মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৭:২৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা
# নিয়মিত আপডেট সংবাদ পড়তে ভিজিট করুন নতুন সকাল ডটকম # পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম
রূপসা যুব মহিলা লীগ সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি না ফেরার দেশে পারি জমালেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই সকল ধর্মের মানুষ শান্তিতে ধর্ম পালন করতে পারছে-এড.সুজিত কপিলমুনিতে শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গোৎসব সম্পন্ন বরিশাল সমিতির উদ্যোগে শের-এ -বাংলার জন্ম বার্ষিকী পালিত রূপসায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মন্দিরে অনুদান ও মত বিনিময় রূপসায় সাবেক চেয়ারম্যান মিজানের পূজা মন্দির মতবিনিময় ও অর্থ বিতরণ রূপসায় আ’লীগ নেতা চঞ্চল মিত্রের মতবিনিময় ও মণ্ডপে অনুদান বিতরণ ডুমুরিয়ায় আ’লীগ নেতা’র পূজা মন্ডপ পরিদর্শন রামপালে বাইনতলা ইউনিয়ন বিএনপির কর্মী  সভা

রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো স্থায়ীভাবে বন্ধ হয়নি-শ্রম প্রতিমন্ত্রী

  • আপডেট : সোমবার, ৫ অক্টোবর, ২০২০, ৯.২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক :  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো স্থায়ীভাবে বন্ধ করা হয়নি। মূলত সাময়িক উৎপাদন বন্ধ করা হয়েছে। যত দ্রুত সম্ভব মিলগুলোকে উৎপাদনে ফিরিয়ে আনা হবে। কারো উস্কানিতে বিভ্রান্ত না হওয়ার জন্য শ্রমিকদের প্রতি তিনি আহবান জানান।

প্রতিমন্ত্রী আজ (সোমবার) বিকালে খুলনা বিভাগীয় শ্রম অফিসের সম্মেলনকক্ষে সরকারি সিদ্ধান্তে সময়িক বন্ধ থাকা খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহের সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত ভার্চুয়াল মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন সোনালী আঁশের ঐতিহ্য ফিরিয়ে আনা, পাট চাষীদের কথা বিবেচনায় নিয়ে এবং ব্যবসা ক্ষেত্রে ভারসাম্য রক্ষায় রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহকে  অবশ্যই চালু রাখবে সরকার। জিটুজি,  পিপিপি অথবা লিজিং ব্যবস্থাপনায় অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করে পাটকলগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করা হবে।

মিলসমূহ চালু হলে দক্ষ শ্রমিকরা অগ্রাধিকার ভিত্তিতে সেখানে চাকুরি পাবেন। বঙ্গবন্ধুকে বিশ্বাস করে বাঙ্গালি জাতি যেমন ঠকেনি, তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বাস করেও শ্রমিকরা অবশ্যই ঠকবেন না বলে তিনি দৃঢ়ভাবে উল্লেখ করেন। মিলগুলোর উৎপাদন বন্ধ এই সুযোগে কেউ যেন যন্ত্রপাতি মিলের বাইরে নিয়ে যেতে না পারে সে বিষয়ে স্থানীয় প্রশাসন এবং শ্রমিকদের সতর্ক থাকার তাগিদ দেন।

প্রতিমন্ত্রী বলেন, করিম জুটমিলের শ্রমিকদের পাওনা অর্ধেক চেকের মাধ্যমে এবং অর্ধেক সঞ্চয়পত্রের মাধ্যমে দেয়া হয়েছে। অল্প দিনের মধ্যেই খুলনার  প্লাটিনাম জুট মিলের শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেয়া হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, সরকার আপনাদের পাশে আছে, ধৈর্য্য ধরুন। শ্রমিকদের কল্যাণে নেয়া সরকারের এ উদ্যোগে কোন শ্রমিকই ক্ষতিগ্রস্থ হবেন না, বরং লাভবান হবেন। এ মাসের মধ্যেই একাধিক পাটকলের শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেয়া হবে।

শ্রম অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহা-পরিদর্শক মোঃ আরিফুল ইসলাম, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, মোঃ আশরাফুল ইসলাম, খুলনা অঞ্চলের নয় টি পাটকলের সিবিএ নেতৃবৃন্দ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। খুলনা বিভাগীয় শ্রম অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে।

অন্যান্য সংবাদ :

তেরখাদায় জোড়া খুনের মামলায় ৭ আসামির জামিন বাতিল

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

One response to “রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো স্থায়ীভাবে বন্ধ হয়নি-শ্রম প্রতিমন্ত্রী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।