মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:৫০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা
# নিয়মিত আপডেট সংবাদ পড়তে ভিজিট করুন নতুন সকাল ডটকম # পড়ুন ও বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম
রূপসা যুব মহিলা লীগ সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি না ফেরার দেশে পারি জমালেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই সকল ধর্মের মানুষ শান্তিতে ধর্ম পালন করতে পারছে-এড.সুজিত কপিলমুনিতে শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গোৎসব সম্পন্ন বরিশাল সমিতির উদ্যোগে শের-এ -বাংলার জন্ম বার্ষিকী পালিত রূপসায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মন্দিরে অনুদান ও মত বিনিময় রূপসায় সাবেক চেয়ারম্যান মিজানের পূজা মন্দির মতবিনিময় ও অর্থ বিতরণ রূপসায় আ’লীগ নেতা চঞ্চল মিত্রের মতবিনিময় ও মণ্ডপে অনুদান বিতরণ ডুমুরিয়ায় আ’লীগ নেতা’র পূজা মন্ডপ পরিদর্শন রামপালে বাইনতলা ইউনিয়ন বিএনপির কর্মী  সভা

এবার উৎসব ছাড়াই অনু‌ষ্ঠিত হ‌বে শারদীয় দূর্গাপুজা

  • আপডেট : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ১.০০ এএম
রূপসায় ৫টি ইউনিয়নের ৭২টি মন্দিরে দূর্গোৎসবের প্রস্তুতি সম্পন্ন

গোলাম মোস্তফা : সনাতন ধর্মালম্বী‌দের ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাউৎসব এবার ক‌রোনকালীন উৎসব হ‌বে আড়ম্বর অথচ স্ব‌ত্বিক। আগামী ২২ অ‌ক্টোবর ষ‌ষ্টি পূজার ম‌ধ্যে দি‌য়ে সুচনা হ‌বে এ মহাউৎস‌বের।

এবারের শারদীয় দুর্গাপূজায় কোনো উৎসব হবে না। কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে স্বাত্ত্বিক আচারের মাধ্যমে পূজার আয়োজন সীমাবদ্ধ রাখা হবে। ঢাকায় এবার কুমারীপূজাও হবে না। মন্দির বন্ধ হয়ে যাবে রাত নয়টার মধ্যে। হবে না বিজয়ার শোভাযাত্রা। কোভিড পরিস্থিতি থেকে পরিত্রাণ লাভের জন্য বিশেষ প্রার্থনাও করা হবে।
আজ শনিবার ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের নেতারা এ কথা জানান। অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী। এবৎসর সারা‌দে‌শে ত্রিশ হাজার দুইশত প‌চিশ‌টি মন্ড‌পে পূজা অনু‌ষ্ঠিত হ‌বে। গত বছর এসংখ্যা ছিল এক‌ত্রিশ হাজার তিন`শ ৯৮টি।

বাংলা‌দেশ পূজা উদযাপন প‌রিষ‌দের খুলনা জেলার শাখার সভাপ‌তি কৃষ্নপদ দাস জানান জেলার নয়‌টি উপজেলা ও দুই‌টি পৌরসভা ৮৪০ টি মন্ড‌পে পূজা হ‌বে। মহানগর পূজা উদযাাপন প‌রিষ‌দের সভাপ‌তি শ্যামল হালদার জানান মহানগরী‌তে এবার ১১৮টি মন্ড‌পে পূজা অনু‌ষ্ঠিত হ‌বে। এক প্র‌শ্নের জবা‌বে নেতৃবৃন্দ জানান এবার মন্ডপ সমু‌হে আনসার বা‌হিনীর প্রহরা থাক‌বে না। ত‌বে পু‌লিশী টহল ও নজরদারী থাক‌বে। আর আমা‌দের স্বেচ্ছা‌সেবকরা দা‌য়িত্ব পালন কর‌বে। খুলনা মহানগর সহ এবার জেলায় মোট মন্ড‌পের সংখ্যা ৯৭২টি। নেতৃবৃন্দ ব‌লেন কে‌ন্দ্রীয় সকল নি‌র্দেশনা মে‌নেই এ স্বা‌ত্বিক আচার অনুষ্ঠান পালন করা হ‌বে।

 

আরো পড়ুন-

৭ দিনেও উদ্ধার হয়নি চুরি হওয়া যুবলীগ নেতার মটর সাইকেল

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

2 responses to “এবার উৎসব ছাড়াই অনু‌ষ্ঠিত হ‌বে শারদীয় দূর্গাপুজা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।