রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
রূপসায় জহিরের উপর হামলা ঘটনায় মামলা, মহিলা নেত্রী রোমেছা আটক রূপসায় পূর্ব শত্রুতার জের ধ‌রে যুবক‌কে কু‌পি‌য়ে জখম রূপসায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী হাবিবের পক্ষে নির্বাচনী উঠান বৈঠক রূপসায় পালেরহাট মহাশ্মশানের চিতা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন রূপসায় প্রার্থীদের সাথে নির্বাহী অফিসার ও সহকারী রিটার্ণিং কর্মকর্তার মতবিনিময় শৈলকুপা উপজেলা পরিষদে পুনঃরায় ভোট গ্রহণের দাবীতে সংবাদ সম্মেলন দুম‌কিতে আস্থা প্রকল্পের নাগরিক‌দের হুইসেল ব্লোযার হিসেবে অন্তর্ভুক্তিকরন সভা নগরীতে তৃষ্ণার্তদের মাঝে শরবত ও ক্যাপ বিতরণ ভারতে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের এমপি আনারের মরদেহ উদ্ধার রূপসায় চেয়ারম্যান প্রার্থী হাবিবের নির্বাচনী মতবিনিময় সভা

 শেখ হাসিনা সরকারের প্রচেষ্টায় মানুষের আর্থসামাজিক উন্নয়ন হয়েছে-এমপি সালাম মূর্শেদী

  • আপডেট : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩, ৯.১৩ পিএম
 শেখ হাসিনা সরকারের প্রচেষ্টায় মানুষের আর্থসামাজিক উন্নয়ন হয়েছে-এমপি সালাম মূর্শেদী
রূপসা প্রতিনিধি : খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, একটি যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে আজকের বাংলাদেশে উত্তরণ-যেখানে রয়েছে এক বন্ধুর পথ পাড়ি দেওয়ার ইতিহাস।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ধারাবাহিক ক্ষমতায় থাকার ফলে মানুষের আর্থসামাজিক উন্নয়ন ও সামগ্রিক উন্নয়নে গৃহীত নানাবিধ প্রকল্প বাস্তবায়নের কারণে এটি অর্জন হয়েছে।
এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে যা সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, কাঠামোগত রূপান্তর ও উল্লেখযোগ্য সামাজিক অগ্রগতির মাধ্যমে বাংলাদেশকে দ্রুত উন্নয়নের পথে নিয়ে এসেছে। বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
বাংলাদেশ আওয়ামী লীগের সরকার ও সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা অসুস্থ-দরিদ্র, ধনী-গরিব ও প্রতিবন্ধীসহ সকল পর্যায়ের মানুষের উন্নয়নের জন্য নানাবিধ প্রকল্প গ্রহণের মাধ্যমে নিরলস কাজ করে চলছে।
১৪ নভেম্বর সন্ধ্যায় রূপসা উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে  উপজেলা প্রশাসন আয়োজিত অসুস্থ ও দরিদ্র ব্যক্তিদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক, সংসদ সদস্যের ঐচ্ছিক অনুদানের চেক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং ক্রীড়া ক্লাবের মাঝে ক্রীড়া সামগ্রীসমূহ বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন এমপি আব্দুস সালাম মূর্শেদী।
তিনি বলেন, আজ যুদ্ধবিধ্বস্ত একটি দেশ থেকে কীভাবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব, দীর্ঘ মেয়াদী পরিকল্পনা, এমডিজি অর্জন, এসডিজি বাস্তবায়নসহ শিক্ষা, স্বাস্থ্য, লিঙ্গ সমতা, কৃষি, দারিদ্র্যসীমা হ্রাস, গড় আয়ু বৃদ্ধি, রপ্তানীমূখী শিল্পায়ন, ১০০ টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল, পোশাক শিল্প, ঔষধ শিল্প, রপ্তানী আয় বৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সূচক।
পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা গভীর সমুদ্র বন্দর, ঢাকা মেট্রোরেলসহ দেশের মেগা প্রকল্পসমূহ পুরো দেশটিকে পাল্টিয়ে দিয়েছে। এমপি আরো বলেন, ‘আসুন দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধভাবে আগামী প্রজন্মের জন্য একটি উন্নত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি।’
রূপসা উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহানের সভাপতিত্বে ও খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ.ম. আব্দুস সালামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ কামাল উদ্দিন বাদশা, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ফিরোজ মনা, রূপসা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ সিরাজুল ইসলাম।
এ সময় বক্তৃতা করেন টিএসবি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর শেখ,ঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার অহিদুজ্জামান মিজান, নৈহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বুলবুল, শ্রীফলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইসহাক সরদার, সাবেক জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল মজিদ ফকির, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ন- আহবায়ক মোঃ মোতালেব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আরিফুর রহমান মোল্লা, মোরশেদুল আলম বাবু, যুগ্ম- সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম হাবিব, দপ্তর সম্পাদক আক্তার ফারুক, রূপসা উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ আব্দুল মান্নান শেখ, নৈহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাক, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফরিদ শেখ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ বেনজীর হোসেন, মহিলা আওয়ামী লীগ নেত্রী রিনা পারভিন, সপ্না রানী পাল, হোসনেয়ার হেনা, ফ ম আইয়ুব আলী, যুবলীগ নেতা শামসুল আলম বাবু, মইনুদ্দিন, শফিকুর রহমান ইমন প্রমুখ ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।