শুক্রবার, ১৮ জুন ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরে করোনায় আক্রান্ত বৃদ্ধার মৃত্যু কেসিসি মেয়রের রোগ মুক্তি কামনায় মোংলা প্রেসক্লাবে দোয়া অনুষ্ঠিত স্বাস্থ্যবিধি অমান্য করায় রূপসায় ২৪ জনের করোনা পরীক্ষায় পজেটিভ ২ তেরখাদায় ভ্রাম্যমাণ আদালতে ৫ জুয়াড়িকে ৭ দিনের কারাদন্ড তেরখাদার কাটেংগা বাজারে পার্শ্বে ময়লার ভাগাড় : হুমকির মুখে পরিবেশ রূপসায় সাবেক চেয়ারম্যান খান বজলুর রহমানের মৃত্যু বার্ষিকী পালিত রূপসায় ৫০০ গ্রাম গাঁজাসহ মাদক বিক্রেতা আটক ইসলামী আন্দোলন খুলনা লবণচরা থানার সেক্রেটারীর স্ত্রীর ইন্তেকালে শোক ঝিনাইদহে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ৭০৫ পরিবার বিএনপি নেতা এ্যাড: কামরুল মনিরের মৃত্যুতে বিএনপি’র শোক

তেরখাদায় ইউএনও’র তত্ত্বাবধানে এগিয়ে চলছে আশ্রয়হীনদের নির্মাণ কাজ : হস্তান্তরের অপেক্ষায় ৪০টি ঘর

  • আপডেট : বুধবার, ৯ জুন, ২০২১, ৯.১৮ পিএম
তেরখাদায় ইউএনও’র তত্ত্বাবধানে এগিয়ে চলছে আশ্রয়হীনদের নির্মাণ কাজ : হস্তান্তরের অপেক্ষায় ৪০টি ঘর

নিজস্ব প্রতিবেদক : “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই স্লোগান নিয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২য় ধাপে অনুমোদিত তেরখাদা উপজেলার ছাগলাদহ ইউনিয়নের কুশলা এলাকার ভূমিহীন ও গৃহহীন ৪০ টি পরিবারের জন্য সরকারি জমিতে সরকারি খরচে নির্মানাধীন বাসগৃহ উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘরগুলি উদ্বোধনের পরেই ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হবে। ইতোমধ্যে নির্মাণ কাজের ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের দিক নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড, পিআইও এবং উপজেলা প্রকৌশলী এসব কাজ বাস্তবায়ন করছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সোহেল রানা বলেন, নির্ধারিত সময়ের মধ্য প্রকল্পটি বাস্তবায়ন করে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনে উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর। পাশাপাশি যাতে করে কোন প্রকার দুর্ণিতি অনিয়ম ছাড়া প্রধানমন্ত্রীর যুগান্তকারী এ প্রকল্পটি সুষ্ঠভাবে বাস্তবায়ন এবং ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বসবাসের ঘরগুলো হস্তান্তরের সার্বিক প্রচেষ্টা অব্যহত রয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন গরীব-দুঃখি যাদের আসলে ঘর নেই তাদের জন্য এই যে কাজটি করেছেন তাতে উপকারভোগীরা খুবই আনন্দিত এবং মাননীয় প্রধানমন্ত্রীকে তারা সবসময় দোয়া করছেন।

উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কে এম আলমগীর হোসেন বলেন, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর দিক নির্দেশনায় অত্যন্ত স্বচ্ছতার সাথে এ উপজেলায় গৃহহীনদের ঘর নির্মাণ কাজ চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলার বিভিন্ন কর্মকর্তাদের দিয়ে যাচাই-বাছায়ের কাজ তদারকি করছেন। আমরা তাঁদের বলেছি, এখানে আমরা কোন হস্থক্ষেপ করবোনা। যারা প্রকৃতপক্ষে ঘর পাওয়ার উপযুক্ত আপনারা তাদেরকে তালিকাভুক্ত করে ঘর দিন। আমরা আশা করছি এ উপজেলায় শতভাগ স্বচ্ছতার সাথে সকল কাজ সম্পন্ন হবে।
তেরখাদা উপজেলা আ’লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান বলেন-মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে অসহায় মানুষের জন্য মুজিববর্ষে উপহার হিসেবে সরকারি জায়গায় ঘর করে দিচ্ছেন। সে আলোকে এ উপজেলায় ২য় ধাপ আরও ৪০টি ঘরের নির্মাণ কাজ অত্যান্ত স্বচ্ছতার সাথে চলছে। আমাদের অভিভাবক মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর দিক নির্দেশনায় ইউএনও, এসিল্যান্ড ও পিআইও প্রতিনিয়ত নির্মাণ কাজ তদারকি করছেন। কাজের প্রায় ৮০ শতাংশ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আবিদা সুলতানা বলেন- মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া ২য় ধাপে ৪০ টি ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি তত্বাবধানে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ‘ক’ শ্রেণীর ভূমিহীনদের মধ্যে মুজিববর্ষের উপহার হিসেবে যার জমিও নেই, ঘরও নেই তাদের মধ্যে ঘর করে দেওয়ার প্রধানমন্ত্রী যে স্বপ্ন দেখেছেন, তারই বাস্তবায়ন আমরা তৃনমূল পর্যায়ে ঘটানোর জন্য ‘ক’ তালিকা থেকে ৪০ জনকে যাচাই-বাছাই করে মাথাগোজার ঠাঁই হিসেবে উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের কুশলা গ্রামে জায়গা নির্ধারণ করে সেখানে তাদের জন্য ৪০টি ঘর নির্মান করছি। আগামী ২০ জুনের আগেই নির্মাণ কাজ শেষ করতে পারবো বলে আমরা আশা করছি। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন তা আমরা ইনশাল্লাহ বাস্তবায়ন করতে পারবো।

খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্ব, সাহসী ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া এবং সঠিক উন্নয়ন কৌশল গ্রহণের ফলে সামগ্রীক অর্থনৈতিক প্রশিদ্ধ অবকাঠামোগত উন্নয়ন ও সামাজিক অগ্রগতির মাধ্যমে দেশ আজ বিশ্বে মাথা উচু করে দাড়িয়েছে।

মুজিববর্ষে ভুমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ সরকারের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তর কারণে কোন পরিবার গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন এবং ভূমিহীনদের জন্য যে উদ্যোগ নিয়েছেন সে কাজে সকলকে সহযোগিতা করার আহবান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

নিচে আপনার মতামত লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ThemesBazar-Jowfhowo
# নতুন সকাল ডটকম, রূপসা-খুলনা থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। # এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি রাইট বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।