রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:০০ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় কৃষকরা আজ ঘুরে দাঁড়িয়েছে-আব্দুস সালাম মূর্শেদী এমপি

  • আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৮.০৭ পিএম
প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় কৃষকরা আজ ঘুরে দাঁড়িয়েছে-আব্দুস সালাম মূর্শেদী এমপি

নিজস্ব প্রতিবেদক : খুলনা-৪ আসনের সংসদ সদস্য জননেতা আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুদা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে। তাই তারই সুযোগ্য কন্যা কৃষিবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় কৃষকরা আজ ঘুরে দাঁড়িয়েছে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কেননা কৃষকরাই পারে দেশকে উন্নতির পথে এগিয়ে নিতে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষি সমৃদ্ধি বাংলাদেশ গড়তে নানা উদ্যোগ নিয়েছেন। আগে কৃষকদের উচ্চ মূল্যে বীজ ধান ও সার কিনতে হতো। আর এখন সকল মৌসুমে কৃষিবান্ধব সরকার কৃষকদের মাঝে বিনামূল্যে প্রয়োজনী বীজ ও সার দিচ্ছে। দিচ্ছে কৃষি প্রনোদোনা। কারণ প্রতিটি মৌসুমে কৃষকের জমি যদি ফসলে ভরপুর থাকে তাহলে দেশের খাদ্য ঘাটতি কমবে। বাড়বে দেশের অর্থনৈতিক চালিকা শক্তি। কমবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ভর্তুকি দেওয়ার পাশাপাশি কৃষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নানান ফসল ফলিয়ে অনন্যা দৃষ্টি স্থাপন করে যাচ্ছে।

৭ জুলাই বেলা ১২টায় ‘কৃষিই সমৃদ্ধ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রূপসা উপজেলা কৃষি অফিস আয়োজিত ২০২৩-২৪ অর্থ বছরের খরিপ-২/২০২৪-২৫ অর্থবছরে প্রনোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ধানের (উফশী) বীজ ও সার সহায়তা বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হয়ে এসব কথা বলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অপ্রতিম কুমার চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, খুলনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ কাজী জাহাঙ্গীর হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা রুনা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মোরশেদ আলম বাবু।

স্বাগত বক্তৃতা করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. জাহাঙ্গীর আলম। উপ সহকারী কৃষি কর্মকর্তা নিতিশ চন্দ্র বালা’র পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলী হাসান, মো. রাজু আহম্মেদ, জান্নাতুন নাহার, সমীর কুমার ঘোষ, শোয়েব তরিকুল্লাহ, সোহেল রানা, হিমাংশু রায়, হিমাদ্রি বিশ্বাস, প্রমিলা রানী বালা, মিলি বেগম, মো. মোজাহিদুর রহমান, দেবাশীষ কুমার দাস, আফরোজা মুমু প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৫টি ইউনিয়নের ৯৫০ জন কৃষককে জন প্রতি ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়।

এর আগে বেলা ১১ টায় এমপি আব্দুস সালাম মূর্শেদী উপজেলার কঁচাতলায় হিন্দু সম্প্রদায়ের রথ যাত্রার উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহান, রূপসা থানার অফিসার ইনচার্জ এনামুল হক, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ যোবায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা রুনা, জেলা হিন্দু বৈদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক শ্যামল কুমার দাস, রূপসা প্রেসক্লাবের সভাপতি এস এম মাহবুবুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শক্তিপদ বসু, সাধারণ সম্পাদক সাংবাদিক কৃষ্ণ গোপাল সেন প্রমূখ।

 

 

দুর্নীতির ঊর্ধ্বে থেকে কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে হবে-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।