মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বিয়ের বছর পার না হতেই লাশ হয়ে ফিরলো রূপসার প্রিয়ন্তী পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত

মোংলা বন্দরের জলযানে যুক্ত হলো শক্তিশালি টাগ বোর্ড

  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪, ৬.৩০ পিএম
মোংলা বন্দরের জলযানে যুক্ত হলো শক্তিশালি টাগ বোর্ড

নিজস্ব প্রতিবেদক : মোংলা বন্দরের জলযানে যুক্ত হলো বন্দরের সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন ৭০ বোলার্ড পুলের টাগ বোট এম.টি নীল কমল ও এম.টি জয়মনি।

টাগ বোট দু’টি হংকং এর চিও লি শিপইয়ার্ডে নির্মাণ করা হয়। হংকং এর চিও লি শিপইয়ার্ড থেকে ৩০ জানুয়ারি ছেড়ে এসে ১৪ ফেব্রুয়ারি মোংলা বন্দরের ০৮ নং জেটিতে এসে পৌঁছায়।

এর পূর্বে মোংলা বন্দরের টাগ বোটে সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন টাগ বোট ছিল ৪০ বোলার্ড এর টাগ বোট। ৭০ বোলার্ড এর টাগ বোট যুক্ত হওয়ায় মোংলা বন্দরের আগত বড় আকারের বানিজ্যিক জাহাজসমুহকে দ্রুত ও নিখুঁতভাবে বন্দর জেটিতে ভেড়ানো সম্ভব হবে। এতে করে সার্বিকভাবে জাহাজ হ্যান্ডলিং এ মোংলা বন্দরে নব নিগন্তের সূচনা হলো।

 

বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের পরিবেশ অনুকূলে রয়েছে-বিডা’র নির্বাহী চেয়ারম্যান

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “মোংলা বন্দরের জলযানে যুক্ত হলো শক্তিশালি টাগ বোর্ড”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।