রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ৮.৪৬ পিএম
বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : যে কোন উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে যদি আপনি সঠিক উপাত্ত না দেন, তাহালে সবকিছু এলোমেলো হয়ে যেতে পারে। তাই উপাত্ত সঠিকভাবে সংগ্রহ করতে হবে। এরই ধারাবাহিকতায় ১৯৭৪ সালে আদমশুমারি করা হয়। সর্বশেষ ২০২২ সালে দেশে জনশুমারি সম্পন্ন করা হয়। বর্তমানে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে অর্থনৈতিক শুমারি চলছে।

১১ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ হুসাইন শওকত বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বয়রা পরিবার পরিকল্পনা ভবনের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

দিবসটির এবারের প্রতিপাদ্য ‘অন্তর্ভুক্তিমূলক উপাত্ত ব্যবহার করি, সাম্যেরভিত্তিতে সহনশীল ভবিষ্যৎ গড়ি’। খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, যারা স্বাস্থ্য বিভাগের সাথে জড়িত তাদের নৈতিক দায়িত্বের মাধ্যমে সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সম্ভব হবে।

দেশের সার্বিক উন্নয়নে পরিবার পরিকল্পনার বিকল্প নেই। স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রত্যন্ত অঞ্চলে বর্তমান সরকার ১৫ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। এর ফলে মাতৃত্বকালীন মা-শিশু মৃত্যুহার কমে এসেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন, স্বাস্থ্য দপ্তরের উপপরিচালক ডাঃ ফেরদৌসী আক্তার ও জেলা পরিবার পরিকল্পনা দপ্তরের সহকারী পরিচালক ডাঃ এস এম সামছুল আহসান।

বিভাগীয় পরিবার পরিকল্পনা দপ্তরের পরিচালক বিকাশ কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন জেলা পরিবার পরিকল্পনা দপ্তরের উপপরিচালক মোঃ আকিব উদ্দিন। অনুষ্ঠানে শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগ ও জেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা ক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ খুলনার ফুলতলা উপজেলা পরিষদ, ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়ন পরিষদ, ফুলতলার দামোদর ইউনিয়ন পরিবার কল্যাণ সহকারী, চুয়াডাঙ্গা সদরের পরিবার কল্যাণ পরিদর্শিকা, বাগেরহাটের পরিবার পরিকল্পনা পরিদর্শক, চুয়াডাঙ্গা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডুমুরিয়া মাগুরাঘোনা ইউনিয়ন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, খুলনার মা ও শিশু কল্যাণ কেন্দ্র, বেসরকারি উন্নয়ন সংস্থা বাপসা ও এ্যাডামস-কে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

 

খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।