রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
রূপসায় জহিরের উপর হামলা ঘটনায় মামলা, মহিলা নেত্রী রোমেছা আটক রূপসায় পূর্ব শত্রুতার জের ধ‌রে যুবক‌কে কু‌পি‌য়ে জখম রূপসায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী হাবিবের পক্ষে নির্বাচনী উঠান বৈঠক রূপসায় পালেরহাট মহাশ্মশানের চিতা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন রূপসায় প্রার্থীদের সাথে নির্বাহী অফিসার ও সহকারী রিটার্ণিং কর্মকর্তার মতবিনিময় শৈলকুপা উপজেলা পরিষদে পুনঃরায় ভোট গ্রহণের দাবীতে সংবাদ সম্মেলন দুম‌কিতে আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার হিসেবে অন্তর্ভুক্তিকরন সভা নগরীতে তৃষ্ণার্তদের মাঝে শরবত ও ক্যাপ বিতরণ ভারতে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের এমপি আনারের মরদেহ উদ্ধার রূপসায় চেয়ারম্যান প্রার্থী হাবিবের নির্বাচনী মতবিনিময় সভা

বটিয়াঘাটায় বাম্পার আমন উৎপাদনের সম্ভাবনা

  • আপডেট : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩, ১.২৯ এএম
বটিয়াঘাটায় বাম্পার আমন উৎপাদনের সম্ভাবনা

বটিয়াঘাটা প্রতিনিধি : বটিয়াঘাটা উপজলায় সময় মত বৃষ্টিতে এবার আমন ধানের বাম্পার ফলনের সম্বাবনা। দিগন্ত বিস্তৃত ক্ষেত শুধু সবুজ ধানের চারাতে ভরপুর। ভোরবেলায় শিশির ভেজা ধানের ফরে সোনালী রোদ পড়ে চোখ জুড়ান দৃশ্যের অবতারণা করেএ।

কৃষক তার কঠোর পরিশ্রমের ফল সবুজ ঢেউ খেলানো ধানের চারা দেখে আশার স্বপ্ন দেখতে শুরু করেছেন। কিন্তু এর মাঝে ইদুরের উপদ্রব চিন্তায় ফেলেছে কৃষকদের।

পোকা দমনে কীটনাশক অথবা আলোর ফাঁদ দিয়ে নির্মূল করা সম্ভব হলেও এই মূহুর্তে ইদূর দমনে কার্যকর ব্যবস্থাকে আরো জোরদার করা দরকার। কৃষি দপ্তর্রে মাঠ পর্যায়ের সকলে ইদূর নিধনে প্রনোদনা সহ নানান কৌশল গ্রহণ করছেন।

সব মিলিয়ে বড় ধরণের কোন প্রাকৃতিক বিপর্যয় দেখা না দিলে আশানুরুপ ফলনের আশা করছেন কৃষকরা। এছাড়া অতিরিক্ত বৃষ্টিতে ধান গাছ অধিক বেড়ে যাও্য়ায় অনেক স্থানে ইতোমধ্যে ধানগাছ হেলে পড়েছে। ফলে শংকিত হয়ে পড়েছে কৃষক।

উপজেলা কৃষি কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান,কৃষি সংক্রান্ত যে কোন সমস্যা সমাধানে তিনি ও তার সহকর্মীরা কষকদের পরামর্শ দেয়া সহ সব ধরণের সহযোগিতা করতে প্রস্তুত। বটিয়াঘাটা উপজেলার সাত ইউনিয়নে এবার ১৭: হাজার ৬০০ হেক্টর জমিতে রোপা আমন ধান চাষ হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।