মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
*নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন *নতুন সকাল ডটকম পড়ুন ও বিজ্ঞাপন দিন

বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে উদ্ধারকৃত ৪ জেলেকে স্বজনদের কাছে হস্তান্তর

  • আপডেট : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১০.২৯ পিএম
বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে উদ্ধারকৃত ৪ জেলেকে স্বজনদের কাছে হস্তান্তর

আইএসপআির (ঢাকা, ১৬ ফেব্রুয়ারি) : বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ বৃহস্পতিবার (১৫-০২-২০২৪) বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে MV RAFFLES PROGRESS নামক সিঙ্গাপুরগামী বাণিজ্যিক জাহাজ কর্তৃক উদ্ধারকৃত ৪ জেলেকে গ্রহণ করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার উদ্দেশ্যে কক্সবাজার ইনানীতে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে।

এর আগে ১৪ ফেব্রুয়ারি ২০২৪ বাণিজ্যিক জাহাজটি দুর্ঘটনায় কবলিত ভাসমান ৪ জন জেলেকে জাহাজে উদ্ধার করে এবং Maritime Rescue Coordination Center (MRCC) কর্তৃপক্ষকে অবগত করে।

খবর পেয়ে বঙ্গোপসাগরে টহলরত ‘বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়’ উপকূল হতে প্রায় ১৩২ নটিক্যাল মাইল দক্ষিণে গভীর সমুদ্র হতে ৪ জন জেলেকে গ্রহণ করে এবং তাদের প্রয়োজনীয় চিকিৎসা, খাবার ও অন্যান্য সহযোগিতা প্রদান শেষে স্বজনদের কাছে পৌঁছিয়ে দেওয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে।

উল্লেখ্য, গত ০৫ ফেব্রুয়ারি ২০২৪ কক্সবাজার ৬নং ঘাট হতে মাছ ধরার উদ্দেশ্যে ফিশিং ভেসেল ‘মা’ সমুদ্রে গমন করে এবং ০৯ ফেব্রুয়ারি ২০২৪ রাতে বোটের তলা ফেটে দুর্ঘটনায় পতিত হয়। বোটে থাকা ১৬ জনের মধ্যে ১১ জন জেলে সমুদ্রে ঝাঁপ দিয়ে পার্শ্ববর্তী ফিশিং বোটে উঠতে সক্ষম হয়। বাকি ০৫ জন জেলের মধ্যে ০১ জন নিখোঁজ রয়েছে। উদ্ধারকৃত জেলেরা হলেন মোঃ ইউনুস (৪০), মোহাম্মদ হোসেন (৩৭), মোঃ আবু বকর সিদ্দিক (৪০) এবং নূর মোহাম্মদ (৩৩) যারা সকলেই কক্সবাজার এর স্থানীয় বাসিন্দা।

 

রূপপুরের ৫৯তম চালানের জাহাজ মোংলা বন্দরে

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

2 responses to “বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে উদ্ধারকৃত ৪ জেলেকে স্বজনদের কাছে হস্তান্তর”

  1. […] জিতলেও বিজয়ের স্বাদ গ্রহণ অনিশ্চিত বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে উদ্ধারক… রূপপুরের ৫৯তম চালানের জাহাজ মোংলা […]

  2. […] জিতেও বিজয়ের স্বাদ গ্রহণ অনিশ্চিত বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে উদ্ধারক… রূপপুরের ৫৯তম চালানের জাহাজ মোংলা […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://natunshokal.com/#
নিবন্ধনের জন্য আবেদনকৃত অনলাইন নিউজ পোর্টাল। অনুমতি ছাড়া এই পোর্টালের কোন সংবাদ কপি করে অন্য কোথাও প্রকাশ করা থেকে বিরত থাকুন।