মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বিয়ের বছর পার না হতেই লাশ হয়ে ফিরলো রূপসার প্রিয়ন্তী পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত

রূপসায় ন‌্যায‌্য মু‌ল্যে পিস হি‌সে‌বে তরমুজ বি‌ক্রির উ‌দ্বোধন

  • আপডেট : সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ১.১১ এএম

রূপসা প্রতি‌নি‌ধি : বিদ‌্যমান বাজার ব‌্যবস্থাপনায় মা‌হে রমজা‌নের চলমান সম‌য়ে রোজাদার ও সাধারণ মানু‌ষের ক্রয় ক্ষমতার কথা বি‌বেচনায় ” কে‌জি‌তে নয়- পিস এ কিনুন ” প্রতিপা‌দ্যে তরমুজ বি‌ক্রির উ‌দ্যো‌গের উদ্ব‌েধেনী অনুষ্ঠ‌িত হ‌য়ে‌ছে। রূপসা প্রেসক্লা‌বের সভাপ‌তি সি‌নিয়র সাংবা‌দিক এস এম মাহবুবুর রহমা‌নের নেতৃত্ব‌ে ক‌তিপয় সাংবা‌দিক এ মহতী উ‌দ্যোগ গ্রহন ক‌রেন।

খুলনার রূপসাস্থ ব‌্যাংক‌ের মোড় এলাকায় র‌বিবার ৩১ মার্চ দুপুর ২ টায় ন‌্যায‌্য মূ‌ল্যে পিস হি‌সে‌বে তরমুজ বি‌ক্রি এ কার্যক্রমের উদ্ব‌োধন ক‌রেন নৈহাটী ইউ‌নিয়‌নের চেয়ারম‌্যান মোঃ কামাল হো‌সেন বুলবুল। রূপসা প্রেসক্লা‌বের সভাপ‌তি এস এম মাহবুবুর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে এবং সাংবা‌দিক মোঃ বেনজীর হো‌সেন ও মুস্তা‌ফিজুর রহমা‌নের যৌথ প‌রিচালনায় অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন রূপসা প্রেসক্লা‌বের সা‌বেক সভাপ‌তি তরুন চক্রবর্তী বিষ্ণু, সা‌বেক সাধারণ সম্পাদক ত‌রিকুল ইসলাম ডা‌লিম, সহ সাধারণ সম্পাদক এমএ আ‌জিম, সাংবা‌দিক আবু হারুনার র‌শিদ, ইউ‌পি মেম্বর ই‌লিয়াজ শেখ, আসাবুর রহমান মোড়ল, বাবর আলী, নৈহাটী ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফ‌রিদ শেখ, উপ‌জেলা কৃষকলী‌গের সভাপ‌তি আব্দুল মান্নান শেখ, রূপসা উপ‌জেলা কে‌মিষ্ট এন্ড ড্রা‌গিস্ট স‌মি‌তির সভাপ‌তি আবু সা‌লেহ বাবু, যুবলীগ নেতা হারুন মোল্লা, সাইফুল ইসলাম, বাগমারা বাজার ব‌নিক স‌মি‌তির সভাপ‌তি আরাফাত হো‌সেন লিমন, সাধারণ সম্পাদক নাজমুল হুসাইন,  ব‌্যবসায়ী আ‌নোয়ার শাদাত, ইউ‌নিয়ন কৃষকলীগ নেতা মোঃ জিয়া। উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে উপ‌স্থিত নেতৃবৃন্দ এ অনুষ্ঠান‌কে স্বাগত জা‌নি‌য়ে ব‌লেন, মা‌হে রমজা‌নে রোজাদার‌দের সম্মা‌নে রূপস প্রেসক্লা‌বের সভাপ‌তির নেতৃ‌ত্বে যে ম‌হতি উ‌দ্যোগ গ্রহণ করা হ‌য়ে‌ছে তা সত্যি প্রশংসনীয়। সাংবা‌দিকরা শুধু অ‌নিয়ম দুর্নী‌তির বিরু‌দ্ধে লেখ‌লে‌খি ক‌রেননা তারা মানবতার ফে‌রিওয়ালার ভু‌মিকাও পালন ক‌রেন। আজ সাংবা‌দিক‌দের এই উ‌দে‌্যা‌গের ফ‌লে রোজাদারসহ নিম্ন আ‌য়ের মানুষ খুব কম মু‌ল্যে তরমুজ খে‌তে পার‌ছে।

ন‌্যায‌্য মূ‌ল্যে তরমুজ বি‌ক্রির উ‌দ্যোক্তা সাংবা‌দিক এস এম মাহবুবুর রহমান ব‌লেন, আমা‌দের এ উ‌দ্যোগ মুলত আ‌র্থিকভা‌বে লাভবান হওয়ার জন‌্য না। রমজা‌নে দেখলাম তরমুজ নি‌য়ে সি‌ন্ডি‌কেট চল‌ছে। পাইকা‌রি আড়‌তে পিস হি‌সে‌বে তরমুজ বি‌ক্রি হ‌লেও খুচরা বি‌ক্রেতারা কে‌জি হি‌সে‌বে দিগুন বা তার চে‌য়েও বে‌শি দা‌মে তা বি‌ক্রি কর‌ছে। ফ‌লে অ‌ধিকাংশ রোজাদার তরমুজ খে‌তে পার‌ছেনা। তাই পাইকারী মু‌ল্যে খুচরা পিস হি‌সে‌বে তরমুজ বি‌ক্রির ইচ্ছা পোষন কর‌লে সাংবা‌দিক তরুন চক্রবর্তী বিষ্ণু, বেনজীর হো‌সেন, মুস্তা‌ফিজুর রহমান ও গোলাম মোস্তফা সহ‌যোগীতার হাত বা‌ড়ি‌য়ে দেয়। এরপর এ‌দের সা‌থে নি‌য়েই এই কর্মকান্ড শুরু ক‌রে‌ছি। আলহামদু‌লিল্লাহ সাড়াও পা‌চ্ছি ব‌্যাপক।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।