রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরে ২২’শ শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ রামপালে তরুণী নিখোঁজ থানায় সাধারণ ডায়েরি পাইকগাছায় বর্ধিত আকারে বিএনপির অক্সিজেন ব্যাংকের উদ্বোধন কৃষিপন্য রপ্তানিতে রাষ্ট্রীয় পদক পাচ্ছেন তেরখাদার মাহমুদ পাইকগাছার ৫ শতাধিক গণপরিবহন শ্রমিক পেল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ’র মৃত্যুতে সালাম মূর্শেদী এমপির শোক কাউখালীতে যৌতুক লোভী স্বামীর নির্যাতনে গৃহবধু ঘরছাড়া কাউখালীতে রাস্তা আটকিয়ে গোয়লঘর নির্মাণ : জনদূর্ভোগ চরমে শার্শায় এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ চাকরী বাচাঁতে রমনা ঘাটে ঢাকা যাত্রীর জনস্রোত

তেরখাদা সদরের ৩টি বাজারের অধিকাংশ রাস্তায় কাদা-পানি, চলাচলে দুর্ভোগ

  • আপডেট : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০, ৭.২৯ পিএম
rasel 3 bazar

রাসেল আহমেদ : সামান্য বৃষ্টি হলেই তেরখাদা উপজেলা সদরের কাটেংগা, জয়সেনা ও তেরখাদা বাজারের অধিকাংশ জায়গায় কাদা-পানি জমায় চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ পথচারীরা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই সমস্যা সমাধানের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী পথচারীরা। তেরখাদা উপজেলা সহ পার্শ্ববর্তী অঞ্চলের হাজার হাজার মানুষ প্রতিদিন এ তিনটি বাজারে আসে বিভিন্ন কাজ-কর্ম ও কেনাকাটার জন্য। কিন্তু চলতি বর্ষা মৌসুমে বাজারের অবস্থা অত্যান্ত বেহাল। কাদা-পানিতে একাকার। মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিশেষ করে বর্ষা মৌসুমে দুর্ভোগ সীমাহীন। ত্রুটিপূর্ণ ড্রেনেজ ব্যবস্থা ও বৃষ্টির পানি তাৎক্ষনিকভাবে সম্প্রসারনের কোন সু-ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই বাজারগুলোর ব্যস্ততম সড়কের উপর দেখতে-দেখতে পানি ও কাঁদা জমে যায়। ফলে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে। এতে সাধারণ পথচারীদেরকে চরমভাবে ভোগান্তি পোহাতে হচ্ছে। গত কয়েকদিনের বৃষ্টির ফলে বাজারের অধিকাংশ রাস্তায় কাদা আর পানি জমতে দেখা গেছে। এদিকে জয়সেনা বাজারের প্রধান সড়ক, কাটেংগা বাজারের তেরখাদা-খুলনা সড়ক, তেরখাদা-গাজিরহাট সড়ক ও তেরখাদা বাজারের প্রধান সড়কের উপর কাঁদা-পানি জমে থাকায় চলাচল করতে অসুবিধা হচ্ছে পথচারীদের। কোনো রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থা নেই। যে কারণে এসব রাস্তায় উপর দীর্ঘসময় কাঁদা ও পানি জমে থাকে। কাটেংগা বাজার বনিক সমিতির সভাপতি আলী শেখ ও সাধারন সম্পাদক গোলাম মোস্তফা ভুট্ট বলেন, এই বাজারে অনেক অনিয়ম, দুর্ণিতি হয়েছে, কোন উন্নয়নই হয় নাই। আমরা বাজারের এ সকল সমস্যা সহ বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানিয়েছি। তারা বিষয়টি দ্রুত সমাধান করবেন বলে আশ্বাস দিয়েছেন। কাটেংগা বাজার বনিক সমিতির সাবেক সভাপতি ও ব্যবসায়ী হেদায়েত মোল্যা বলেন, তেরখাদা উপজেলার অন্যতম বাজার হচ্ছে কাটেংগা বাজার। এখান থেকে সরকার বড় অঙ্কের রাজস্ব পায়, কিন্তু বাজারটির আশানুরূপ উন্নয়ন হচ্ছে না। ব্যবসায়ীদের বাঁচানোর জন্য অচিরেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টির প্রয়োজন। জয়সেনা বাজারের ব্যবসায়ী ও ইউপি মেম্বর শেখ তোফায়েল আহমেদ বলেন, জয়সেনা বাজারে সঠিক ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি জমে কাদার সৃষ্টি হয়। তাই অল্প বৃষ্টিতেই কাদার সৃষ্টি হয়। কয়েকজন পথচারী বলেন- কাটেংগা বাজারে বর্ষা মৌসুমে চলাচল করা একেবারে অনুপযোগী। বাজার সদয় করতে যাওয়া খুব কষ্টকর হয়ে দাড়িয়েছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বাজারের ব্যবসায়ী ও পথচারীদের দাবী উপজেলা সদরের তিনটি বাজারের ত্রুটিপূর্ন রাস্তাাগুলো সংস্কার করা। এ ব্যাপারে খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী বলেন, বাজারগুলোর উন্নয়নের জন্য সংশ্নিষ্ট মন্ত্রণালয়ে আলোচনা করে ব্যবস্থা নেব। আশা করছি, অচিরেই এ সমস্যার সমাধান হবে।

আরো-

খালেদা জিয়া ক্ষমতা এসে ২১ আগস্টের গ্রেনেড হামলা ঘটায়-প্রধানমন্ত্রী

২১ আগষ্ট স্মরণে জাতীয় পার্টি-জেপির সভা অনুষ্ঠিত

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

One response to “তেরখাদা সদরের ৩টি বাজারের অধিকাংশ রাস্তায় কাদা-পানি, চলাচলে দুর্ভোগ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।