শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
ডিসেম্বর বিজয়ের-গৌরবের
সংবাদ শিরোনাম :
পটুয়াখালী‌র গলা‌চিপায় আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত রূপসায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত খুলনায় সাবেক কাউন্সিলরের বাড়িতে ডাকাতি, স্বর্ণালংকার ও টাকা লুট একুশে ফেব্রুয়ারী বাঙালি জাতির অহংকার-আব্দুস সালাম মূর্শেদী এমপি বাউফলে বেসরকারী রূপান্ত‌রের আস্থা প্রক‌ল্পের তথ্য বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত রূপসায় মাঝি সংঘের নির্বাচনকে কেন্দ্র করে হামলা ও হুমকি, থানায় অভিযোগ কেশবপুরে বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত মোংলায় দুই মাদ্রাসা শিক্ষার্থীকে যৌন নিপীড়ন : সভাপতির বিরুদ্ধে মামলা রূপসায় কাঠ পুড়িয়ে কয়লা তৈরি চুল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড কেশবপুরে ৪ দলীয় ডে-নাইট ভলিবল টুর্নামেন্টর অনুষ্ঠিত

রাত পোহা‌লেই ভোট

  • আপডেট : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪, ৯.৫০ পিএম

রাসেল আহমেদ : রাত পোহা‌লেই দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। খুলনা-৪ আসনে ভোট প্রদানের অপেক্ষায় রয়েছেন সাড়ে ৩ লাখ ভোটার।

এরই মধ্যে ১৩৩টি ভোটকেন্দ্র ও ৮০৫টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। ভোটকেন্দ্রের সার্বিক নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

খুলনা-৪ আসনে এবার প্রার্থী আছেন ১২ জন। তবে এখানে মূল লড়াই হবে নৌকা প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী ও স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এসএম মোর্ত্তজা রশিদী দারার মধ্যে। দারা এই আসনের সাবেক সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার ভাই। আওয়ামী লীগের নেতাকর্মীরা দুই প্রার্থীর পক্ষে বিভক্ত হওয়ায় নির্বাচনি উত্তাপ ছড়াচ্ছে এই আসনে। এরই মধ্যে সুষ্ঠু ভোটগ্রহণ ও কেন্দ্রে ভোটার উপস্থিতিকে বড় চ্যালেঞ্জ মনে করছেন ভোটাররা। তারা বলেন, নির্বাচনি সুষ্ঠু পরিবেশ না থাকায় ২০১৮ সালে এই আসনে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেননি অনেকে। ফলে এবারও ভোটকেন্দ্রের পরিবেশ নিয়ে শঙ্কায় রয়েছেন সাধারণ ভোটাররা। অধিকাংশ ভোটাররই নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে চান।

তেরখাদা উপজেলার পানতিতা এলাকার রুয়েল মোল্যা বলেন, কেন্দ্রে গিয়ে নির্বিঘেœ ভোট দিতে পারবেন এমন নিশ্চয়তা না পেলে সাধারণ ভোটাররা ভোট দিতে যাবেন না। রূপসা উপজেলার বাঘমারা গ্রামের শাহাকুব সরদার বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমরা আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারব।

এই আসনে এবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন- নৌকা প্রতীকের আব্দুস সালাম মূর্শেদী, কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এসএম মোর্ত্তজা রশিদী দারা, নোঙর প্রতীকের বিএনএম এর প্রার্থী এসএম আজমল হোসেন, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রেজভী আলম, সোনালী আঁশ প্রতীকের তৃণমূল বিএনপির প্রার্থী শেখ হাবিবুর রহমান, কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এইচএম রওশান জামির, সোফা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এমডি এহসানুল হক, ডাব প্রতীকের বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী মনিরা সুলতানা, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জুয়েল রানা, লাঙল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী মোঃ ফরহাদ আহমেদ, আম প্রতীকে এনপিপি এর প্রার্থী মোস্তাফিজুর রহমান, মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোটের প্রার্থী রিয়াজ উদ্দিন খান। এখানে মোট ভোটার ৩ লাখ ৫৫ হাজার ১৮৩ জন। যার মধ্যে ১ লাখ ৫৭ হাজার ৩০৪ পুরুষ ও ১ লাখ ৭৭ হাজার ৮৭৮ জন নারী ভোটার রয়েছেন। এছাড়া হিজড়া ভোটার আছেন ১ জন।

নির্বাচনকে কেন্দ্র করে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতির তেমন অবনতি ঘটেনি। খুলনা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান জানান, নির্বাচনে কোনো প্রকার বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ভোটের পরিবেশ বজায় রাখার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। তেরখাদা থানার অফিসার ইনচার্জ (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে আমরা কাজ করছি।

একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা নির্বাচনি বিধিমালায় যা আছে সেগুলো অক্ষরে অক্ষরে পালন করছি। প্রার্থীদের প্রতি আমাদের অনুরোধ, নির্বাচনি বিধিমালা তারা যেন মেনে চলেন। ভোটকেন্দ্রে নির্ভয়ে গিয়ে ভোটাররা যেন ভোট দিতে পারেন সেটি নিশ্চিত করার জন্য পুলিশ কাজ করছে।

নোঙর প্রতীকের বিএনএম এর প্রার্থী এসএম আজমল হোসেন বলেন, আমি আশা করি এবার ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্ভয়ে ভোট দেওয়ার পরিবেশ তৈরি করবে প্রশাসন। ভোট সুষ্ঠু হলে তিনি বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

 

রূপসায় স্বতন্ত্র কেটলি প্রতীকের প্রার্থীর পক্ষে গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত 

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “রাত পোহা‌লেই ভোট”

  1. […] নির্বাচিত : প্রার্থীর জামানত বাতিল রাত পোহা‌লেই ভোট রূপসায় স্বতন্ত্র কেটলি প্রতীকের […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।