বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:৫৮ অপরাহ্ন

দুষ্টের দমন শিষ্টের পালনের বার্তার মধ্যদিয়ে শেষ হবে শারদীয় দূর্গোৎসব-সিটি মেয়র

  • আপডেট : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০, ১০.৩৭ পিএম
awami league

বিজ্ঞপ্তি : খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক বলেছেন, দুষ্টের দমন শিষ্টের পালনের বার্তার মধ্যদিয়ে শেষ হবে শারদীয় দূর্গোৎসব।

প্রতি বছর দূর্গোৎসবে একে অন্যের প্রতি সহানুভূতি, সহযোগিতা, পারস্পারিক সহমর্মিতা এবং সহাবস্থানের নিদের্শনাই থাকে ধর্মীয় এই অনুষ্ঠানে। তারপরেও মানুষ রিপুর তাড়নায় হিংসা হানাহানিতে মেতে উঠে। এবারের দূর্গোৎসবের মাধ্যমে সকলকে প্রতিজ্ঞা করতে হবে সমাজে আর কোন হিংসা হানাহানি অনাচার অত্যাচার হতে দেয়া যাবে না। দেশ ও জাতির জন্য কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করে যেতে হবে।

রবিবার সন্ধ্যায় নগরীর বড়বাজার স্বর্ণপট্টি সার্বজনীন পূজা মন্দির, বড় বাজার সার্বজনীন পূজা ম-প, রূপসা মহাশশ্মান সার্বজনীন পূজা মন্দির, কেশব চন্দ্র সার্বজনীন পূজা মন্দির, কয়লা ঘাটা সার্বজনীন পূজা মন্দির পরিদর্শন কালে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, আওয়ামী লীগ নেতা শ্যামল সিংহ রায়, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, এ্যাড. ফারুক হোসেন, কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু, কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, শফিকুর রহমান পলাশ, জামিরুল হুদা জহর, এমরানুল হক বাবু, মো. শিহাব উদ্দিন, ওহিদুল হক পলাশ, মহানগর পূজা পরিষদ সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কু-ু, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, মাকসুদুর রহমান টিপু, জিয়াউর রহমান, মো. পিয়ারু, আব্দুল জব্বার হীরা, ইখতিয়ার উদ্দিন মোল্লা, মো. শাওন, নিশাদ ফেরদৌস অনি, ওমর কামাল, মো. সাজু, মো. সিরাজুল ইসলাম সহ পূজা পরিষদ ও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সনাতন ধর্মে হিংসা হানাহানি পরিত্যাগ করে শান্তির কথা বলা হয়েছে

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেছেন, সনাতন ধর্মে হিংসা হানাহানি পরিত্যাগ করে শান্তির কথা বলা হয়েছে। এ বছরের পূজার মধ্য দিয়ে সমাজে সকল হানাহানি ভুলে গিয়ে শান্তির পথে সকলকে এগোতে হবে।

তিনি আরো বলেন, এদেশ আমার আপনার আমাদের সকলের। এই দেশের উন্নতি, অগ্রগতি ও শান্তি স্থাপন করাও আমাদের সকলের নৈতিক ও ধর্মীয় দায়িত্ব। সেজন্যে আসুন সবাই মিলে দেশ ও জাতির কল্যাণে সকল ভেদাভেদ ভুলে গিয়ে শান্তিপূর্ণ উন্নত দেশ গড়ি।

রবিবার বিকাল ৪টায় আর্য ধর্মসভা মন্দিরে খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল-এর পক্ষে ৩৪টি পূজা মন্দিরে নগদ অর্থ বিতরণ কালে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর পূজা পরিষদের সভাপতি শ্যামল হালদারের সভাপতিত্বে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, সাবেক কৃষি বিষয়ক সম্পাদক শ্যামল সিংহ রায়, মহানগর যুবলীগের আহবায়ক মো. সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন।

সভা পরিচালনা করেন খুলনা মহানগর পূজা পরিষদ সাধারণ সম্পাদক প্রশান্ত কু-ু।

এসময়ে উপস্থিত ছিলেন, গৌতম লস্কও, রনজিত কুমার ঘোষ, কাজী কামাল হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, বিশ^জিৎ দে মিঠু, বিপ্লব সাহা লব, দেবাশীষ কর্মকার, ডা. শেখর চন্দ্র পাল সহ ৩৪ মন্দিরের সভাপতি সাধারণ সম্পাদক ও বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ।

খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েলের পক্ষে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা প্রত্যেক মন্দিরে ১০ হাজার করে নগদ অর্থ প্রদান করা হয়।

 

 

অন্যান্য :

রামপালে বিএনপি নেতা ড. ফরিদের পূজা মন্দির পরিদর্শন

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।