রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

বটিয়াঘাটায় নেট জাল দিয়ে মাছের বংশ ধ্বংস : তীব্র মৎস্য সংকট

  • আপডেট : শনিবার, ৬ জুলাই, ২০২৪, ৭.০০ পিএম
বটিয়াঘাটা স্বাস্থ্য কেন্দ্রে বেডের তিনগুন রোগী ভর্তি

বটিয়াঘাটা প্রতিনিধি : দক্ষিন খুলনার বটিয়াঘাটা উপজেলা সহ অন্য উপজেলার নদ নদীতে কারেন্ট জাল দিয়ে অবাধে রেনু ধরায় ধবংস হচ্ছে দেশী জাতের মাছের কোটি রেনু। এনিয়ে নানান মহলে চলছে ক্ষোভ তিরস্কার।

ক্ষোভ মৎস্য দপ্তর সহ প্রশাসনের উপরেও দক্ষিণ খুলনার শিবসা,পশুর,রূপসা,কাজীবাছা, কপোতাক্ষ, ঢাকী,নদীতে এলাকার বিভিন্ন জন নেট জাল দিয়ে অবাধে রেনু আহরণ চলছে।

এ অবস্থা শুধু এ বছর নয়, অনেকদিন ধরে চলে আসছে। মৎস্য দপ্তর মাঝে মধ্যে অভিযান চালিয়ে কিছু জাল আটক করলেও একেবারে বন্ধ করা যাচ্ছে না। ফলে দিনের পর দিন এ ভাবে মাছের বংশ ধবংস হতে হতে এখন আর কোন মাছই মিলছে না।

যে কারনে তীব্র মৎস্য সংকট দেখা দিয়েছে। দক্ষিণ খুলনার হাট বাজারে। টাকা দিয়েও মাছ মিলছে না। কোথাও কেথার নদী জুড়ে নৌকার মাধ্যমে বিরাট বিরাট নেট জাল দিয়ে রেনু ধরা হচ্ছে। এর হাত থেকে পরিএাণ পাওয়া সম্ভব কিভাবে হবে জনগণ তাজানে না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।