রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১০ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

বটিয়াঘাটায় জমি সংক্রান্ত সংবাদ সম্মেলন

  • আপডেট : শনিবার, ২২ জুন, ২০২৪, ১১.৩৮ পিএম
বটিয়াঘাটায় জমি সংক্রান্ত সংবাদ সম্মেলন

বটিয়াঘাটা প্রতিনিধি : জমিজমা সংক্রান্তের জেরধরে বটিয়াঘাটা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় বটিয়াঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন, তেতুলতলা এলাকার আসাবুর রহমান। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বিল্লাল হোসেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী বলেন,বটিয়াঘাটা থানাধীন ১নং জলমা ইউনিয়নে রাঙ্গেমারি মৌজার মধ্যে বাংলাদেশ ভূমি জরিপ আর,এস, ৫০ নং খতিয়ানের মালিক আহম্মেদ হোসনে ও স্ত্রী আমাতুল করিমের ওয়ারেশ কন্যা নাসিমা বানু ও নাসরিনা বানুর নিকট হইতে গত ইং-৩০/১১/২০২০ তারিখে ৮,৮৪৩ ও ৮,৮৪২ নং কবলায় ০. ৫০ একর ভূমি মোঃ আসাবুর রহমান ক্রয় করেন এবং ৩,০০০ পৃথক খতিয়ান করিয়া বাংলা ১৪৩১ সাল কর খাজনা আদায় দিয়া ঘর-বাড়ি নির্মান করিয়া যাহার বাড়ির হোল্ডিং নং-১০০৫/২ ট্যাক্স প্রদানে ভোগদখলে আছেন।

ঐ আমাতুল করিম ও আহম্মেদ হোসেনের ওয়ারেশ কন্যা মোহসেনা এর নিকট হইতে বেল্লাল হোসেন বাবু ও লেয়াকত হোসেন গত ইং-১০/০২/২০২০ তারিখে ১২৬২/২০ নং কবলায় ও অন্যান্য জমি সহ ০.৭৮২১ একর ক্রয় করিয়া পৃথক খতিয়ান করিয়া কর খাজনা আদায় দিয়া কিছু লোকের নিকট বিক্রয় করিয়া তাহারা সহ ১২ পরিবার ঐ জমিতে ভোগদখলে আছেন। অন্যদিকে বিবাদী বিধান চন্দ্র বিশ্বাস বিভিন্ন সময় সন্ত্রসী বাহিনী নিয়ে আমাদের সম্পত্তি জবরদখলের চেষ্টা করে ও জীবননাশের হুমকি প্রদান করিয়া আসিতে ।

যাহার প্ররিপ্রেক্ষিতে জমিতে প্রবেশ না করিতে পারে তাহার জন্য বটিয়াঘাটা সহকারী জজ আদালতে দেঃ ১১/২৩নং নিষেদাজ্ঞা মামলা দায়ের করিয়াছি।

যাহা বর্তমানে চলমান আছে। উহা ছাড়াও দেঃ ৫৯/৯৭ কেসের রায়ের বিরুদ্ধে দেঃ ২৮/২১ মামলা চলমান আছে। উহা ছাড়াও বিধান চন্দ্র বিশ্বাস বাদী হইয়া ল্যান্ড সার্ভে ৬৪২/১৩ মামলা দায়ের করিয়াছেন। উক্ত মামলায় দরখাস্তকারীগণ ৪৮-৫০ জন পক্ষভুক্ত বিবাদী হইতেছেন। যাহার স্বাক্ষী চলমান রহিয়াছে।

উহা ছাড়াও বিধান চন্দ্র বিশ্বাস বটিয়াঘাটা উপজেলা ভূমি অফিসে ৭৯৬১(১)/২০২০-২১ নং নামজারী করিলে উহার বিরুদ্ধে দরখাস্তকারীগণ বিজ্ঞ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব),খুলনা বরাবর মিস আপীল ৩২/২০২১ নঙ দায়ের করেন। শুনানী অন্তে উক্ত নামজারী আদেশ স্থগিত করেন।

সকল মামলা চলমান থাকা অবস্থায়ও ২১/০৬/২০২৪ তারিখে বেলা ১১টায় সময় বাংলাদেশ এ্যাডিশনাল আইজি রুহুল আমিন সাহেবের নাম ভাঙ্গিয়ে খুলনা শহরের ভাড়াটিয়া মামুন সেখ জেলা বিএনপি জয়েন্ট সেক্রেটারী মিরাজ এর ভাই হইতেছে এবং শ্যামলী বেগম সহ আরো ৫০-৬০টি মটোরসাইকেল যোগে শতাধীক লোক সহ ভূমিতে প্রবেশ করিয়া ঘেরা-বেড়া ভাংচুর করিয়া জমি দখলের চেষ্টা করে এবং সকলকে জমি ছাড়ার হুমকি প্রদর্শন করে।

এছাড়া বেলা ২.৩০ মিনিটের সময় দরখাস্তকারী মোঃ আসাবুর রহমানকে মোবাইল ফোনে শ্যামলী ম্যাডাম বলে যে তোকে ডিবি দিয়ে তুলিয়া ঢাকায় নিয়া গুম করিয়া ফেলাবো। উপরোক্ত বিষয় উপস্থিত সাংবাদিক সহ এলাকার বহু লোক উপস্থিত ছিলেন।

দরখাস্তকারীগণ আরো আশংকা করিতেছে যে খুন-জখম সহ আমাদেরকে যেকোন জান-মালের ক্ষতি করিতে পারে। তাই বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীসহ সকালের দৃষ্টি আকর্ষণ করছি। এবং এই ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

 

রূপসায় টিএসবি ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “বটিয়াঘাটায় জমি সংক্রান্ত সংবাদ সম্মেলন”

  1. […] ভিসায় ‌লোক পা‌ঠি‌য়ে প্রতারণা বটিয়াঘাটায় জমি সংক্রান্ত সংবাদ সম্মে… রূপসায় টিএসবি ইউনিয়ন পূজা উদযাপন […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।