বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
ডিসেম্বর বিজয়ের-গৌরবের
সংবাদ শিরোনাম :

শহীদ বুদ্ধিজীবীদের সংবাদ প্রকাশে অধিক গবেষনা করতে হবে-এস এম আবু সাইদ

  • আপডেট : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩, ৮.৪২ পিএম
শহীদ বুদ্ধিজীবীদের সংবাদ প্রকাশে অধিক গবেষনা করতে হবে-এস এম আবু সাইদ

রূপসা প্রতিনিধি : জাতীয় দৈনিক আজকের সংবাদ পত্রিকার সম্পাদক ও রূপসা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা এস এম আবু সাইদ বলেছেন, স্বাধীনতা যুদ্ধে বুদ্ধিজীবীদের হত্যা ছিল পাকিস্তানি বাহিনীর একটি নীল নকশা। যার মাধ্যমে তারা জাতিকে মেধাশূন্য করতে চেয়েছিল।

এজন্য বুদ্ধিজীবীদের হত্যার বিষয়ে বেশি করে গবেষণা হওয়া প্রয়োজন। যাতে আগামী প্রজন্ম এসব বিষয়ে জানতে পারে। পাশাপাশি বুদ্ধিজীবীদের হত্যার বিষয়ে সরকারী ভাবে পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবী জানান।

তিনি ১৪ ডিসেম্বর সন্ধ্যায় রূপসা প্রেসক্লাব আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন রূপসা প্রেসক্লাবের সভাপতি এস এম মাহবুবুর রহমান। সাধারণ সম্পাদক খান আব্দুল জব্বার শিবলীর পরিচালনায় বক্তৃতা করেন সাবেক সভাপতি তরুণ চক্রবর্তী বিষ্ণু, সাবেক সাধারণ সম্পাদক খান মিজানুর রহমান, কৃষ্ণ গোপাল সেন, তরিকুল ইসলাম ডালিম, সহ-সাধারণ সম্পাদক এম এ আজিম, সদস্য আল মাহমুদ প্রিন্স, মোঃ বেনজীর হোসেন, আখতার খান, আবু হারুনার রশিদ, মোস্তফিজুর রহমান, শাহরিয়ার হোসেন মানিক, বিএম শহিদুল ইসলাম, রেজাউল ইসলাম তুরান, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ার টেকার আব্দুস সালাম প্রমূখ।

 

 

খুলনা প্রেসক্লাবে বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “শহীদ বুদ্ধিজীবীদের সংবাদ প্রকাশে অধিক গবেষনা করতে হবে-এস এম আবু সাইদ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।