রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত খুলনায় আবার খুন

মফস্বল সাংবাদিকরা তেমন সম্মানি পান না, ডুমুরিয়ায়-ভুমিমন্ত্রী

  • আপডেট : শনিবার, ৬ জুলাই, ২০২৪, ১১.৫৬ পিএম
মফস্বল সাংবাদিকরা তেমন সম্মানি পান না, ডুমুরিয়ায়-ভুমিমন্ত্রী

আশরাফুল আলম : ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি বলেন- মফস্বলে সাংবাদিকতায় দু’টি দিক আছে। এখানে যারা কাজ করেন তারা পত্রিকা অফিস থেকে তেমন একটা সম্মানী পান না। তারপরও তারা সারাক্ষণ ছুটাছুটি করেন নিউজের জন্য। সেক্ষেত্রে দেখা যায়, কারো পজিটিভ ইমেজ তুলে ধরে বা সভা সমাবেশের নিউজ থেকে তাদের কিছু আয় হয়।

এছাড়া উপজেলা পর্যায়ে সরকারি বিজ্ঞাপন থেকেও একটা কমিশন আসে। এমন পজিটিভ অবস্থানে থেকে একজন সাংবাদিক সমাজে তার অবস্থান গড়ে তুলতে পারেন। তবে নিউজের ক্ষেত্রে তাকে নিরপেক্ষ ও সততার পরিচয় দিতে হবে। কারো সঙ্গে শত্রুতা আছে বলেই যা তা লিখে দেয়া ঠিক হবে না। এক কথায় কোন প্রকার নোংড়ামিতে জড়ানো যাবে না। সাংবাদিতার পেশায় এটাই হল ভালো দিক। আর একটা হল, সারাক্ষণ নোংড়ামিতে মিশে থাকা, কোথায় কি ঘটনো, কে, কি বলল, তা সব না জেনে হুট করে মনগড়া কিছু লিখে দেয়া।

আবার কারো সঙ্গে মিলমিশ না থাকায় তার বিপক্ষে অবস্থান নিয়ে নিজের প্রভাব দেখানো। এসব কারণে সমাজে তার অবস্থান ভালো থাকে না। এতে করে দেখা যায়, ওই সাংবাদিক নিজের শরীক বা আত্মীয়-স্বজনসহ প্রতিবেশীদের নিকট থেকে সম্মান তো পান না, বরং অপ্রিয় মানুষে পরিনত হয়ে যান।

গতকাল শনিবার দুপুরে ডুমুরিয়া অফিসার্স ক্লাব মিলনায়তনে এক প্রীতি ভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির বর্ষপুর্তি উপলক্ষ্যে এ প্রীতি ভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, বিশিষ্ঠ বিজ্ঞানী ড. শামসুল করিম বাকার, ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহা, ভাইস চেয়ারম্যান প্রভাষক গোবিন্দ ঘোষ, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা, শিল্পপতি প্রফুল্ল্য রায়, জিয়ালতলা মহামায়া আশ্রমের নারায়ণ চন্দ্র গোস্বামী, উপজেলা প্রকৌশলী মুহা. রবিউল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ইনসাদ ইবনে আমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন, খর্ণিয়া ইউপি চেয়ারম্যান শেখ দিদারুল হোসেন দিদার, রুদাঘরা ইউপি চেয়ারম্যান গাজী তৌহিদ, বিশিষ্ঠ ব্যবসায়ী জয়দেব কুমার আঢ্য, ইটভাটা ব্যবসায়ী আলহাজ্ব আমিনুর রহমান, আব্দুল লতিফ জমার্দ্দার, দলিল লেকক সমিতির সেলিম খানসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। ডুমুরিয়া সাংবাদিক কণ্যাণ সমিতির সভাপতি কাজি আবদুল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল লতিফ মোড়ল অনুষ্ঠানটি পরিচালনা করেন এবং প্রীতি ভোজের আগে বর্ষপুুর্তি অনুষ্ঠানে সমিতির তহবিল ও ফান্ডসহ আয়-ব্যয়’র হিসাব তুলে ধরেন।

এ সময় সমিতির সদস্যদের মধ্যে অরুণ দেবনাথ, এস এম মাহাবুবুল আলম, এস রফিকুল ইসলাম, সাব্বির খান ডালিম, শেখ সুব্রত কুমার ফৌজদার, শেখ আব্দুস সালাম, জিএম ফিরোজ, আব্দুল কুদ্দুছ, গাজী নাছিম, গাজী মাছুম, সাব্বির খান ডালিম, শেখ সিরাজুল ইসলাম, আশরাফুল আলম, সুমন ব্রহ্ম, সুজিত মল্লিক উপস্থিত ছিলেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।