মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন

সুস্থতার জন্য হাত ধোয়া অত্যান্ত জরুরি-এমপি সালাম মূর্শেদী

  • আপডেট : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩, ১.৪৭ পিএম
সুস্থতার জন্য হাত ধোয়া অত্যান্ত জরুরি-এমপি সালাম মূর্শেদী

নিজস্ব প্রতিবেদক : খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, স্বাস্থ্য হলো সকল সুখের মূল। আর স্বাস্থ্য রক্ষার জন্য দরকার রোগ জীবানু থেকে দূরে থাকা। তাই সুস্থতার জন্য হাত ধোয়া অত্যান্ত জরুরি। এই হাত ধোয়া আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপ‚র্ণ বিষয়। বিবিধ কারণে হাত নোংরা হয়ে প্রতিদিন হাজারো জীবাণু দেহে সংক্রমিত হয়।

তাই নিয়মিত দিনে কমপক্ষে পাঁচবার সঠিক নিয়মে হাত ধোয়া দরকার। শিশুদের হাতে ময়লা বেশি থাকে এবং নিজের অজান্তেই মুখে হাত দেয়। তাই শিশুরা হাত না ধুয়ে খেলে পেড়ের পিড়াসহ অন্যান্য রোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব। একারণে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাত ধোয়ার অভ্যাস তৈরি করতে হবে। কেননা বাবা মাযের পর শিক্ষকদের অবস্থান। এই শিক্ষকরা কোন কিছুতে অভ্যস্ত করলে শিক্ষার্থীরা তা ভালভাবে গ্রহণ করে।

১৭ অক্টোবর বেলা সাড়ে ১১টায় রূপসা উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় হাত ধোয়া দিবসের আলোচনা সভায় জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতা তিনি এসব কথা বলেন। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

‘আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত’ প্রতিপাদ্যে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার ভ‚মি আব্দুল্লাহ আল বাকী।
জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ রাসেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক এস এম হাবিব, বীর মুক্তিযোদ্ধা আঃ মালেক।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রূপসা প্রেসক্লাবের সভাপতি এস, এম মাহবুবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম ডালিম, সদস্য মুস্তাফিজুর রহমান, জেজেএস বিডবিøউএসই এলাকা প্রকল্প সমন্বয়কারী জিয়া আহমেদ, কমিউনিটি মার্কেট ডেভেলপমেন্ট অফিসার ফারুক আল মাসুদ, সিএইচপি সুমিত্রা হালদার, সেলিনা খাতুন, নাসরিন আক্তার, সাংবাদিক আজিজুল ইসলাম প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

One response to “সুস্থতার জন্য হাত ধোয়া অত্যান্ত জরুরি-এমপি সালাম মূর্শেদী”

  1. ecommerce says:

    Wow, marvelous weblog layout! How lengthy have you
    been blogging for? you made running a blog look easy.

    The total glance of your site is wonderful, let alone the content material!
    You can see similar here sklep internetowy

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।