রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:২০ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

ডুমুরিয়ায় ঠিকাদারের গাফিলতিতে মডেল মসজিদে নামাজ আদায় বন্ধ

  • আপডেট : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪, ৪.৫৭ পিএম
ডুমুরিয়ায় ঠিকাদারের গাফিলতিতে মডেল মসজিদে নামাজ আদায় বন্ধ

মোঃ আশরাফুল আলম : ঠিকাদারের গাফিলতির কারনে জেলার ডুমুরিয়া উপজেলা সদরে মডেল মসজিদ উদ্বোধনের প্রায় এক বছর পার হলেও সেখানে নামাজ পড়ার ব্যবস্থা হয়নি। মূল-মসজিদ ভবনের বাহ্যিক অবকাঠামো সম্পন্ন হলেও আনুসাঙ্গিক অনেক কাজই বাকি থাকার পরও সেখানে কাজ বন্ধ রয়েছে।

বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন ও গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্পের ৬ষ্ঠ পর্যায়ে বিগত ২০২৩ সালের ৩০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেন, তার মধ্যে ডুমুরিয়া উপজেলা মডেল মসজিদটি অন্যতম। কিন্তু আজও সেখানে নামাজ পড়ার পরিবেশ সৃষ্টি হয়নি।

৪ জুলাই সকালে সরজমিনে দেখা গেছে নিচ তলার ফ্লোরে কোনো টাইলস না লাগালেও, ছাদে কয়েকটি ফ্যান ঝুলছে। কিছু বৈদ্যুতিক তার টানা থাকলেও, কোথাও সুইস-বোর্ড লাগানো হয়নি। আংশিক ভাবে বাথরুম বা ওজুখানা’র কাজ করা রয়েছে। একই তলায় থাকা সাংস্কৃতিক কেন্দ্রের কোনো কাজই সম্পন্ন হয়নি।

তবে কঠের দরজা বা অন্যান্য মালামাল ছড়ানো-ছিটানো অবস্থায় পড়ে রয়েছে। দোতলায় মূল-মসজিদের বড় দরজার মুখে বেড়া-মালামাল দিয়ে আটকানো থাকলে বিকল্প উপায়ে ভেতরে ঢুকে দেখা গেলো, রংয়ের কাজ না করলেও টাইলস বসানো হয়েছে, তবে তা পরিষ্কার করা হয়নি। ২৭টি ফ্যান ঝুললেও কোথাও সুইস নেই। তবে ভবনের বাইরে রং করা, নকশা(ডিজাইন) লাগালো বা সিড়িতে টাইলস বসানো দৃষ্টিনন্দন এই মসজিদ দেখে অনেকেই গাড়ি থামিয়ে নামাজ পড়তে নেমে থাকেন।

মসজিদে প্রবেশের রাস্তা না পেয়ে অনেক ঘুরে বালির স্তুপ মাড়িয়ে মসজিদের কাছে যেয়ে জানা যায় সেখানে নামাজ পড়ার মতো কোন পরিবেশই তৈরি হয়নি।

এ প্রসঙ্গে মসজিদের কেয়ারটেকার নাঈুমল ইসলাম বলেন, উদ্বোধনের পর প্রায় এক বছরে এখানে কোনো কাজ হয়নি। উত্তর পাশে খোলা চায়ের দোকানদার সফিকুল ইসলাম বলেন, প্রতিদিন অনেকেই গাড়ি থামিয়ে এখানে নামাজ আদায় করতে আসে। আমি বলি এখনো নামাজের পরিবেশ হয়নি।

এলাকার কয়েকজন বলেন, নামাজ না হলেও, এখানে মেয়েদের সেলফি তোলা বন্ধ নেই।

ঠিকাদার শফিকুল ইসলাম মধু বলেন, মসজিদের কাজে কিছু উপকরণ ও সংযোগ সড়ক সিডিউলে না থাকার বিপাকে আছি।

তারপরেও শিঘ্রই একটা ব্যবস্থা করা হবে। গণপূর্ত অধিদফতরের উপ-প্রকৌশলী প্রবীর কুমার মন্ডল বলেন, ঠিকাদার কেন্দ্রীক কিছু সমস্যা আছে।

তাড়াতাড়ি এর একটা সমাধান করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন বলেন, এখানে দ্রুত ইমাম -মোয়াজ্জেম নিয়োগ দিয়ে নামাজ চালু করে দিবো।

 

রূপসায় নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের  সংবর্ধনা 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।