শুক্রবার, ১৮ জুন ২০২১, ১১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরে করোনায় আক্রান্ত বৃদ্ধার মৃত্যু কেসিসি মেয়রের রোগ মুক্তি কামনায় মোংলা প্রেসক্লাবে দোয়া অনুষ্ঠিত স্বাস্থ্যবিধি অমান্য করায় রূপসায় ২৪ জনের করোনা পরীক্ষায় পজেটিভ ২ তেরখাদায় ভ্রাম্যমাণ আদালতে ৫ জুয়াড়িকে ৭ দিনের কারাদন্ড তেরখাদার কাটেংগা বাজারে পার্শ্বে ময়লার ভাগাড় : হুমকির মুখে পরিবেশ রূপসায় সাবেক চেয়ারম্যান খান বজলুর রহমানের মৃত্যু বার্ষিকী পালিত রূপসায় ৫০০ গ্রাম গাঁজাসহ মাদক বিক্রেতা আটক ইসলামী আন্দোলন খুলনা লবণচরা থানার সেক্রেটারীর স্ত্রীর ইন্তেকালে শোক ঝিনাইদহে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ৭০৫ পরিবার বিএনপি নেতা এ্যাড: কামরুল মনিরের মৃত্যুতে বিএনপি’র শোক

মংলা ও সুন্দরবনের জেলেপাড়ায় নৌবাহিনীর সপ্তাহব্যাপী ত্রাণ তৎপরতা

  • আপডেট : বুধবার, ১২ মে, ২০২১, ১১.১৫ পিএম
মংলা ও সুন্দরবনের জেলেপাড়ায় নৌবাহিনীর সপ্তাহব্যাপী ত্রাণ তৎপরতা

জাফর ইকবাল অপু : বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর এই সংকটময় মুহূর্তে যখন সাধারণ মানুষের জীবনযাত্রা এবং জীবিকা স্থবির হয়ে পড়েছে তখন সংকট মোকাবিলায় জনগণের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

চলমান এই লকডাউনের মাঝেও ঈদের আনন্দ অসহায় ও দুঃস্থদের মাঝে ছড়িয়ে দিতে প্রত্যন্ত অঞ্চলে প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। বিগত ২৩ এপ্রিল হতে সুন্দরবনসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রত্যন্ত উপকূলীয় জেলাসমূহে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে মোংলায় অবস্থিত কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট এর তত্ত্বাবধানে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

দেশে লকডাউন, মাহে রমজান মাসও আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সপ্তাহব্যাপী ত্রাণ কর্মসূচীর আওতায় ০৬ মে হতে সুন্দরবনসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রত্যন্ত উপকূলীয় অঞ্চলে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে মোংলায় অবস্থিত কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণের মহতী উদ্যোগ গ্রহণ করেছে।

সপ্তাহব্যাপী এই ত্রাণ কার্যক্রমে উল্লেখ্যযোগ্য স্থান ছিল মোংলা অঞ্চলের দিগরাজ, ফেরিঘাট, মোংলার দক্ষিনে সুন্দরবন সংলগ্ন জয়মনি জেলেপাড়া, চালনায় উজবুনিয়া জেলেপাড়া, রামপাল সংলগ্ন মিষ্টিপুকুর এলাকা, পিরোজপুর জেলার কাউখালী বাজার, বরিশাল ও পটুয়াখালী জেলায় বিভিন্ন প্রত্যন্ত এলাকা। বৈশাখের তপ্ত রোধে উপেক্ষা করে নৌসদস্যদের এই জনদরদী উদ্যোগে ১০ দিনের খাবার হিসেবে ৩১৬০টি দুঃস্থ পরিবারের মাঝে ঈদের উপহার স্বরূপ ত্রাণ (চাল, ডাল, আটা, ছোলা, লবণ ও সেমাই) ও আনুমানিক ১,৬০,০০০/০০ টাকা নগদ অর্থ বিতরণ করা হয়।

এছাড়াও নিম্ন মধ্যবিত্ত মানুষ যারা সামাজিক অবস্থানের কারণে লাইনে দাড়িয়ে ত্রাণ নিতে পারেন না তাদের বাড়ি বাড়ি গিয়ে নৌসদস্যগণ অত্যন্ত আন্তরিকতার সাথে ত্রাণ পৌছে দেয়। সপ্তাহব্যাপী ত্রাণ কর্মসূচীর পাশাপাশি মোংলা, বাগেরহাট ও তৎসংলগ্ন অঞ্চলে কর্মহীন রিক্সা/ ভ্যান চালক, শ্রমিক, ভিক্ষুক, ছিন্নমূল মানুষের মাঝে বিগত ১ সপ্তাহে আনুমানিক ৫০০ প্যাকেট রান্না করা খাবার/ ইফতার বিতরণ করা হয়। যা আগামীকাল শেষ রমজান পর্যন্ত অব্যহত থাকবে।

রমজান মাসের শেষ দিনগুলিতে এবং আসন্ন ঈদের পূর্বে সপ্তাহব্যাপী এ ত্রাণ তৎপরতায় অংশগ্রহণ করতে পেরে নৌ সদস্যরা অত্যন্ত আনন্দিত। পবিত্র ঈদের আনন্দ অসহায় ও দুঃস্থ মানুষের ঘরে দীর্ঘস্থায়ী করতে ঈদ পরবর্তী সময়েও নৌবাহিনী কর্তৃক ত্রাণ কার্যক্রম চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।