মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বিয়ের বছর পার না হতেই লাশ হয়ে ফিরলো রূপসার প্রিয়ন্তী পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত

তারকা ফুটবলার সালাম মুর্শিদী এমপি হয়ে তেরখাদার উন্নয়নে মাঠ কাঁপাচ্ছেন

  • আপডেট : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ৫.৩০ পিএম
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সালাম মূর্শেদী এমপি

রাসেল আহমেদ :জাতীয় ফুটবল দলে মাঠ কাঁপানো স্টাইকার আব্দুস সালাম মূর্শেদী এখন খুলনা-৪ আসনের উন্নয়নের আধুনিক রূপকার।

ধারাবাহিক উন্নয়নের মাধ্যমে পাল্টে যাচ্ছে তেরখাদা উপজেলার চিত্রপট। তৃতীয়বারের মতো নির্বাচিত হয়ে ফিরেছেন চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে। একইসাথে নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়নে বন্ধপরিকর তিনি। ইতোমধ্যে উপজেলার শেখপুরা-শিয়ালীতে আঠারোবেকী নদীর উপর ৫৯৫মিটার দৈর্ঘ্যরে পাকা ব্রীজ এবং চিত্রা নদীর উপর ৯১মিটার স্টিলের ব্রীজ নির্মাণের কাজ শুরু হচ্ছে।

এছাড়া উপজেলা পরিষদের ড্রেন ও রাস্তা সংস্কারের কাজ শুরু হচ্ছে। তাছাড়া চলমান উন্নয়ন প্রকল্পগুলোও বাস্তবায়নে গতি বেড়েছে। উপজেলার শেখপুরা-শিয়ালীতে আঠারোবেকী নদীর উপরে ব্রীজটি নির্মাণ সম্পন্ন হলে কয়েকযুগের স্বপ্নপূরণ হবে এলাকাবাসীর।

এ ব্রীজটির ফলে তেরখাদা ও রূপসা উপজেলা এবং বাগেরহাটের মোল্লাহাট উপজেলাবাসীর মধ্যে সেতুবন্ধন সৃষ্টি হবে। এ নদীতে ভাসমান ড্রাম ব্রীজ নির্মাণের মধ্যদিয়ে সাময়িক সুবিধা পেয়েছিলেন স্থানীয়রা। ব্রীজ নির্মাণের পর বহুকাঙ্খিত স্বপ্ন বাস্তবে রূপ নেবে তেরখাদাবাসীর।

ডিজাইন সেলের সার্ভে টীম সরেজমিনে পরিদর্শনের পর ব্রীজটির প্রকল্প ব্যয় নির্ধারণের পর্যায় রয়েছে এখন। অন্যদিকে, উপজেলা পরিষদের সামনে চিত্রা নদীর উপরে ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য স্টিল ব্রীজটি দীর্ঘদিনের বিড়ম্বনার অবসান হবে।

প্রত্যন্ত এলাকা থেকে উপজেলায় যাতয়াতের ব্যাপক সুবিধা ভোগ করবেন স্থানীয়রা। সরকারের সদিচ্ছার পাশাপাশি খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর ঐকান্তিক প্রচেষ্টায় ও কর্মদক্ষতার কারণেই এ ধরনের যুগান্তকারী উন্নয়ন সম্ভব হয়েছে।

উপজেলার সংশ্লিষ্ট দপ্তরগুলোর সূত্রে জানা গেছে, গ্রামীন অবকাঠামো উন্নয়নে প্রাথমিক বিদ্যালয় নির্মাণ, বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সড়ক নির্মাণ, সড়ক মেরামত ও রক্ষণাবেক্ষণ, উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবন নির্মাণ, হাট-বাজারের দুইতলা মার্কেট ভবন নির্মাণ, দু’টি ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ, খাল ও পুকুর প্রকল্প, ব্রীজ নির্মাণ ও মেরামত, উপ-শহর প্রকল্প বাস্তবায়ন, ঈদগাহ, মসজিদ, মন্দির, মাদরাসা, গোরস্থান ও শ্মশান ঘাট নির্মাণ, উপজেলায় দু’টি স্মৃতিসৌধ নির্মাণ, দু’টি ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ, টিআর-কাবিখা প্রকল্প বাস্তবায়ন হয়েছে। এছাড়া উপজেলা কমপ্ক্সে ভবন, মডেল মসজিদ, উপজেলা ভূমি অফিস, উপজেলা কৃষি অফিস, বঙ্গবন্ধু মূর‌্যাল ও শহীদ মিনার, অভ্যন্তরীন সৌন্দর্য বর্ধন কার্যক্রম, শিশুপার্ক স্থাপন সহ প্রশাসনিক কার্যক্রমের গতিশীলতা আনায়ন ও ডিজিটালাইজেশন করা হয়েছে।

এলজিইডি, প্রকল্প বাস্তবায়ন দপ্তর ও জনস্বাস্থ্য অধিদপ্তরের কার্যক্রমে উপজেলার উন্নয়ন অব্যাহত রয়েছে। বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করায় সুবিধা পাচ্ছে তেরখাদাবাসী। পিছিয়ে পড়া জনগোষ্ঠি এখন উন্নয়নে শহরের ছোঁয়া লেগেছে। আব্দুস সালাম মূর্শেদী পুনরায় নির্বাচিত হওয়ায় উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকায় কৃতজ্ঞ তেরখাদাবাসী। কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, ধারাবাহিক উন্নয়নে বাড়ছে স্বস্তি, আর কমেছে জনভোগান্তি।

তাই উন্নয়ন কাজের ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান তেরখাদাবাসী। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোঃ সোহেল রানা জানান, বর্তমানের চলমান উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন হওয়ায় স্মরণাতীতকালের সুফল পাচ্ছেন এলাকাবাসী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় সংসদ সদস্যর তত্বাবধায়নে উপজেলার প্রত্যন্ত এলাকার সমস্ত জায়গায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। ফলে গ্রামে বসবাস করেও তেরখাদার মানুষ এখন শহরের সুবিধা ভোগ করছেন। উপজেলা প্রকৌশলী ওয়ালিদ ইবনে হাসান বলেন, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর নির্দেশে এ উপজেলায় ব্যাপক কর্মসূচি বাস্তবায়নে আমার দপ্তরের সকলে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছি। চলমান কাজ দ্রæত গতিতে চলছে।

সেই সাথে ধারাবাহিক কার্যক্রমেই গতি বাড়ছে বলে তিনি মন্তব্য করেন। খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রাম হবে শহর।

আমার নির্বাচনী এলাকায় আমি শহরের ছোঁয়া পৌঁছে দিতে কাজ করছি। আমাকে পুনরায় নির্বাচিত করায় আমি জনগনের প্রতি কৃতজ্ঞ; সেই কৃতজ্ঞতাবোধের জায়গা থেকে কাজ করছি। পর্যায়ক্রমে গ্রাম হবে শহর। তেরখাদায় বসেই শহরের সকল সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

 

রূপসায় মাঝি সংঘের নির্বাচন : ভোটে জিতলেও বিজয়ের স্বাদ গ্রহণ অনিশ্চিত

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “তারকা ফুটবলার সালাম মুর্শিদী এমপি হয়ে তেরখাদার উন্নয়নে মাঠ কাঁপাচ্ছেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।