল বিজয়ী করে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর চেয়ারে বসিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার সাথী হতে হবে।

তিনি আরো বলেন,ঝিনাইদহে মানবসেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত জাহেদী ফাউন্ডেশন। এই পৃথিবীতে কোনো মানুষই চিরস্থায়ী নয়। মানুষ কেবল চিরস্থায়ী থাকতে পারে তার সৎ মহৎ কর্মের মাধ্যমে। কর্মই মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন।

 

তেরখাদায় স্বামীর জন্য নৌকায় ভোট চাইলেন স্ত্রী শারমিন সালাম

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “ঝিনাইদহ-২ আসনের ঈগল প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদীর মানবিক কর্মকান্ড মুখে মুখে”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।