শনিবার, ১৫ মে ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তেরখাদা সদর ইউনিয়নবাসীকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সৌদি প্রবাসী আবুল হাসান রূপসা প্রেসক্লাবের সদস্যদের তরুণ সমাজ সেবক জুয়েলের ঈদ উপহার প্রদান তেরখাদা উপজেলাবাসী সহ সদর ইউনিয়নবাসীকে উপজেলা আ’লীগের সভাপতির ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা তেরখাদা উপজেলাবাসী সহ সদর ইউনিয়নবাসীকে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদকের ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা তেরখাদা সদর ইউনিয়নবাসীকে জেলা স্বেচ্চাসেবকলীগ নেতার ঈদ-উল ফিতরের শুভেচ্ছা খুলনা জেলাবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পুলিশ সুপার মাহবুব হাসান চিলমারীতে অটো রিক্সার চাপায় এক শিশুর মৃত্যু মংলা ও সুন্দরবনের জেলেপাড়ায় নৌবাহিনীর সপ্তাহব্যাপী ত্রাণ তৎপরতা ডুমুরিয়া ও ফুলতলায় নারায়ণ চন্দ্র চন্দ এমপি’র ঈদ উপহার বিতরণ রামপালে অসহায় ও দুস্থদের মাঝে উপ‌জেলা ছাত্রদলের ইফতার বিতরণ

পাইকগাছার প্রথম দুই দিনের লকডাউন প্রায় শতভাগ কার্যকর

  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ১১.৩১ পিএম
পাইকগাছার প্রথম দুই দিনের লকডাউন প্রায় শতভাগ কার্যকর

পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছায় দ্বিতীয় সপ্তাহের প্রথম দুই দিনের লকডাউন তেমন কোন কঠোর ব্যবস্থা গ্রহণ ছাড়ায় ছাড়াই প্রায় শতভাগ কার্যকর হয়েছে। করোনা সংক্রমণের দ্বিতীয় ওয়েভ রুখতে সরকার পর পর দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করে।

ইতোমধ্যে প্রথম সপ্তাহের লকডাউন অনেকটাই অকার্যকর অবস্থার মধ্য দিয়ে শেষ হয়। এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় সপ্তাহের লকডাউন ঘোষণা করে। দ্বিতীয় সপ্তাহের লকডাউন শতভাগ কার্যকর করতে উপজেলা প্রশাসন ও উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি, থানাপুলিশ সহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান পূর্ব থেকেই ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে।

বিশেষ করে এলাকায় মাইকিং সহ নানাভাবে সচেতনতামূলক প্রচার করা হয় এবং বলা হয়, কোন জরুরী প্রয়োজন ছাড়াই ঘরের বাইরে বের হলে এবং সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় প্রশাসনের এ ধরণের জনসচেতনতামূলক প্রচার-প্রচারণার কারণে তেমন কোন কঠোর ব্যবস্থা ছাড়ায় প্রথম দুই দিনের অর্থাৎ বুধবার ও বৃহস্পতিবার লকডাউন অনেকটাই শতভাগ কার্যকর হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার সকাল থেকে দুরপাল্লার কোন গণপরিবহন চলাচল করেনি। ছোট ছোট যানবাহনও ছিল অনেকটাই নিয়ন্ত্রিত। পৌর সদরের দুই একটি ঔষধের দোকান ছাড়া তেমন কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা ছিল না। বৃহস্পতিবার ও উপজেলা সদরের সর্বত্রয় লকডাউনের এমন চিত্র দেখা যায়।

প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, প্রথম দিনের লকডাউন এবং পহেলা বৈশাখ একই দিন হওয়ায় লকডাউন কার্যকর করা নিয়ে কিছুটা শংকা থাকলেও স্থানীয় জনসাধারণ, ব্যবসায়ী সহ সকলের সর্বাত্মক সহযোগিতা থাকায় প্রথম দুই দিনের লকডাউন শতভাগ কার্যকর হয়েছে বলে মনে করছি। আশা করছি, পরবর্তী দিনগুলোর লকডাউন শতভাগ কার্যকর হবে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।