সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:০০ অপরাহ্ন
বিশেষ ঘোষণা
সংবাদ শিরোনাম

ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় একুশ পালিত

  • আপডেট : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১, ৯.৪৪ পিএম
ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় একুশ পালিত

শামীমুল ইসলাম শামীম, ঝিনাইদহ : বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় ঝিনাইদহে অমর একুশে ফেব্রুয়ারি আর্ন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। গতকাল একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ঝিনাইদহের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু করেন। অতপর বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়। একুশের প্রথম প্রহরেই ঝিনাইদহের কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যালী যোগে আসতে শুরু করে নানা সংগঠন। জড়ো হয় শহীদ মিনারের পাদদেশে।
রাত ১২ টা ১ মিনিটে প্রথমে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস,ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম.রায়হানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে একে একে জেলা পুলিশ, বিচার বিভাগ, ঝিনাইদহ প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এ ছাড়াও প্রভাতফেরি, র‌্যালির আয়োজন করে শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই এমপি ও সাধারন সম্পাদক আলহাজ্ব সাইদুল করিম মিন্টু দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।জেলাস্বেচ্ছাসেবকলীগ,যুবলীগ,শ্রমিকলীগ,কৃষকলীগ,ছাত্রলীগ,মহিলা আওয়ামীলীগ,
মহিলা শ্রমিকলীগ,মহিলা অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান। দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন আলোচনা সভা এবং নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতি একুশের মহান শহীদদের স্মরণ করে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।