রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:২১ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে-ভূমিমন্ত্রী

  • আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪, ১২.০৯ এএম
ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে-ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ভূমি মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, সেবাপ্রাপ্তি প্রত্যেক মানুষের মৌলিক অধিকার। এ অধিকার নিশ্চিত করতে ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে। কোন রোগী যেন হাসপাতালে চিকিৎসা নিতে এসে অযথা হয়রানির শিকার না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে। রোগী যেন ডাক্তারের অবহেলায় কষ্ট না পায় সে ব্যাপারে নজর দিতে হবে।

তিনি ৬ জুলাই (শনিবার) দুপুরে খুলনা ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

ভূমি মন্ত্রী আরও বলেন, ব্যবসায়িক মনোবৃত্তি পরিহার করে মানুষের কল্যাণে চিকিৎসা সেবা দিতে হবে। চিকিৎসা পেশা হলো মহৎ পেশা। বর্তমান সরকারের গণমূখী স্বাস্থ্যনীতি প্রণয়ন, স্বাস্থ্যখাতে পর্যাপ্ত বরাদ্দ প্রদান, অবকাঠামোর উন্নয়ন, চিকিৎসক-নার্স নিয়োগসহ নানামূখী পদক্ষেপের ফলে চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে। সরকার জনকল্যাণে শিক্ষা, খাদ্য নিরাপত্তা, চিকিৎসা সেবা সম্প্রসারণ, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, বিদ্যুৎ খাতসহ বিভিন্ন খাতের উন্নয়ন করেছে।

যার সুফল জনগণ ভোগ করছে। সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও দুস্থ মানুষ বিশেষ করে মা ও শিশুদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক চালু করেছে।

মন্ত্রী ফুলতলা উপজেলা হাসপাতালের সমস্যা সমাধানের আশ^াস দেন। সভায় ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খোশনুর রুবাইয়াৎ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ জেসমিন আরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, কমিটির সদস্য এস মৃনাল হাজরা, এস এম মোস্তাফিজুর রহমানসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মন্ত্রী নতুন যোগদানকৃত চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করেন।

এর আগে ভূমি মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগীদের খোঁজ খবর নেন। পরে তিনি বটিয়াঘাটা উপজেলার শেখ রাসেল ইকো পার্কে প্রশান্তি চত্বর ও বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন।
সকালে তিনি ফুলতলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মী ও জনগণের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন।

বিকালে মন্ত্রী ডুমুরিয়া অফিসার্স ক্লাবে উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে যোগদান এবং ডুমুরিয়া যুবসংঘ মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল-২০২৪ এর উপজেলা পর্যায়ে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।
দুপুরে ভূমি মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বটিয়াঘাটা উপজেলার শেখ রাসেল ইকো পার্কে প্রশান্তি চত্বর ও বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

এসময় তিনি বলেন, শেখ রাসেল ইকো পার্ক বিনোদন ও পরিবেশের জন্য খুবই উপযোগী। এই পার্কে উন্মুক্ত জলাশয় ও প্রচুর পরিমাণে বিভিন্ন ধরণের গাছপালা রয়েছে, যা পরিবেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। পরিবেশ সুরক্ষায় আমাদের জীববৈচিত্র্য ধরে রাখতে হবে। খুলনায় বড় ধরণের বিনোদন পার্ক নেই।

সেদিক থেকে খুলনা প্রশাসন যে উদ্যোগ গ্রহণ করেছে তা সময়ও যুগোপযোগি। এই পার্কের কাজ শেষ হলে খুলনা জেলার অন্যতম প্রধান বিনোদন কেন্দ্রে পরিণত হবে। ৪৩ একর জমির ওপর নির্মিত এই পার্ক পরিকল্পনা মাফিক করা হচ্ছে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি এপার্ক মানুষের ব্যস্ত জীবনে সুষ্ঠু বিনোদনের সুযোগ সৃষ্টি করবে। এই পার্ক থেকে সরকারের রাজস্ব আয় হচ্ছে।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা, বটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

চুকনগর বদ্ধভূমি সংরক্ষণে প্রয়োাজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে-গণপূর্তমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।