বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:৪৩ অপরাহ্ন

বরিশাল সমিতির উদ্যোগে শের-এ -বাংলার জন্ম বার্ষিকী পালিত

  • আপডেট : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ৮.৫৫ পিএম

বিজ্ঞপ্তি : বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি, খুলনার আয়োজনে মহান নেতা  শের – এ – বাংলা এ. কে. ফজলুল হক এঁর ১৪৭ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অদ্য ২৬ অক্টোবর  সন্ধ্যা ৭টায় নগরীর হোটেল আরাফাত  ইন্টারন্যাশনালের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সমিতির ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোরের চেয়ারম্যান আলহাজ্ব প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন এবং প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ব্যাংকের জয়েন্ট ম্যানেজার ফিরোজ আলম খান।  পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তৃতা করেন সাধারণ সম্পাদক আলহাজ্ব রোটাঃ ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার।

সমিতির আজীবন সদস্য অধ্যাপক এম.  এ.  মান্নান বাবলুর উপস্থাপনায় উক্ত  সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এবং উপস্থিত ছিলেন কাজী নূরুল ইসলাম, এম এ সালাম, বীর মুক্তিযোদ্ধা কাজী মতিয়ার রহমান, এ্যাডঃ মাসুম বিল্লাহ, প্রধান শিক্ষক লিয়াকত হোসেন, আলহাজ্ব আমজাদ হোসেন, সালাম মোল্লা, হুমায়ুন কবির বালি, শিক্ষক আবুল কালাম, সেলিম হাওলাদার,  সাবেক সেনা কর্মকর্তা শহিদুল ইসলাম, খন্দকার খলিলুর রহমান, শিক্ষক হুমায়ুন কবির,  চিত্র সাংবাদিক মামুন রেজা হাওলাদার, আব্দুস সালাম,  মোঃ মনির হোসেন, হোসনেয়ারা বেগম, এইচ এম জহিরুল ইসলাম, প্রমুখ।

অতিথিবৃন্দ তাঁদের বক্তৃতায় এই ক্ষণজন্মা মহান নেতার বাল্য জীবনে অসীম সাহস, ছাত্র জীবনে অসাধারণ মেধা, যৌবনে তোজোদীপ্ত জীবনাচার এবং কর্ম জীবনে অসীম প্রজ্ঞার বর্ণনা দিয়ে বলেন, শের – এ – বাংলা উপনিবেশিক শাসনের বেড়াজাল ভেঙ্গে বাঙালী জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন। তিনি পশ্চাৎপদ জাতির শিক্ষার উপর সবিশেষ গুরুত্ব দিয়ে অবিভক্ত বাংলায় বহু শিক্ষা প্রতিষ্ঠানের গোড়াপত্তন করেছিলেন। তিনি খেঁটে খাওয়া মানুষের পরম হিতৈষী বন্ধু ছিলেন – যা বর্তমানে অনুসরণীয় ও অনুকরণীয়।

সভা শেষে শের – এ- বাংলাসহ সমিতির প্রয়াত সদস্যদের আত্মার মাগফিরাত এবং করোনামুক্ত দেশ ও জাতি কামনা করে দোয়া পরিচালনা করেন সমিতির নেতা আলহাজ্ব মুজিবুর রহমান খন্দকার।

 

 

অন্যান্য সংবাদ :

রূপসায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মন্দিরে অনুদান ও মত বিনিময়

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

One response to “বরিশাল সমিতির উদ্যোগে শের-এ -বাংলার জন্ম বার্ষিকী পালিত”

  1. […] শারদীয় দূর্গোৎসব সম্পন্ন বরিশাল সমিতির উদ্যোগে শের-এ -বাংলার জন… রূপসায় ইউপি নির্বাচনের সম্ভাব্য […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।