মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বিয়ের বছর পার না হতেই লাশ হয়ে ফিরলো রূপসার প্রিয়ন্তী পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত

রূপপুরের ৫৯তম চালানের জাহাজ মোংলা বন্দরে

  • আপডেট : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১০.২৩ পিএম
রূপপুরের ৫৯তম চালানের জাহাজ মোংলা বন্দরে

মোংলা প্রতিনিধি : পাবনার ঈশ্বর্ধীতে নির্মানাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারিজ মালামাল নিয়ে মোংলা বন্দরে নঙ্গর করেছে বিদেশী জাহাজ “এমভি আনকা স্কাই”।

৫৯ তম চালানের ভেনুয়াটু পতাকাবাহী এ জাহাজটি শুক্রবার রাতে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে পন্য খালাসের জন্য এসে ভিড়েছে। এর আগে ৫৮টি জাহাজ মোংলা বন্দরে খালাস করা হযেছে। বর্তমান নঙ্গর করা জাহাজটি খালাস করতে ২/৩ দিন সময় লাগবে বলেও জানায় আমদানীকারক প্রতিনিধিরা।

স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স এনশিযেন্ট ষ্টিমশিপ কর্তৃপক্ষের প্রতিনিধিরা জানায়, দেশের একটি বড় মেঘা প্রকল্প রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র। আর সেই বিদ্যুৎ কেন্দ্রের পন্য নিয়ে একের পর এক বিদেশী জাহাজ খালাস হচ্ছে মোংলা সমুদ্র বন্দরে। (১৬ ফেব্রুয়ারী) ১২ দিনের মাথায় শুক্রবার রাতে ৫৯ তম চালানের মেশিনারিজ পন্য নিয়ে মোংলা বন্দরে নঙ্গর করে “এমভি আনকা স্কাই” নামের আরো একটি পন্যবাহী বিদেশী জাহাজ।

গত ১২ জানুয়ারী রাশিয়ার নবরস্কি বন্দর থেকে রুশ পন্য বোঝাই করে মোংলা বন্দরের উদ্দোশ্যে ছেড়ে আসে “এমভি আনকা স্কাই”। এবারের চালানে ৫০১ প্যাকেজে এক হাজার ১০. ৫৯১ মেট্রিক টন রাশিয়ান বিভিন্ন মেশিনারিজ পন্য রয়েছে। জাহাজটি রুশ পন্য বোঝাই করে সরাসরি মোংলা বন্দরে পৌছাতে এক মাস ৬ দিন সময় লেগেছে বলে জানায় আমদানীকারক প্রতিষ্ঠান।
জাহাজটি বন্দর জেটিতে নঙ্গরের পর শুক্রবার রাতের পালা থেকে পন্য খালাস শুরু করে পন্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স অভিরত এজেন্সি লিঃ প্রতিনিধিরা। আর রুপপুরের এ পন্যগুলো খালাস করতে ২/৩ দিন সময় লাগবে বলে জানায় শিপিং এজেন্ট কর্তৃপক্ষ। বন্দর জেটির সেডে মজুদ রাখার পর সড়ক পথে নেয়া হবে ঈশ্বার্ধিতে নির্মানাধিন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।

মেসার্স অবিরত এজেন্সি লিঃ এর সুপারভাইজার মো: আবুল কাশেম বলেন, জাহাজে যে রুম পন্য এসেছে তা রাতের পালা থেকে খালাস করা হচ্ছে। বিরতীহিন ভাবে কালাস কাজ চললে আগামী ২/৩ দিনের মধ্যে সম্পন্ন হবে, তার জাহাজটি মোংলা বন্দর ত্যাগ করতে পারবে বলেও জানায় কোম্পানীর এ কর্মকর্তা।

এর আগে গত ৪ ফেব্রয়ারী ৫৮ তম চালানে ২ হাজার ৪৭৮টি প্যাকেজে ১ হাজার ৬৮১. ৬১৫ মেট্রিক টন মেশিনারিজ যন্ত্রাংশ খালাস করে মোংলা বন্দর ত্যাগ করেছিল “এমভি এসটি সোফিয়া” নামের বিদেশী জাহাজ।

 

নৌকায় চড়ে এলাকায় ফিরলেন এমপি রশীদুজ্জামান : পথে পথে সংবর্ধনা

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “রূপপুরের ৫৯তম চালানের জাহাজ মোংলা বন্দরে”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।