বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা
বিশেষ ঘোষণা : নতুন সকাল ডটকম এর সকল জেলা ও উপজেলা প্রতিনিধিদের অবগতির জন্য জানানো যাচ্ছে, যারা এখনো পরিচয়পত্র নবায়ন করেননি বা আদৌ পরিচয়পত্র গ্রহণ করেননি। তাদেরকে দ্রুত যোগাযোগ করতে বলা হলো। -সম্পাদক।
সংবাদ শিরোনাম
বর্তমানে যে নির্বাচন হচ্ছে সেগুলো শুধুমাত্র আইওয়াশ : মঞ্জু করোনা ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সভা অনুষ্ঠিত পিরোজপুরের কাউখালীতে বিএনপি নেতার শীত বস্ত্র বিতরণ খুলনায় কাল থেকে শুরু হচ্ছে চরমোনাইর নমুনায় তিনদিনব্যাপী মাহফিল  রূপসায় ১৬ দলীয় আরিফ স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন বহিঃবিশ্বে দেশের সুনাম অর্জনে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই-এমপি সালাম মূর্শেদী রূপসায় কাজদিয়া নারী উন্নয়ন সংগঠনের মতবিনিময় সভা চাটমোহর শিক্ষক সমিতির পক্ষ থেকে পৌর মেয়রকে সংবর্ধনা প্রদান শুভদিয়ায় অগ্নিকান্ডে গোডাউন ভস্মিভুত ১০লক্ষ টাকার ক্ষতি

চাটমোহরে দু’দিন ব্যাপী ‘চিত্র প্রদর্শনী’র সমাপনী

  • আপডেট : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ৭.৩০ পিএম
চাটমোহরে দু'দিন ব্যাপী 'চিত্র প্রদর্শনী'র সমাপনী

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর পৌর সদরের মাস্টারপাড়া মহল্লায় অবস্থিত ‘চিত্রগৃহ চাটমোহর’-এ চলমান দু’দিন ব্যাপী চিত্র প্রদর্শনী’র ১ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাপনী করা হয়েছে।

সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, পাবনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু ও সিনিয়র সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরিন।

এ সময় চিত্রগৃহের শিশু চিত্রকরেরা ফুলের পাঁপড়ি বর্ষণ ও ফুলের তোড়া দিয়ে অতিথিবৃন্দে শুভেচ্ছা ও স্বাগতম জানান। অতিথিবৃন্দ ঘুরে ঘুরে প্রদর্শনীর চিত্র গুলো প্রদর্শন করেন। প্রধান অতিথি রেজাউল রহিম লাল-এর হাতে উপহার স্বরূপ শিশু চিত্রকরদের আঁকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পেন্সিল স্কেচ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-র পেন্সিল স্কেচ প্রদান করা হয়।

প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল তাঁর বক্তব্যে শিশু শিল্পীদের পেন্সিল ও রঙ তুলিতে আঁকা ছবি গুলো দেখে বিষ্ময় প্রকাশ করেন।

তিনি পাবনা জেলা পরিষদ প্রকাশিত ২০২১ সালের ক্যালেন্ডারে চিত্রগৃহ চাটমোহর-এর চিত্র প্রদর্শনীর ছবি প্রকাশের আশ্বাস প্রদানের পাশাপাশি চিত্রগৃহ অনুকূলে ২ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। এছাড়াও জাতীয় পর্যায়ে চিত্রগৃহ চাটমোহরের চিত্র প্রদর্শনীর সুযোগ করে দেয়ার আশ্বাসও প্রদান করেন।

চাটমোহর ডিবেট ক্লাবের মডারেটর সাওদা জামান রিসা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা পর্বে বক্তব্য দেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় নেতা আতিকুর রহমান আতিক, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন প্রমূখ।

সমাপনী অনুষ্ঠানে চিত্রগৃহ চাটমোহরের ব্যবস্থাপনা পরিচালক জেমান আসাদ, শিল্প পরিচালক মানিক দাস, অঙ্কন শিল্পী মিলন রব, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রোকেয়া আজাদ, পাট অধিদপ্তর রাজশাহী’র কর্মকর্তা জিয়াউর রহমান টিটু, চ্যানেল ২৪-এর পাবনা প্রতিনিধি শাহীন রহমান, দৈনিক কালেরকন্ঠ প্রতিনিধি আব্দুল লতিফ রঞ্জু, দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি তোফাজ্জল হোসেন বাবু, সাংবাদিক তুষার ভট্টাচার্য্য, নাট্যকর্মী বিপ্লব আচার্য্য, স্টুডেন্টস্ থিয়েটার আর্ট-এর প্রতিষ্ঠাতা সভাপতি মাহদি ইয়ানুর মিথেল, তারুণ্যের আলো’র সভাপতি মেহেদী হাসান মিলন, ‘তারুণ্যের আলো সাহিত্য তরী’ পত্রিকা সম্পাদক আবু বকর সিদ্দিক সহ কচিকাঁচা আঁকিয়ে বন্ধুগণ এবং তাদের অভিভাবক ও অভিভাবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

চলমান করোনা বিপর্যয় মূহুর্তে ঘর বন্দি ক্ষুদে আঁকিয়েদের রঙ পেন্সিল ও রঙ তুলির আঁচড়ে অঙ্কিত প্রায় ৬ শতাধিক চিত্র সমন্বয়ে চলা দু’দিন ব্যাপী চলা এই চিত্র প্রদর্শনী ১লা ডিসেম্বর মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।