রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

খুলনায় সমাবেশ ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে : মঞ্জু

  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১, ৮.২৮ পিএম

বিজ্ঞপ্তি : আগামী ২৭ ফেব্রুয়ারি দুপুর আড়াইটায় খুলনায় বিএনপির সমাবেশ। সমাবেশের ৮০ শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কিন্তু হঠাৎ করেই পুলিশ বাড়িতে বাড়িতে অভিযান এবং নেতা-কর্মীদের আটক করছে।

সমাবেশ ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু। বৃহস্পতিবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোড এলাকার দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেছেন।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশের অনুমতি চেয়ে গত ১৭ ও ২৩ ফেব্রুয়ারি দু’দফায় আবেদন করা হয়েছে। চারটি স্থানের মধ্যে রয়েছে শহিদ হাদিস পার্ক, মহারাজ চত্ত্বর, শিববাড়ি মোড় বাবরী চত্ত্বর ও সোনালী ব্যাংকের সামনে।

যেসব স্থানে সমাবেশ আগে হয়েছে সেখানেই অনুমতি চাওয়া হয়েছে। সিটি মেয়র আশ্বস্ত করেছিলেন অনুমতি দেওয়া হবে। অথচ এখনো পর্যন্ত অনুমতি দেওয়া হয়নি।

বিএনপি আশাবাদি অচিরেই অনুমতি দেওয়া হবে। যেই মুহুর্তে সমাবেশের প্রস্তুতি চলছে, সেই সময় হঠাৎ পুলিশ ঝাপিয়ে পড়ার কারণ কি এটি আমাদের বোধগম্য নয়।

বুধবার দুপুর থেকে এ পর্যন্ত খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে সাবেক কাউন্সিলর জাহিদুল ইসলামসহ অন্তত ২৪ নেতা-কর্মীকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে।

একজন অসুস্থ থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকীদের একটি থানার গারদে পুরে রাখা হয়েছে। এখন হয়তো কোন গায়েবী মামলা দেওয়া হবে। আমি অনুরোধ করে এসেছি তাদের ছেড়ে দেওয়ার জন্য। পুলিশের এই আচরণ প্রত্যাহার করতে হবে। তিনি অভিযোগ করে বলেন, পরিবহণ শ্রমিকদের সাথে বৈঠক করে সমাবেশের আগে খুলনা বিভাগে পরিবহন চলাচলে নিষেধ করা হচ্ছে।

এই নীতি পরিহার করে নেতাকর্মীদের নির্বিঘেœ সমাবেশে আসতে দেওয়ার আহ্বান জানান তিনি। একই সাথে আটক নেতাকর্মীদের মুক্তি, পুলিশের আচরণ পরিহারের দাবি জানান তিনি। প্রেস ব্রিফিং শেষে দলীয় কার্যালয়ের সামনে থেকে সমাবেশের প্রচারপত্র বিলি করা হয়।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি এড. শফিকুল আলম মনা, নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, স ম অব্দুুর রহমান, ইকবাল হোসেন, শাহ জালাল বাবলু, রেহানা ঈসা, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, আব্দুর রকিব মল্লিক, মোল্লা খায়রুল ইসলাম, শাহাবুদ্দিন মন্টু, সিরাজুল হক নান্নু, শেখ আবু হোসেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদি হাসান দিপু, ইকবাল হোসেন খোকন, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, শাহিনুল ইসলাম পাখি, শেখ সাদী, মুজিবর রহমান, ওয়াহেদুর রহমান রানা, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন তোতন, কাজী মিজানুর রহমান, খন্দকার ফারুক হোসেন, নিয়াজ আহমেদ তুহিন, মুর্শিদ কামাল, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, আবু সাঈদ শেখ, মোল্লা কবির হোসেন, জাফরী নেওয়াজ চন্দন, শরিফুল ইসলাম বাবু, সাইমুন ইসলাম রাজ্জাক, রবিউল ইসলাম বরি, এনামুল হক ডায়মন্ড, ডা. ফারুক হোসেন, সরোয়ার হোসেন, আইয়ুব মাস্টার, আবু সাঈদ, মাহবুব হোসেন, সিদ্দিকুর রহমান, আবু বক্কর, রফিকুল ইসলাম শুকুর, মাওলানা আব্দুল গফ্ফার, কাজী মাহমুদ আলী, তরিকুল ইসলাম, শফিকুল ইসলাম শাহিন প্রমুখ।
উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে।

এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা ছয় সিটির মেয়র প্রার্থীরা।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।