মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বিয়ের বছর পার না হতেই লাশ হয়ে ফিরলো রূপসার প্রিয়ন্তী পটুয়াখালীর গলা‌চিপায় রূপান্তর আস্থা প্রকল্পের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা ইতিহাসে বিরল: সারমিন সালাম নারী-পুরুষ উভয়কে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে-খুলনায় কৃষি সচিব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের জন্য আশির্বাদ-দিঘলিয়ায় এমপি সালাম মূর্শেদী পটুয়াখালীর ‌দুম‌কিতে আস্থা প্রকল্পের আয়োজনে হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত খুবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রূপসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত পটুয়াখালী সদর উপ‌জেলায় আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার সভা অনুষ্ঠিত

রূপসায় সালাম জুট মিলস এ ভয়াবহ অগ্নিকাণ্ড, শত‌কো‌টি টাকার ক্ষ‌তি

  • আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ৮.৩৭ পিএম
এস এম মাহবুবুর রহমান : রূপসা উপজেলার সালাম জুট মিলস এর পাট গুদামে ভয়াবহ অগ্মিকান্ড ঘটেছে। মালিক পক্ষের দাবি, প্রায় ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
মিল কর্তৃপক্ষ ও এলাকাবাসী সূ‌ত্রে জানা গে‌ছে, ৩ এপ্রিল বি‌কেল আনুমা‌নিক ৫ টা ১৩ মিনিটের দি‌কে জাবুসা চৌরাস্তা মোড় স‌ন্নিক‌টে অবস্থিত সালাম জুট মিলস এর ৩নং গুদামে অগ্নিকান্ডের সূত্রপাত ঘ‌টে।
মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশ্ববর্তী ২টি গুদামে ছড়িয়ে পড়ে। এসময় গুদামে কর্মরত শ্রমিকরা ভয়ে গুদাম থেকে বের হয়ে আসে। বুধবার রাত ৮টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট অগ্নিনির্বাপণ কাজে সহায়তা করছি‌লো। পু‌রোপু‌রি আগুন নিয়ন্ত্রনে আ‌রো আড়াই থে‌কে তিন ঘন্টা সময় লাগ‌তে পা‌রে ব‌লে ফায়ার সা‌র্ভিস কর্মীরা জা‌নি‌য়ে‌ছেন।
প্রতিষ্ঠানের ম্যানেজার বশির আহম্মেদ জানান, ৩নং গুদামে অবস্থিত ১টি মেশিনে যান্ত্রিক ত্রুটির কারনে শর্টসার্কিট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। অল্প সময়ের মধ্যে ১নং ও ২নং গুদামেও আগুন ছড়িয়ে পড়ে।
প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এম এম এ সালাম সাংবাদিকদের জানান ৩টি গুদামে উৎপাদিত পণ্য ছিলো ৭৫০ টন। যার আনুমানিক মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা।  কাঁচাপাট ছিলো ১৩০০ টন যার আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি টাকা।
তিনি জানান সব মিলিয়ে প্রায় ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের বিরুদ্ধে অভিযোগ করে এম এম এ সালাম বলেন উক্ত টিম আন্তরিকতার সাথে কাজ করছে না। তারা রুমের ভেতরে প্রবেশ না করে বাইরে থেকে দায়সারা ভাবে আগুন নেভানোর চেষ্টা করছে।
এব্যাপারে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (খুলনা) ফারুক হোসেন শিকদার বলেন, ফায়ার সার্ভিস তাদের সাধ্যমত চেষ্টা করছে আগুন নেভানোর জন্য।
উক্ত প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপকের কোন ব্যবস্থা না থাকায় তিনি মালিকের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি জানান অগ্নিকাণ্ডের খবর পেয়ে খুলনা, রূপসা, বাগেরহাট অঞ্চল থেকে ১১ টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।