সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণা
# নিয়মিত আপডেট সংবাদ পড়তে ভিজিট করুন নতুন সকাল ডটকম # পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম
দা‌কো‌পে নারী নেত্রীদের ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহন বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পিরোজপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের জীবিকা নির্বাহ উপকরণ দিল নৌবাহিনী বাংলাদেশ ও ভারতীয় কোস্টগার্ডের মধ্যে ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলামের গণসংযোগ রূপসায় ২০ অক্টোবর সংরক্ষিত মহিলা ওয়ার্ডে উপ-নির্বাচন পরীক্ষিত নেতাদের শেখ হাসিনা মূল্যায়ন করেছেন-সিটি মেয়র সরকারে ঘাড়ে বাকশাল নামক শাসন ব্যবস্থার ভূত চেপে বসেছে-খুলনায় মঞ্জু রূপসায় নারী নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক ডুমুরিয়ায় নারী ধর্ষণ ও শিশু নির্যাতন রোধে উঠান বৈঠক যে কোন ধর্মীয় উৎসবই সকলের মাঝে সম্প্রীতির বন্ধন সৃষ্টি করে-সিটি মেয়র

আমার কাছে দুর্নীতিবাজদের কোন স্থান নেই-এমপি বাবু

  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ১১.১৯ পিএম

পাইকগাছা প্রতিনিধি : দুর্নীতি উন্নয়নের প্রধান অন্তরায় উল্লেখ করে খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবু বলেছেন, দুর্নীতি আর উন্নয়ন কখনো এক সঙ্গে চলতে পারে না। দুর্নীতি উন্নয়নকে বাঁধগ্রস্থ করার পাশাপাশি সাধারণ মানুষকে ক্ষতিগ্রস্থ করে।

দুর্নীতি মুক্ত দেশ গড়তে শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর উল্লেখ করে এমপি বাবু বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়, আর বিএনপি জামায়াত ক্ষমতায় আসলে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। সরকার প্রধান শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করে সাহসীকতার পরিচয় দিয়েছেন। দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে বর্তমান সরকার প্রমাণ করেছেন আওয়ামী লীগে দুর্নীতিবাজদের কোন স্থান নাই।

সাংসদ বাবু আরো বলেন, জনগণের বিপুল সমর্থন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর নির্বাচিত এলাকার সকল ক্ষেত্রে দুর্নীতি মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছিলাম। এখনও পর্যন্ত কোথাও কাউকে দুর্নীতি করার সুযোগ দেয়নি। একটা সময় ছিল শিক্ষা প্রতিষ্ঠানে মোটা অংকের টাকা ছাড়া চাকুরি হতো না। টাকা ছাড়া কেউ টিআর কাবিখা প্রকল্প বরাদ্দ পেতো না। এমপি হওয়ার পর পুরোনো এ সিস্টেম বদলে দিয়েছি। আমার কাছে দুর্নীতিবাজদের কোন স্থান নেই। এখন এলাকার কোন প্রকল্প কিংবা সরকারি সুবিধা পেতে টাকার প্রয়োজন হয় না। চাকুরিতে তদবির কিংবা মোটা অংকের টাকা লাগে না। প্রকৃত মেধাবীরাই মূল্যায়িত হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য বন্ধ করতে সক্ষম হয়েছি। সকলের সহযোগিতায় এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

তিনি বৃহস্পতিবার সকালে প্রথমে পাইকগাছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও পরে পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমিরণ সাধ্,ু পাইকগাছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খালেকুজ্জামান, খুলনা শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ নাফিজ আক্তার, উপ-সহকারী প্রকৌশলী আকরাম হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্ত, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এম মোসলেম উদ্দীন আহম্মেদ, দপ্তর সম্পাদক ¯েœহেন্দু বিকাশ, সাবেক সাধারন সম্পাদক এস এম আলাউদ্দীন সোহাগ।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মানে জন্য ৫ কোটি ৭৮ লাখ করে টাকা বরাদ্দ হয়েছে।

 

 

অন্যান্য সংবাদ :

বিএনপি নেতৃবৃন্দের রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।