মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা
বিশেষ ঘোষণা : নতুন সকাল ডটকম এর সকল জেলা ও উপজেলা প্রতিনিধিদের অবগতির জন্য জানানো যাচ্ছে, যারা এখনো পরিচয়পত্র নবায়ন করেননি বা আদৌ পরিচয়পত্র গ্রহণ করেননি। তাদেরকে দ্রুত যোগাযোগ করতে বলা হলো। -সম্পাদক।
সংবাদ শিরোনাম
জাতীয় সংসদের সভাপতিমন্ডলীর সদস্য হলেন আব্দুস সালাম মূর্শেদী এম.পি রূপসায় ফল ও সবজি প্রক্রিয়াজাতকরণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ডুমুরিয়ায় ১ লাখ ৬০হাজার টাকার কীটনাশক বিনষ্ট    ফকিরহাটে ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কেশবপুরের সাবদিয়ায় ১৬ দলীয় ক্রিকেট টুর্নামেন্টে চাঁদের আলো চ্যাম্পিয়ান কেশবপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ বেনাপোলে ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক রূপসায় ১৬ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেসরকারি সংস্থাসমূহকে দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে-সিটি মেয়র রূপসায় অধ্যাপক চাইনিজের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

ডুমুরিয়ায় মুজিববর্ষে ১৪০টি গৃহ ও ভূমিহীন পরিবার ঘর পাচ্ছেন

  • আপডেট : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১, ১১.৪৪ পিএম
ডুমুরিয়া

আশরাফুল আলম, ডুমুরিয়া : মুজিববর্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ডুমুরিয়া উপজেলায় গৃহ ও ভূমিহীন ১৪০টি পরিবারের মধ্যে পাকা ঘর দেওয়া হচ্ছে।
চলতি মাসের ২০ তারিখের মধ্যে প্রকল্পটি বাস্তবায়নের লক্ষে বুধবার সকাল ১০টায় খুলনার জেলা প্রশাসক(রাজস্ব) জিয়াউর রহমান ডুমুরিয়া উপজেলার নির্মাণাধীন ঘর গুলো পরিদর্শন করেন।এবং সুবিধাভোগী মানুষের সাথে মতবিনিময় করেন।

এসময় সফর সঙ্গী হিসাবে ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার আব্দুল ওয়াদুদ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন,থানা অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমান,সার্ভেয়ার আব্দুর রশিদ প্রমূখ।

প্রধানমন্ত্রীর ঘোষনা মতাবেক যাদের জমি এবং ঘর কোনটাই নেই তাদেরকে সরকারী ব্যবস্থাপনায় ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা একটি আশ্রয়স্থল তৈরী করে দেয়া হচ্ছে। প্রধান মন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্প,ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় বাড়ী প্রকল্পের সুবিধাভোগী নিয়ে এ প্রকল্প বাস্তবায়নকরা হবে।

প্রতিটি গৃহনির্মাণে ব্যয় ধরা হয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা। প্রতিটি গৃহে ইটের দেয়াল,কংক্রিটের মেঝে এবং রঙ্গিন টিনের ছাউনি দিয়ে তৈরী দুটি কক্ষ ,একটি রান্না ঘর,টয়েলেট ও সামনে খোলা বারান্দা থাকবে।

এ বিষয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বলেন,আগামী ২০ জানুযারী বাংলাদেশের ৮টি বিভাগে প্রধান মন্ত্রী সংযোগ থেকে মুজিববর্ষের ঘর গুলো একযোগে শুভ উদ্বোধন করবেন। যে কারনে জেলা প্রশাসকের সহযোগীতায় আমাদের উপজেলার ১৪০টি ঘর দ্রুত নির্মাণ করার চেষ্টা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।