শনিবার, ১৫ মে ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তেরখাদা সদর ইউনিয়নবাসীকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সৌদি প্রবাসী আবুল হাসান রূপসা প্রেসক্লাবের সদস্যদের তরুণ সমাজ সেবক জুয়েলের ঈদ উপহার প্রদান তেরখাদা উপজেলাবাসী সহ সদর ইউনিয়নবাসীকে উপজেলা আ’লীগের সভাপতির ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা তেরখাদা উপজেলাবাসী সহ সদর ইউনিয়নবাসীকে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদকের ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা তেরখাদা সদর ইউনিয়নবাসীকে জেলা স্বেচ্চাসেবকলীগ নেতার ঈদ-উল ফিতরের শুভেচ্ছা খুলনা জেলাবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পুলিশ সুপার মাহবুব হাসান চিলমারীতে অটো রিক্সার চাপায় এক শিশুর মৃত্যু মংলা ও সুন্দরবনের জেলেপাড়ায় নৌবাহিনীর সপ্তাহব্যাপী ত্রাণ তৎপরতা ডুমুরিয়া ও ফুলতলায় নারায়ণ চন্দ্র চন্দ এমপি’র ঈদ উপহার বিতরণ রামপালে অসহায় ও দুস্থদের মাঝে উপ‌জেলা ছাত্রদলের ইফতার বিতরণ

খুলনায় করোনায় কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

  • আপডেট : শনিবার, ১ মে, ২০২১, ৭.২৮ পিএম
খুলনায় করোনায় কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক : মহান মে দিবস উপলক্ষ্যে করোনায় কর্মহীন বিভিন্ন সেক্টরের পাঁচশত শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান আজ (শনিবার) দুপুরে খুলনার শ্রম অধিদপ্তর চত্ত্বরে অনুষ্ঠত হয়। মানবিক সহায়তার মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তেল, সবজি ও মুরগির মাংস।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধান অতিথি হিসেবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্য বিতরণকালে শ্রম প্রতিমন্ত্রী বলেন, মহান মে দিবস শ্রমজীবী-মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার এক গৌরবোজ্জ্বল দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বঞ্চিত, মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন। তিনি বলেছিলেন, ‘বিশ্ব আজ দু’ভাগে বিভক্ত, একদিকে শোষক, আরেকদিকে শোষিত। আমি শোষিতের পক্ষে’।

বঙ্গবন্ধু পরিত্যক্ত কল-কারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী এবং শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন। শ্রমজীবী মানুষের হাতেই দেশের অর্থনীতি শক্তিশালী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শ্রমজীবী মানুষের জন্য কাজ করছেন। করোনা মোকাবেলায় সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনায় কর্মহীনদের কষ্টলাঘবে লাখ লাখ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন। তবে সবাইকে নিজেদের স্বাস্থ্য নিজেদেরকেই সুরক্ষিত রাখতে হবে।

অনুষ্ঠানে বাস চালক, গৃহশ্রমিক, থ্রি-হুইলার, দিনমজুর, ইজিবাইক, দর্জি ও দোকান শ্রমিকের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দ রবিউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের বিভাগীয় উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজনে করে।

এর আগে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শহিদ হাদিস পার্কে মহানগর ও জেলা জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাড়ে ছয়শত বিভিন্ন পেশার কর্মহীন শ্রমিকদের মাঝে চাল, ডাল, সেমাই ও চিনি বিতরণ করেন। অনুষ্ঠানে কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড্যাভোকেট সুজিত অধিকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, শ্রমিক লীগের জেলা শাখার সভাপতি বি এম জাফর, যুবলীগের আহবায়ক মোঃ শফিকুর রহমান পলাশ, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ প্রমুখ বক্তৃতা করেন।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।