সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণা
সংবাদ শিরোনাম

বাংলার দামাল ছেলেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে মাতৃভাষা রক্ষা করেছে-এমপি সালাম মূর্শেদী

  • আপডেট : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ৮.১৬ পিএম
বাংলার দামাল ছেলেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে মাতৃভাষা রক্ষা করেছে-এমপি সালাম মূর্শেদী

রূপসা প্রতিনিধি : খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূশের্দী বলেছেন, বিশ্বে কোন রাষ্ট্রই মাতৃভাষার জন্য জীবন দেয়নি একমাত্র বাংলার দামাল ছেলেরা নিজের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে মাতৃভাষা রক্ষা করেছে।

এ কারনে বহিঃবিশ্বের দরবারে বাংলা ভাষাকে যেকোন ভাষার থেকে সম্মানিত ভাষা হিসেবে বিবেচিত করা হয়। তিনি আরো বলেন এ দেশের কিছু মানুষ আছে মাতৃভাষা শুনলেই তাদের গায়ে আগুন ধরে যায়। তারা সর্বদা দেশের বিরুদ্ধে, ভাষার বিরুদ্ধে চক্রান্ত অব্যহত রেখেছে। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হানাদার বাহিনির কাছ থেকে মাতৃভাষাকে উদ্ধার করতে যেমনি সাহসী নেতৃত্ব দিয়েছিলেন তেমনি ভাবে বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে এদেশের স্বাধীনতার সূর্যকে ছিনিয়ে এনেছিলেন।

এ কারনে স্বাধীন বাংলাদেশে বসবাস করতে হলে বাংলাদেশের সংবিধান মেনেই বসবাস করতে হবে অন্যথায় চক্রান্তকারিদের বাংলার জনগণ কোনভাবেই বরদাস্ত করবেনা। তিনি গত ২১ ফেব্রুয়ারী সকালে রূপসা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আকতারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা, ভাইস চেয়ারম্যান ফারহানা আফেরোজ মনা, কৃষি কর্মকর্তা মো. ফরিদুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভীন, আরডিও তারেক ইকবাল আজিজ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবু বকর মোল্লা, মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন, সমাজ সেবা কর্মকর্তা জেসিয়া জামান, রূপসা থানা অফিসার ইনচার্জ (তদন্ত) সরদার ইব্রাহিম সোহেল, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার শিউলি মজুমদার, সাবেক জেলা আওয়ামীলীগ নেতা আঃ মজিদ ফকির, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবু, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শেখ, সাংবাদিক কৃষ্ণ গোপাল সেন, খান আঃ জব্বার শিবলী, চিত্ত রঞ্জন সেন, আ’লীগ নেতা বিনয় কৃষ্ণ হালদার, মোল্লা তাহিদুল ইসলাম, সোহেল মিনা, বীর মুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান জমাদ্দার প্রমূখ। এর পূর্বে একুশের প্রথম প্রহরে রূপসায় কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি গভীর শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।