শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা

আন্তর্জাতিক সমরাস্ত্র প্রদর্শনীতে যোগ দিতে নৌপ্রধানের সংযুক্ত আরব আমিরাত গমন

  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১, ৮.৩৩ পিএম
আন্তর্জাতিক সমরাস্ত্র প্রদর্শনীতে যোগ দিতে নৌপ্রধানের সংযুক্ত আরব আমিরাত গমন

আইএসপিআর : সংযুক্ত আরব আমিরাতের নৌবাহিনী প্রধান (Commander of UAE Naval Forces) এর আমন্ত্রণে সেই দেশে অনুষ্ঠিতব্য International Defence Exhibition (IDEX-2021) এবং Navy Defence Exhibition (NAVDEX-2021) এ অংশ নিতে নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে ঢাকা ত্যাগ করেন। নৌপ্রধানের ঢাকা ত্যাগকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া এবং প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করছেন। সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকালে নৌবাহিনী প্রধান NAVDEX-2021 এবং IDEX-2021 উপলক্ষে আয়োজিত বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। পাশাপাশি তিনি উক্ত প্রদর্শনীতে অংশ নেয়া বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যয় পরিদর্শন করবেন। নৌপ্রধানের উক্ত সফর সংযুক্ত আরব আমিরাতসহ প্রদর্শনীতে অংশগ্রহণকারী অন্যান্য দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সফর শেষে নৌপ্রধান আগামী ২৭ ফেব্র“য়ারি’২১ দেশে ফিরবেন।

 

 

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।