শনিবার, ২২ জুন ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
তেরখাদার নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান বাবুকে নাগরিক সংবর্ধনা তেরখাদা উপজেলায় দুর্যোগ কমিটির দিনব্যাপী কর্মশালা খুলনা জিলা স্কুলেরএসএসসি ৯৯ ব্যাচের শিক্ষার্থীদের রজতজয়ন্তী এমপি আব্দুস সালাম মূর্শেদী’র গ্রামের বাড়িতে ঈদ পুনর্মিলনী অনু‌ষ্ঠিত দক্ষিণ-পশ্চিমাঞ্চলকে ক্লাইমেট দুর্গত অঞ্চল ঘোষণাসহ ১৪দফা দাবি উপস্থাপন পটুয়াখালীতেআস্থা প্রকল্পের যুব ও নাগরিক‌ ওজনপ্র‌তি‌নি‌ধি‌দের সা‌থে সংলাপ অনুষ্ঠিত রূপসায় ‌সিএসএস’র উদ্যোগে ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প অনুষ্ঠিত রূপসায় বিআরডিবির সুফলভোগীদের নিয়ে ই-প্রশিক্ষন অনুষ্ঠিত হাসপাতা‌লে কর্মরত‌দের ম‌ধ্যে ঈদ উপহার বিতরণ রূপসায় নৈহাটি ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন

শহুরে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নির্বাচনী প্রতিশ্রুতির আহবান

  • আপডেট : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৬.১৯ পিএম
শহুরে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নির্বাচনী প্রতিশ্রুতির আহবান

নিজস্ব প্রতিবেদক : সকল পেশার মানুষের অন্তর্ভূক্তির মাধ্যমে সবুজ ও টেকসই স্মার্ট নগরায়ন গড়ে তোলার পাশাপাশি প্রতিটি সিটি কর্পোরেশনে পরিকল্পিত নগরী তৈরির জন্য অনুকরণযোগ্য আদর্শ তথা মডেল ওয়ার্ড ঘোষণাসহ পাঁচ দফা দাবি জানিয়েছে সিটিজেন রাইটস প্রটেকশন কমিটি, সিএসও নেটওয়ার্ক, শুভশক্তি ও সুসমাজ।

সেই সাথে পরিকল্পিত নগরায়নের জন্য সকল পেশার মানুষের অন্তর্ভূক্তির সবুজ ও টেকসই স্মার্ট নগরায়ন গড়ে তোলারও আহবান জানানো হয়েছে এক সংবাদ সম্মেলনে। ১৮ ডিসেম্বর দুপুরে খুলনা বিএমএ মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উল্লিখিত সংগঠণগুলোর পক্ষে শেখ আশরাফুজ্জামান।

এসময় শহুরে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য রাজনৈতিক দলগুলির কাছে সুস্পষ্ট নির্বাচনী প্রতিশ্রুতির আহবান জানানো হয়।
বেসরকারি সংস্থা সুশীলনের ‘এনভায়রনমেন্ট রেজিলিয়েন্স বিল্ডিং উইথ সিটিজেনস নিডস আন্ডার খুলনা সিটি কর্পোরেশন অব বাংলাদেশ’ প্রকল্পের আওতায় শুভশক্তি, সুসমাজ প্লাটফর্ম ও সিএসও নেটওয়ার্ক এবং সিটিজেন রাইটস প্রটেকশন কমিটির উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে শেখ আশরাফুজ্জামান বলেন, বাংলাদেশ, দক্ষিণ এশিয়ার একটি ঘনবসতিপূর্ণ দেশ, যেখানে শহর এলাকার মানুষ স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, আবাসন এবং জলবায়ু পরির্বতনের মতো চ্যালেঞ্জগুলো প্রতিনিয়ত মোকাবেলা করছে। ঢাকা, চট্টগ্রাম এবং খুলনার মতো শহরে দ্রুত নগরায়নের ফলে ঘনবসতি ও অবকাঠামোতে চাপ সৃষ্টি হয়েছে, যার ফলে অপর্যাপ্ত পয়ঃনিষ্কাশন, পানি সরবরাহ ও বর্জ্য ব্যবস্থাপনা অন্যতম প্রধান সমস্যা হিসেবে দেখা দিয়েছে।

বাংলাদেশের বড় শহরগুলোর মতো, খুলনায়ও পরিকল্পিত আবাসন, নাগরিক পরিষেবা বা সুযোগ সুবিধার সীমিত ব্যবস্থাগুলো পরিকল্পিত নগরায়নের অন্তরায় হিসেবে পরিগণিত হচ্ছে। সংবাদ সম্মেলনে সিটিজেন রাইটস প্রটেকশন কমিটি, সিএসও নেটওয়ার্ক, শুভশক্তি ও সুসমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

রূপসায় নৌকার প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী এমপির গণসংযোগ ও পথসভা

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “শহুরে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নির্বাচনী প্রতিশ্রুতির আহবান”

  1. […] প্রতীক বরাদ্ধ, অপেক্ষায় দারা শহুরে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নির্ব… রূপসায় নৌকার প্রার্থী আব্দুস সালাম […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।