বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
হিংসা বিদ্বেষ ভুলে নেতা-কর্মীদের আন্তরিকতা হয়ে কাজ করতে হবে-এমপি সালাম মূর্শেদী খুলনায় পহেলা বৈশাখ উদযাপন পহেলা বৈশাখ বাঙ্গালির সংস্কৃতি ও ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ-ভূমিমন্ত্রী মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের তীরভূমি দখলের মহোৎসব, নাব্যতা সঙ্কটের শংকা কপিলমুনিতে পহেলা বৈশাখ উপলক্ষ্যে র‍্যালী ও পান্তা আসর অনুষ্ঠিত বটিয়াঘাটায় পহেলা বৈশাখ উদযাপিত বটিয়াঘাটার তেতুলতলা এলাকায় আইন শৃংখলা পরিস্তিতির অবনতি : জনমনে ক্ষোভ পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জেলা আ’লীগ নেতা সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু তেরখাদা-রূপসা-দিঘলিয়াবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এমপি সালাম মূর্শেদী চাঁদ রাতে মুক্তি পাচ্ছে ভালোবাসার ময়না পাখি!

তেরখাদার জনগনের আস্থা-ভালবাসায় পরিশ্রমি ইউএনও মারুফা বেগম নেলী

  • আপডেট : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১১.৪৯ পিএম
তেরখাদার জনগনের আস্থা-ভালবাসায় পরিশ্রমি ইউএনও মারুফা বেগম নেলী

নিজস্ব প্রতিবেদক: “সেই ধন্য নরকুলে লোকে যারে নাহি ভূলে, মনের মন্দিরে নিত্য সেবে সর্বজন”। সারা বিশ্বের ন্যায় আমাদের দেশের প্রত্যন্ত অঞ্চলেও এমন কিছু সরকারি কর্মকর্তা রয়েছে যারা তাদের কর্মযজ্ঞ দিয়ে জনগনের মনে আস্থার জায়গা করে নিয়েছেন। এমনই একটা নাম খুলনা জেলার তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মারুফা বেগম নেলী।

দায়িত্ব ও কর্তব্য পরায়ন এ কর্মকর্তা ২০২৩ সালের ৭ নভেম্বর তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে উপজেলার এ প্রান্ত থেকে ও প্রান্ত পর্যন্ত জনগনের সেবায় কাজ করে চলেছেন। তার দূরদর্শীতায় উপজেলা পরিষদের নানাবিধ সামাজিক কর্মকান্ডের পরিবর্তনসহ উন্নয়ণ কার্যক্রম ত্বরান্বিত ও গতিশীলতা লক্ষ্য করা যাচ্ছে।

ইতোমধ্যে উপজেলা পরিষদের প্রতিটি দপ্তর সময় অনুযায়ী নিয়মিত ভাবে চলছে। ফলে সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। ইউএনওর এই নানা কর্মকান্ডের গতিশীলতা, অনিয়ম, দুর্ভোগ, দুর্দশা দূর করার প্রচেষ্টা অব্যহত রাখার দাবি জানিয়েছেন তেরখাদা উপজেলার সাধারণ মানুষ।

ইতোমধ্যে তিনি বিভিন্ন কর্মকান্ড ও আত্মমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং ব্যাপক সুনামও অর্জন করেছেন। সৎ সাহস ও সাদিচ্ছা থাকলে একদিন কঠিন কাজেও সফলতা অর্জন করা সম্ভব। সাম্প্রতিক সময়ে তার কর্মকান্ডে এমন প্রমান মিলেছে।

জানা গেছে, ইউএনওর কার্যালয় সবার জন্য উন্মুক্ত। তুচ্ছ বিষয় নিয়ে আদালত পর্যন্ত আর যেতে হচ্ছেনা কাউকে। প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তি অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন।

ফলে কাটেংগা, জয়সেনা, তেরখাদা সহ বিভিন্ন বাজার ও উপজেলা পরিষদ সংলগ্ন মেইন রাস্তার পাড়ে অবস্থিত চিত্রা নদীর পাড় ঘেষা অবৈধ দখলদার উচ্ছেদ পূর্বক জমি পুনরুদ্ধার এবং ফুটপাত দখলমুক্ত করা সম্ভব হয়েছে।

নিজের উপর অর্পিত দ্বায়িত্ব পালন ও জনকল্যান মূলক কাজ করে দক্ষ প্রশাসক হিসেবে সব শ্রেণি পেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে ভালবাসার এক নাম ইউএনও মারুফা বেগম নেলী।

এলাকাবাসী ইউএনওর প্রশংসা করে জানান, “ইউএনও মারুফা বেগম নেলী একজন দক্ষ সরকারি অফিসার হিসেবে প্রতিনিয়ত তেরখাদার মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। প্রতিনিয়ত ছুটে গিয়ে মানুষকে কাঙ্খিত সেবা দিয়ে যাচ্ছে”। তার সততা ও কর্মদক্ষতায় ক্রমান্বয়ে বদলে যাচ্ছে উপজেলা প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র।

এছাড়াও তিনি সরকারের বিভিন্ন উন্নয়ণমূলক কাজ সরেজমিন পরিদর্শন করেন। ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর সঠিক তত্ত্বাবধানের মাধ্যমে মানসম্মত ভাবে নির্মান করে হস্তান্তর করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফা বেগম নেলী বলেন, আমাদের চাকুরির নির্ধারিত কোন দ্বায়িত্ব কর্তব্য নেই, সুনির্দিষ্ট কোন পরিধি নেই। জনগনকে সেবা দেওয়াই আমাদের মূল লক্ষ্য।

আমি ব্যক্তিগত ভাবে ছকে বাঁধা দ্বায়িত্ব পালনের পাশাপাশি জনগনের মঙ্গল হয়, ভালো হয় সেটাই করার চেষ্টা করছি। শত বাধা বিপত্তি পেরিয়ে সকলের সহযোগিতা নিয়ে এভাবেই সামনের দিকে এগিয়ে যেতে চাই।

মাননীয় এমপি স্যার আব্দুস সালাম মূর্শেদী, জেলা প্রশাসক স্যার খন্দকার ইয়াসির আরেফীন এবং স্থানীয় জনপ্রতিনিধি সহ সাধারণ মানুষের ঐকান্তিক সহযোগিতায় প্রতিটি কাজ করা সহজ হয়েছে বলে আশা করি।

প্রত্যাশা করি প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ বিনির্মানে সবার সহযোগিতায় প্রতিটি সেক্টরে সমন্বয়ে প্রান্তিক জনগনের আর্থিক ও সামাজিক উন্নয়নের মাধ্যমে তেরখাদাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো।

 

রূপসা প্রেসক্লাবের ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।