বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:২৬ অপরাহ্ন

তেরখাদায় অধ্যক্ষকে কুপিয়ে আহত ঘটনায় মামলা দায়ের, আটক ২

  • আপডেট : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০, ৯.২৮ পিএম
তেরখাদায় অধ্যক্ষকে কুপিয়ে আহত ঘটনায় মামলা দায়ের, আটক ২

নিজস্ব প্রতিবেদক : তেরখাদা উপজেলার হাড়িখালী এলাকায় কৃষি কলেজ অধ্যক্ষ ইঞ্জিনিয়ার আব্দুল কাদের (৪২) কে হত্যার উদ্দেশ্যে এলোপাড়াতি কোপানোর পর সাড়াশি অভিযান চালাচ্ছে পুলিশ। ঘটনার পর থেকে পুরুষ শুণ্য এলাকা।

গ্রেফতার আতঙ্কে বাড়ী ছাড়া অধিকাংশ পুরুষ। গত সোমবার সন্ধ্যায় হাড়িখালী গ্রামের মাসুমের চায়ের দোকান থেকে চা খেয়ে কলেজ সংলগ্ন মসজিদের সামনে পিচের রাস্তার উপরে আসা মাত্রই  অতর্কিত হামলা করে সন্ত্রাসীরা।

গুরুতর জখম অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এঘটনায় গতকাল বৃহস্পতিবার তেরখাদা থানায় ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৭ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন অধ্যক্ষের স্ত্রী রেহানা আক্তার। এ মামলার ঘটনায় থানা পুলিশ এজাহার নমীয় আসামী এমারত শেখ (৪৫) ও ফেরদাউস বিশ্বাস (৩৮) কে গ্রেফতার করেছে।  মামলার এজাহার বলা হয়েছে- হাড়িখালী কৃষি প্রযুক্তি ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল কাদেরকে প্রতিষ্ঠানের বর্তমান কর্মকর্তা কর্মচারীদের বাদ দিয়ে তাদের পছন্দের লোক নিয়োগ দিতে চাপ প্রয়োগ করতে থাকে আসামীরা।

তাছাড়া বিভিন্ন সময় অযৌক্তিক ভাবে প্রতিষ্ঠানের নিয়ম কানুন ভেঙ্গে তাদের ইচ্ছামত কাজ করতে চায়। এরূপ অযৌক্তিক কাজে বাধা দেওয়ায় সন্ত্রাসীরা বিভিন্ন সময় কলেজ অধ্যক্ষকে বিভিন্ন ধরণের ভয় ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদান করত। কয়েকমাস পূর্বে আসামীগণ প্রতিষ্ঠানের বর্তমান কর্মকর্তা কর্মচারীকে বাদ দিয়ে তাদের পছন্দের লোক নিয়োগ দেওয়ার জন্য চাপ প্রদান করতে থাকে। এরই জের ধরে আসামীরা কলেজ অধ্যক্ষকে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিত ভাবে এই হামলা চালিয়েছে।

কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, ইঞ্জিনিয়ার আব্দুল কাদেরের শরীরে ধারালো অস্ত্রের কয়েকটি গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। তাতে ধারণা করা হচ্ছে- তাকে হত্যার উদ্দেশ্যেই ধারালো অস্ত্রের আঘাত করা হয়েছে। এখনও তিনি সম্পুর্ণ শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন খুমেক হাসপাতালের চিকিৎসকরা।

তেরখাদা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, মামলার এজাহার নামীয় দুইজন আসামীকে গ্রেফতার করা হয়েছে, বাকী আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।