সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৪৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণা
সংবাদ শিরোনাম

শেষ মুহু‌র্তে যা ব‌লে গে‌লেন এ‌টিএম শামসুজ্জামান 

  • আপডেট : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১, ১১.৪০ এএম
চলচ্চিত্র অভিনেতা

ঢাকা অ‌ফিস : চলে গেলেন দেশ বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। মৃত্যুর আগে তিনি বলে গেছেন, তার যেন একাধিক জানাজা না হয়। একটি যেন জানাজার নামাজ পড়ানো হয়। আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) বিষয়টি জানান তার জামাতা ইমতিয়াজ আহমেদ রাশেদ।

তিনি বলেন, ‘বাবা মৃত্যুর আগে বলেছেন, শুধু একটি জানাজা পড়াতে। তিনি নারিন্দার পীর সাহেবের মুরিদ ছিলেন। তাই তার শেষ ইচ্ছা অনুযায়ী নারিন্দার পীর সাহেব তার গোসলের প্রক্রিয়া সম্পন্ন করবেন।

বাবা বলেছেন- তার মৃত্যুর পর গোসল, জানাজা ও দাফন নারিন্দার পীর সাহেবের হাতে যেন হয়। তার শেষ ইচ্ছে হিসেবে ছিলো, সূত্রাপুরে জানাজা ও দাফন করা হবে জুরাইন কবরস্থানে।’

এটিএম শামসুজ্জামানের ছোট ভাই রতন জামান বলেন, ‘মৃত্যুর পর বিশিষ্ট ব্যক্তিদের শহীদ মিনারে সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নেওয়া হয় এবং বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভাই এসব ব্যবস্থা না করার জন্য নিষেধ করে গেছেন। তার মরদেহ শহীদ মিনার বা এফডিসিতে নিতে নিষেধ করেছেন।’

রতন জামান উল্লেখ করেন, ‘‘যেহেতু তিনি নারিন্দার পীর সাহেবের মুরিদ ছিলেন। মৃত্যুর পর তার নির্দেশ মেনে সবকিছু করার জন্য আদেশ দিয়ে গিয়েছেন আমার ভাই। তিনি যে ঘরে থাকতেন, সে ঘরে ছিলো তার বিভিন্ন পদক, সনদ, সম্মাননা ক্রেস্টসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র। ভাইয়ের মৃত্যুর এক মাস আগে তিনি বলেন, ‘এসব জিনিসপত্র বস্তাবন্দী করে ফেলো। আমি যেখানে থাকবো না, সেখানে এসব রেখে লাভ কি!’ তবে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকা তার একটি ছবি রাখা হয়। হয়তো, ভাই বুঝতে পেরেছিলেন, তিনি শিগগিরই আমাদের ছেড়ে চলে যাবেন।’’

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে রাজধানীর সূত্রাপুরের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন এটিএম শামসুজ্জামান। রক্তে অক্সিজেন লেভেল কমে যাওয়ায় গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিলো। কিন্তু হাসপাতালে থাকতে না চাওয়ায় শুক্রবার বিকেলে তাকে বাসায় নিয়ে আসা হয়। এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। গেলো বছরের ৩০ এপ্রিল তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।