সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:২৭ অপরাহ্ন
বিশেষ ঘোষণা
সংবাদ শিরোনাম

১৯৫২ সালের ভাষা আন্দোলন বাঙালীর জাতীয় চেতনাকে শানিত করেছিল-সিটি মেয়র

  • আপডেট : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ৮.২৬ পিএম
১৯৫২ সালের ভাষা আন্দোলন বাঙালীর জাতীয় চেতনাকে শানিত করেছিল-সিটি মেয়র

বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন বাঙালীর জাতীয় চেতনাকে শানিত করেছিল। সেই চেতনায় উজ্জীবিত হয়ে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত হয়েছিল আমাদের স্বাধীনতা। তিনি বলেন, বায়ান্নর শহীদদের আত্মত্যাগ এবং বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় ভাষা আন্দোলনের দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মর্যাদা লাভ করে। বিশ্ববাসী জানতে পেরেছে আমাদের ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস।

সিটি মেয়র আজ সোমবার সকালে কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে আয়োজিত শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে স্কুলের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নেয়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে অমর একুশের চেতনায় গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার-এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্ততৃা করেন কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ, মো: মনিরুজ্জামান ও এস এম খুরশীদ আহম্মেদ টোনা। অন্যান্যের মধ্যে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: জাকির হোসেন, সাধারণ সম্পাদক মো: আলী আহমেদসহ স্কুলের শিক্ষক ও অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে ফাহমিদা ১ম, নুবা ২য় ও লিসানা ৩য় এবং ‘খ’ গ্রুপে আয়শা ১ম, তাজকিয়া ২য় ও নাজিফা ৩য় স্থান অধিকার করে। এছাড়া রচনা প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে ফারিকা ১ম, ফাহমিদা ২য় ও মুনিয়া ৩য় এবং ‘খ’ গ্রুপে মেহনাজ ১ম, সারিশা ২য় ও সামিরা ৩য় স্থান অধিকার করে। সিটি মেয়র বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।