রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

রূপসায় স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রামম্যাণ আদালতে জরিমানা

  • আপডেট : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ৮.০০ পিএম
রূপসায় লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রামম্যাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী লকডাউনের দ্বিতীয় দিন ৬ এপ্রিল রূপসায় স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যজিস্ট্রেট খান মাসুম বিল্লাহ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অপরদিকে লকডাউনে প্রয়োজনীয় সেবা ব্যাতীত সবকিছু বন্ধের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ, মাইকিং ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচার-প্রচারণা চালিয়েছে।

সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সচেতনতামূলক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট। তাছাড়া মদকদ্রব্য সেবন ও মজুদ রাখার অপরাধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৪২/১ ধারায় নৈহাটী ইউনিয়নের মোঃ আলী আকবর শেখের পুত্র মনিরুল ইসলাম শেখ (২৫) কে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ১০০ টাকা জরিমানা করেন। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ২০১৩ এর ১৪ ধারায় ১০টি মামলা দায়ের ও ৪হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন।

পজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) খান মাসুম বিল্লাহ বলেন, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের দিক নির্দেশনায় এ অভিযান চলছে। যা অব্যাহত থাকবে।

অপরদিকে রূপসা থানা পুলিশের অফিসার ইনচার্জ সরদার মোঃ মোর্শারফ হোসেন সকাল থেকে রূপসার গুরুত্বপূর্ণ এলাকা রূপসা ঘাট, সেনেরবাজার ঘাট, উপজেলা সদর, পালেরহাট বাজারসহ বিভিন্ন এলাকায় সচেতনতা সৃষ্টির লক্ষে প্রচার প্রচারণা, মাস্ক বিতরণ ও দোকানের সামনে ক্রেতাদের ৩ ফুট দূরত্ব বজায় রাখার জন্য বিভিন্ন কালারের বৃত্ত তৈরী করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা।

 

 

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।